স্বাস্থ্য দপ্তরে ৭৯ ডেন্টাল সার্জন ও ডেন্টাল হাইজেনিস্ট

518
0
Indian Army Dental recruitment

রাজ্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরের ন্যাশনাল ওরাল হেলথ প্রোগ্রামে ৭৯ জন ডেন্টাল সার্জন ও ডেন্টাল হাইজেনিস্ট নিয়োগ করা হবে চুক্তির ভিত্তিতে। রিক্রুটমেন্ট নোটিস নম্বর: SHFWS/2018/132, Date: 20/03/2018.

শূন্যপদ: ডেন্টাল সার্জন: শূন্যপদ ৫০ (অসংরক্ষিত ২৫, তপশিলি জাতি ১১, তপশিলি উপজাতি ৫, ওবিসি এ ৫, ওবিসি বি ৪, শারীরিক প্রতিবন্ধী ২)। ডেন্টাল হাইজেনিস্ট: শূন্যপদ ২৯ (অসংরক্ষিত ১৩, তপশিলি জাতি ৭, তপশিলি উপজাতি ২, ওবিসি এ ৩, ওবিসি বি ৩, শারীরিক প্রতিবন্ধী ১)।

পারিশ্রমিক: ডেন্টাল সার্জন পদের ক্ষেত্রে প্রতি মাসে ৩৫,০০০ টাকা। ডেন্টাল হাইজেনিস্ট পদের ক্ষেত্রে প্রতি মাসে ১৫,০০০ টাকা।

যোগ্যতা: ডেন্টাল সার্জন: ১) ডেন্টাল কাউন্সিল অব ইন্ডিয়া স্বীকৃত কোনো ইনস্টিটিউট থেকে বিডিএস। ২) ওয়েস্ট বেঙ্গল ডেন্টাল কাউন্সিলে বৈধ রেজিস্ট্রেশন থাকতে হবে। কোনো সরকারি বা বেসরকারি হাসপাতালে বা স্বীকৃত নার্সিং হোম/মাল্টিস্পেশ্যালিটি প্রাইভেট ক্লিনিক/কর্পোরেট পলিক্লিনিকে অন্তত দু বছরের কাজের অভিজ্ঞতা।

ডেন্টাল হাইজেনিস্ট: ১) কোনো স্বীকৃত বোর্ড থেকে বিজ্ঞান শাখায় ১০+২ পাশ। ২) সরকার স্বীকৃত কোনো ইনস্টিটিউট থেকে ডেন্টাল হাইজেনিস্টে ডিপ্লোমা। ৩) ওয়েস্ট বেঙ্গল ডেন্টাল কাউন্সিলে বৈধ রেজিস্ট্রেশন। কোনো ডেন্টাল কলেজ/ ক্লিনিকে অন্তত দু বছরের অভিজ্ঞতা।

বয়সসীমা: দুটি পদের জন্যই ১ জানুয়ারি ২০১৮ তারিখের হিসেবে বয়স হতে হবে ২২-৪০ বছরের মধ্যে। এই রাজ্যের সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

প্রার্থী বাছাই পদ্ধতি: শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতার ভিত্তিতে মেধাতালিকা তৈরি করা হবে। সেই তালিকার ভিত্তিতে ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে। এবিষয়ে বিস্তারিত জানা যাবে ওয়েবসাইটে।

আবেদনের ফি: ১০০ টাকা। রাজ্যের তপশিলি জাতি/ উপজাতি, ওবিসি এ ও বি, শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে ফি ৫০ টাকা। অনলাইন/ অফলাইন দুভাবেই ফি দেওয়া যাবে। অনলাইনে ক্রেডিট কার্ড, ডেবিট কার্ড, ইন্টারনেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে ফি দেওয়া যাবে। অফলাইনের ক্ষেত্রে ই-চালানের মাধ্যমে ইউনাইটেড ব্যাঙ্ক অব ইন্ডিয়ায় ফি জমা করা যাবে। ৬ এপ্রিল ২০১৮ তারিখ পর্যন্ত ফি দেওয়া যাবে, ব্যাঙ্কের কাজের সময়ের মধ্যে।

আবেদনের পদ্ধতি: www.wbhealth.gov.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও ফোন নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে ২৭ মার্চ বেলা ১১টা থেকে ৪ এপ্রিল ২০১৮ তারিখ মধ্যরাত পর্যন্ত, তারপর ফি জমা দিয়ে দরখাস্তের বাকি কাজ সারতে হবে ৮ এপ্রিলের মধ্যে।