ডিআরডিওতে  ৩০ অ্যাপ্রেন্টিস

486
0
NLC Apprentice Recruitment 2024

কেন্দ্রীয় সরকারের প্রতিরক্ষা গবেষণা এবং উন্নয়ন সংস্থায় (ডিআরডিও) টেকনিশিয়ান ট্রেডে ৩০ জন অ্যাপ্রেন্টিস নিয়োগ করা হবে, অ্যাপ্রেন্টিসশিপ আইনে। বিজ্ঞপ্তি নম্বর: আইটিআর/এইচআরডি/এটি (ডিপ্লোমা)/০৩/২০১৮।

আসন সংখ্যা: কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং/আইটি টেকনিশিয়ান- ০৭, ইলেক্ট্রনিক্স টেকনিশিয়ান- ০৮, ইলেক্ট্রিকাল, মেকানিক্যাল এবং সিভিল ইঞ্জিনিয়ারিং টেকনিশিয়ান— প্রতিটির জন্য ০৫।

যোগ্যতা: আবেদনের জন্য ডিপ্লোমা থাকতে হবে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং/আইটি বা ইলেক্ট্রনিক্স বা ইলেক্ট্রিকাল অথবা মেকানিক্যাল এবং সিভিল ইঞ্জিনিয়ারিং-এ। গত তিন বছরের মধ্যে পাশ করে থাকতে হবে। যাঁরা ফাইনাল সেমেস্টারের পরীক্ষা দিয়েছেন তাঁরাও আবেদন করতে পারবেন শর্তসাপেক্ষে। যাঁরা ইতিমধ্যে অ্যাপ্রেন্টিসশিপে ট্রেনিং নিয়েছেন বা নিচ্ছেন বা এক বছরের কাজের অভিজ্ঞতা রয়েছে তাঁরা আবেদন করবেন না। সরকারি নিয়ম অনুসারে তফশিলিদের জন্য সংরক্ষণ রয়েছে। এটি যেহেতু ট্রেনিং তাই এতে চাকরির কোনও বাধ্যবাধকতা নেই।

ট্রেনিংয়ের সময়সীমা, স্টাইপেন্ড: ১২ মাসের ট্রেনিং, স্টাইপেন্ড প্রতি মাসে ৩৫৪২ টাকা।

প্রার্থিবাছাই পদ্ধতি: প্রার্থিবাছাই হবে ২৮ মার্চ, ২০১৮ তারিখে সরাসরি উপস্থিত হয়ে একটি পরীক্ষার মাধ্যমে। সফল হলে সাক্ষাৎকার, মেডিকেল টেস্ট। সাক্ষাৎকারের স্থান: প্রতিরক্ষা গবেষণা এবং উন্নয়ন সংস্থা (ডিআরডিও) চাঁদিপুর, পিন-৭৫৬০২৫, জেলা বালাসোর, রাজ্য ওড়িশা। ট্রেনিং হবে চাঁদিপুর কেন্দ্রেই।

আবেদনের পদ্ধতি: প্রথমে অনলাইনে রেজিস্ট্রি করতে হবে কেন্দ্রীয় সরকারের অ্যাপ্রেন্টিস ট্রেনিং সংক্রান্ত এই পোর্টালে: http://www.mhrdnats.gov.in। রেজিস্ট্রি করার পর NATS ইউজার আইডি পাবেন সেটি দিয়ে ডিআরডিও-র নির্দিষ্ট ফর্ম পূরণ করতে হবে। ডিআরডিও-র ফর্ম পাবেন https://www.drdo.gov.in/drdo/whatsnew/itr-advt-12022018.pdf ওয়েবসাইটে। নিজস্ব ইমেল আইডি থাকা আবশ্যক, কারণ সব যোগাযোগই করা হবে ইমেলে। পরীক্ষার দিন সকাল নটা থেকে দশটার মধ্যে পৌঁছতে হবে। সঙ্গে পূরণ করা ফর্ম ছাড়াও নিয়ে যেতে হবে সচিত্র পরিচয়পত্র, শিক্ষা সংক্রান্ত প্রাসঙ্গিক নথিপত্র, প্রযোজ্য ক্ষেত্রে কাস্ট সার্টিফিকেট প্রভৃতি মূল প্রমাণপত্র— এই সবের স্বপ্রত্যয়িত জেরক্স। আবেদনপত্রের নির্দিষ্ট জায়গায় একটি স্বপ্রত্যয়িত পাসপোর্ট মাপের এখনকার রঙিন ফটো সেঁটে দেবেন।