fbpx

পুণে ক্যান্টনমেন্টে ৬৫ শিক্ষক-শিক্ষিকা, নার্স, ক্লার্ক, ড্রাইভার  

কেন্দ্রীয় সরকারের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের পুণে ক্যান্টনমেন্টে ৬৫টি পদে নিয়োগ করা হবে। বিজ্ঞপ্তি নম্বর: পিসিবি/ ভ্যাকান্সিজ অ্যাপয়েন্টমেন্ট/ ২০১৭-২০১৮।

পদের নাম: (ক) টিচার-বিএড। যোগ্যতা: কলা শাখায় ইংরেজি/ কোনো সমাজবিজ্ঞান/ হিন্দিতে স্নাতক সঙ্গে বিএড, শারীরশিক্ষার ক্ষেত্রে স্নাতক সহ বিপিএড ডিগ্রি থাকতে হবে। বিজ্ঞান শাখার ক্ষেত্রে বিএসসি সহ বিএড ডিগ্রি।

শূন্যপদ ১০টি (অসংরক্ষিত ৫, তপশিলি জাতি এবং উপজাতি ১ করে, ওবিসি ৩)। ইংরেজিতে ৩, বিজ্ঞান শাখায় ৪, অন্যান্য বিষয়ে ১টি করে।

(খ) টিচার-ডিএড। যোগ্যতা: উচ্চমাধ্যমিক সহ ডিএড। শূন্যপদ ১৭টি (অসংরক্ষিত ৮, তপশিলি জাতি এবং উপজাতি ২ করে, ওবিসি ৪, শারীরিক প্রতিবন্ধী-ওএ/ ওএল/ বি/ এল ভি/ এইচএইচ ১)।

নার্স। যোগ্যতা: সরকার অনুমোদিত বিশ্ববিদ্যালয় থেকে নার্সিংয়ে বিএসসি ডিগ্রি। কাজের অভিজ্ঞতা থাকতে হবে। শূন্যপদ ৯টি (অসংরক্ষিত ৪, তপশিলি জাতি এবং উপজাতি ১টি করে, ওবিসি ৪, শারীরিক প্রতিবন্ধী-ওএল ১)।

জুনিয়র ক্লার্ক। যোগ্যতা: ন্যূনতম উচ্চমাধ্যমিক পাশ। কম্পিউটারে দক্ষ হতে হবে। শূন্যপদ ১৯টি (অসংরক্ষিত ৯, তপশিলি জাতি ১, উপজাতি ২, ওবিসি ৬,শারীরিক প্রতিবন্ধী-বিএল/ ওএল/ বি/ এলভি/ এইচএইচ ১)।

ড্রাইভার। যোগ্যতা: মাধ্যমিক পাশ সেইসঙ্গে হেভি মোটর ভিকল লাইসেন্স/ সমতুল শসংসাপত্র থাকতে হবে। শূন্যপদ ১০টি (অসংরক্ষিত ৫, তপশিলি জাতি ২, ওবিসি ৩)।

মূল বেতন: টিচার(বিএড) ও নার্স পদের মূল বেতন ৯,৩০০–৩৪,৮০০ টাকা, সঙ্গে গ্রেড পে যথাক্রমে ৪,৩০০ ও ৪,২০০ টাকা। অন্য পদগুলির মূল বেতন ৫,২০০-২০,২০০ টাকা। টিচার (ডিএড) ও অন্য পদগুলির গ্রেড পে যথাক্রমে ২,৮০০ ও ১,৯০০ টাকা।

বয়স: বয়স হতে হবে ৭ এপ্রিল ২০১৮ তারিখে ১৮ থেকে ২৫ বছরের মধ্যে। তপশিলি, ওবিসি এবং শারীরিক প্রতিবন্ধীদের জন্য সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় আছে।

প্রার্থিবাছাই পদ্ধতি: প্রার্থিবাছাই হবে লিখিত পরীক্ষা, স্কিল টেস্ট ইত্যাদির মাধ্যমে।

আবেদন পদ্ধতি: আবেদন অনলাইনে করতে হবে এবং তা চলবে ৭ এপ্রিল পর্যন্ত। বিশদ বিবরণ এবং আবেদনের জন্য পোর্টাল: www.punecantonmentboard.org

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *