সুপ্রিম কোর্টে ৭৮ অ্যাটেন্ড্যান্ট

537
0
Court Clerk Job 2024

ভারতের সর্বোচ্চ বিচারালয়ে (সুপ্রিম কোর্ট) ৭৮ জন জুনিয়র কোর্ট অ্যাটেন্ড্যান্ট ও চেম্বার অ্যাটেন্ড্যান্ট নিয়োগ করা হবে। নিচের যোগ্যতার যে-কোনো ভারতীয়রা আবেদন করতে পারবেন। বিজ্ঞপ্তি নম্বর: F.3/2018-SCA (I).

বেতনক্রম: লেভেল থ্রি অনুযায়ী বেসিক পে ২১,৭০০ টাকা সঙ্গে অন্যান্য ভাতা।

যোগ্যতা: দুটি পদের জন্যই ন্যূনতম দশম শ্রেণি পাশ। জুনিয়র কোর্ট অ্যাটেন্ড্যান্ট পদের ক্ষেত্রে ভারী ও হাল্কা যান চালানোর বৈধ ড্রাইভং লাইসেন্স/ কুকিং/ ইলেক্ট্রিশিয়ান/ কার্পেন্ট্রি কাজের অভিজ্ঞতা ও জ্ঞান থাকলে অগ্রাধিকার এবং চেম্বার অ্যাটেন্ড্যান্ট পদের ক্ষেত্রে হাউসকিপিংয়ের কাজ/ ওয়াচ অ্যান্ড ওয়ার্ড, সিকিউরিটি ও কেটারিংয়ের কাজে অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পূর্ণ হতে হবে ১ মার্চ ২০১৮ তারিখের হিসেবে।

বয়সসীমা: ১ মার্চ ২০১৮ তারিখের হিসেবে বয়স হতে হবে ১৮-২৭ বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণির প্রাথীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

প্রার্থী বাছাই পদ্ধতি: লেখা পরীক্ষা ও স্কিল টেস্টের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। অবজেক্টিভ টাইপের লেখা পরীক্ষায় থাকবে জেনারেল ইন্টেলিজেন্স অ্যান্ড রিজনিং, নিউমেরিক্যাল অ্যাপ্টিটিউড, জেনারেল ইংলিশ, জেনারেল অ্যাওয়্যারনেস। মোট ১০০টি প্রশ্ন, সময় দেড় ঘণ্টা। লেখা পরীক্ষা হবে কলকাতা, দিল্লি, মুম্বই ও বেঙ্গালুরুতে। মেধাতালিকার ভিত্তিতে নির্বাচিত প্রার্থীদের লেখা পরীক্ষার জন্য ডাকা হবে। লেখা পরীক্ষায় উত্তীর্ণ হলে স্কিল টেস্ট। লিখিত পরীক্ষার অ্যাডমিট কার্ড সময়মতো ওয়েবসাইটে দেওয়া হবে, ডাউনলোড করতে হবে।

আবেদনের ফি: ৩০০ টাকা। তপশিলি জাতি/ উপজাতি, শারীরিক প্রতিবন্ধী, প্রাক্তন সেনাকর্মী ও স্বাধীনতা সংগ্রামীদের উপর নির্ভরশীল প্রার্থীদের ক্ষেত্রে ফি ১৫০ টাকা। অনলাইন ইউকো ব্যাঙ্কের পেমেন্ট গেটওয়ে দিয়ে ফি দিতে হবে।

আবেদনের পদ্ধতি: www.sci.gov.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও ফোন নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করার আগে সম্প্রতি তোলা পাসপোর্ট মাপের ছবি ও স্বাক্ষর স্ক্যান করে রাখতে হবে। ছবির উচ্চতা ৫ সেন্টিমিটার এবং প্রস্থ ৩.৮ সেন্টিমিটার, মাপ হতে হবে ৫০ কেবির মধ্যে। স্বাক্ষরের উচ্চতা ২.৫ সেন্টিমিটার এবং প্রস্থ ৫ সেন্টিমিটার, মাপ হতে হবে ৫০ কেবির মধ্যে। ছবি ও স্বাক্ষর জেপিজি ফরম্যাটে স্ক্যান করতে হবে। অনলাইন আবেদন করার সময় ছবি ও স্বাক্ষর নির্দিষ্ট স্থানে আপলোড করতে হবে। অনলাইন আবেদন করা যাবে ১৫ এপ্রিল ২০১৮ তারিখ রাত ১২টা পর্যন্ত।