গেট স্কোরের মাধ্যমে এনটিআরওতে ৬২

556
0

ন্যাশনাল টেকনিক্যাল রিসার্চ অর্গানাইজেশনে ইলেক্ট্রনিক্স, কম্পিউটার সায়েন্স ও জিও-ইনফরমেটিক্স শাখায় ৬২ জন সায়েন্টিস্ট ‘বি’ নিয়োগ করা হবে। নিচের যোগ্যতার যে-কোনো ভারতীয়রা আবেদন করতে পারবেন। প্রার্থীর বৈধ গেট স্কোর থাকতে হবে (গেট ২০১৬ বা ২০১৭ বা ২০১৮)।

শূন্যপদ: ইলেক্ট্রনিক্স: ২১ (অসংরক্ষিত ৬, তপশিলি জাতি ৫, তপশিলি উপজাতি ২, ওবিসি ৮)। কম্পিউটার সায়েন্স: ৩৫ (অসংরক্ষিত ১২, তপশিলি জাতি ৮, তপশিলি উপজাতি ৩, ওবিসি ১২)। জিওইনফরমেটিক্স: ৬ (অসংরক্ষিত ২, তপশিলি জাতি ১, তপশিলি উপজাতি ১, ওবিসি ২)।

বেতনক্রম: লেভেল ১০ অনুযায়ী মূল বেতন ৫৬,১০০-১,৭৭,৫০০ টাকা। সঙ্গে অন্যান্য ভাতা।

যোগ্যতা: ইলেক্ট্রনিক্স: ১) কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউট থেকে ইলেক্ট্রিনিক্স/ ইলেক্ট্রনিক্স অ্যান্ড কম্পিউটার সায়েন্স/ অ্যাপ্লায়েড ইলেক্ট্রনিক্স/ রেডিও ফিজিক্স অ্যান্ড ইলেক্ট্রনিকক্স সায়েন্সে ফার্স্ট ক্লাস মাস্টার ডিগ্রি অথবা ইলেক্ট্রনিক্স/ ইলেক্ট্রনিক্স কমিউনিকেশন অ্যান্ড ইনস্ট্রুমেন্টেশন/ ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন/ ইলেক্ট্রনিক্স অ্যান্ড পাওয়ার/ টেলিকমিউনিকেশন/ ইলেক্ট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন/ ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন/ কমিউনিকেশন/ অপটিক্স অ্যান্ড অপ্টোইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বা টেকনোলজিতে ফার্স্ট ক্লাস ব্যাচেলর ডিগ্রি এবং ২) কম্পিউটার অ্যাপ্লিকেশনের জ্ঞান থাকতে হবে। এই বিষয়গুলির জন্য গেট পেপার কোড: ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন (ইসি)।

কম্পিউটার সায়েন্স: ১) কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউট থেকে কম্পিউটার সায়েন্স/ কম্পিউটার/ কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইনফরমেশন টেকনোলজি/ ইনফরমেশন ইঞ্জিনিয়ারিং/ ইনফরমেশন টেকনোলজিতে ফার্স্ট ক্লাস ইঞ্জিনিয়ারিং বা টেকনোলজি ব্যাচেলর ডিগ্রি এবং ২) কম্পিউটার অ্যাপ্লিকেশনের জ্ঞান থাকতে হবে। এই বিষয়গুলির জন্য গেট পেপার কোড: কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইনফরমেশন টেকনোলজি (সিএস)।

জিওইনফরমেটিক্স: ১) কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউট থেকে জিও-ইনফরমেটিক্স/ রিমোট সেন্সিং অ্যান্ড জিও-ইনফরমেটিক্সে ফার্স্ট ক্লাস সায়েন্স মাস্টার ডিগ্রি অথবা জিও-ইনফরমেটিক্স/ জিও-ইনফরমেটিক্স অ্যান্ড রিমোট সেন্সিং ইঞ্জিনিয়ারিং বা টেকনোলজিতে ফার্স্ট ক্লাস ব্যাচেলর ডিগ্রি এবং ২) কম্পিউটার অ্যাপ্লিকেশনের জ্ঞান থাকতে হবে। এই বিষয়গুলির জন্য গেট পেপার কোড: জিওলজি অ্যান্ড জিওফিজিক্স (জিজি)।

বয়সসীমা: ১৪ এপ্রিল ২০১৮ তারিখে বয়স ৩০ বছরের মধ্যে হতে হবে। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

প্রার্থী বাছাই পদ্ধতি: প্রথমে গেট স্কোরের ভিত্তিতে মেধাতালিকা তৈরি করা হবে, সেই অনুযায়ী ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে। ইন্টারভিউয়ের জন্য অ্যাডমিট কার্ড ইমেল করা হবে।

আবেদনের পদ্ধতি: http://ntrorectt.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও ফোন নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করার আগে ছবি, স্বাক্ষর ও যাবতীয় প্রমাণপত্রাদি স্ক্যান করে রাখতে হবে। অনলাইন আবেদন করার সময় নির্দিষ্ট স্থানে তা আপলোড করতে হবে। সম্প্রতি তোলা পাসপোর্ট মাপের রঙিন ছবি হতে হবে, মাপ ২০-৪০ কেবির মধ্যে। স্বাক্ষরের মাপ হতে হবে ১০-২০ কেবির মধ্যে। ছবি ও স্বাক্ষর জেপিজি ফরম্যাটে স্ক্যান হতে হবে। শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র পিডিএফ ফরম্যাটে স্ক্যান করতে হবে, এক-একটির মাপ হতে হবে ১৫০-২০০ কেবির মধ্যে। অনলাইন আবেদন করার সময় ছবি, স্বাক্ষর ও যাবতীয় প্রমাণপত্রাদির স্ক্যান কপি নির্দেশ মতো আপলোড করতে হবে। ইমেল/ এসএমএসে রেজিস্ট্রেশন নম্বর পাঠানো হবে। অনলাইন রেজিস্ট্রেশন করা যাবে ২৪ মার্চ ২০১৮ সকাল ৯টা থেকে ১৪ এপ্রিল ২০১৮ বিকাল ৫টা পর্যন্ত।