fbpx

এসবিআইতে স্পেশ্যালিস্ট ক্যাডারে ১১৭

স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়ায় ১১৭ জন স্পেশ্যালিস্ট ক্যাডার (স্পেশ্যাল ম্যানেজমেন্ট এগজিকিউটভি ও ডেপুটি ম্যানেজার-ল) নিয়োগ করা হবে। বিজ্ঞপ্তি নম্বর: CRPD/SCO/2017-18/11. নিচের যোগ্যতার যে-কোনো ভারতীয়রা আবেদন করতে পারবেন।

শূন্যপদের বিন্যাস: স্পেশ্যাল ম্যানেজমেন্ট এগজিকিউটিভ (গ্রেড- এমএমজিএস-থ্রি): শূন্যপদ ৩৫ (অসংরক্ষিত ১৯, তপশিলি জাতি ৫, তপশিলি উপজাতি ২, ওবিসি ৯)। এইসবের মধ্যে ১টি অস্থি প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত।

ডেপুটি ম্যানেজার (ল), গ্রেড এমএমজিএস-টু: শূন্যপদ ৮২ (অসংরক্ষিত ৪২, তপশিলি জাতি ১২, তপশিলি উপজাতি ৬, ওবিসি ২২)। এইসবের মধ্যে ৩টি অস্থি প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত। এছাড়াও ডেপুটি জেনারেল ম্যানেজার পদে চুক্তির ভিত্তিতে ২ জন নিয়োগ করা হবে। এই পদটি সম্পর্কে বিস্তারিত জানতে পারেন এসবিআইয়ের ওয়েবসাইট থেকে।

বয়সসীমা: স্পেশ্যাল ম্যানেজমেন্ট এগজিকিউটিভ পদের জন্য ৩১ ডিসেম্বর ২০১৭ তারিখের হিসেবে বয়স হতে হবে ৩০-৪০ বছরের মধ্যে। ডেপুটি ম্যানেজার (ল) পদের ক্ষেত্রে ৩১ ডিসেম্বর ২০১৭ তারিখের হিসেবে ২৫-৩৫ বছরের মধ্যে। সবক্ষেত্রেই সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

যোগ্যতা: স্পেশ্যাল ম্যানেজমেন্ট এগজিকিউটিভ (রেগুলার): কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে সিএ/ আইসিডব্লুএ/ এসিএস/ ফিনান্সে এমবিএ অথবা ফিনান্সে দু বছরের পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা। দু বছরের পূর্ণ সময়ের কোর্স হতে হবে। পার্ট টাইম কোর্স গ্রাহ্য হবে না। শিক্ষাগত যোগ্যতা অর্জনের পর কোনো শিডিউল কমার্শিয়াল ব্যাঙ্ক বা পাবলিক সেক্টর ব্যাঙ্কে সুপারভাইজারি/ ম্যানেজমেন্ট রোলে এগজিকিউটিভ হিসেবে অন্তত পাঁচ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। ক্রেডিট প্রোপোজালের অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার।

ডেপুটি জেনারেল ম্যানেজার (ল) রেগুলার: ভারতের কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে তিন/ পাঁচ বছরের ল ডিগ্রি। বার কাউন্সিলে অ্যাডভোকেট হিসেবে নাম নথিভুক্ত থাকতে হবে এবং কোনো শিডিউল কমার্শিয়াল ব্যাঙ্কে অ্যাডভোকেট বা ল অফিসার হিসেবে চার বছরের অভিজ্ঞতা অথবা কোনো শিডিউল কমার্শিয়াল ব্যাঙ্কে লিগ্যাল ডিপার্টমেন্টে অ্যাডভোকেট এবং ল অফিসার হিসেবে চার বছরের অভিজ্ঞতা। বার কাউন্সিলে নাম নথিভুক্ত হওয়ার পরবর্তী অভিজ্ঞতাই গ্রাহ্য হবে। সবক্ষেত্রেই শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পূর্ণ হতে হবে ৩১ ডিসেম্বর ২০১৭ তারিখের মধ্যে।

বেতনক্রম: স্পেশ্যাল ম্যানেজমেন্ট এগজিকিউটিভ পদের ক্ষেত্রে মূল বেতন ৪২,০২০-৫১,৪৯০ টাকা। ডেপুটি ম্যানজোর (ল) পদের ক্ষেত্রে ৩১,৭০৫-৪৫,৯৫০ টাকা।

প্রার্থী বাছাই পদ্ধতি: স্পেশ্যাল ম্যানেজমেন্ট এগজিকিউটিভ পদের জন্য শর্টলিস্টিং ও ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। ডেপুটি ম্যানজোর (ল) পদের ক্ষেত্রে লেখা পরীক্ষা ও ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। সবক্ষেত্রেই শেষে নথিপত্র যাচাই।

আবেদনের ফি: ৬০০ টাকা। তপশিলি জাতি/ উপজাতি ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে ১০০ টাকা। অনলাইন পেমেন্ট গেটওয়ের মাধ্যমে ফি দেওয়া যাবে।

আবেদনের পদ্ধতি: http://www.sbi.co.in/careers বা http://bank.sbi/careers ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। তার আগে যাবতীয় প্রমাণপত্রাদি, ছবি ও স্বাক্ষর স্ক্যান করে রাখতে হবে। অনলাইন আবেদন করার সময় নির্দিষ্ট স্থানে আপলোড করতে হবে। অনলাইন আবেদন করা যাবে ৭ এপ্রিল ২০১৮ তারিখ পর্যন্ত।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *