fbpx

মে মাসের ম্যাট-এর জন্য দরখাস্ত নেওয়া শুরু

ম্যানেজমেন্ট অ্যাপ্টিটিউড টেস্টের মে ২০১৮-র পরীক্ষার জন্য দরখাস্ত আহ্বান করা হচ্ছে। অল ইন্ডিয়া ম্যানেজমেন্ট অ্যাসোসিয়েশন আয়োজিত এই পরীক্ষার স্কোরের ভিত্তিতে সারা দেশের ৬০০-র বেশি বিজনেস স্কুলে এমবিএ কোর্সে ভর্তির সুযোগ পাওয়া যাবে।
শিক্ষাগত যোগ্যতা: গ্র্যাজুয়েশন। চূড়ান্ত বর্ষের পরীক্ষার্থীরাও আবেদন করতে পারবেন।
পরীক্ষা হবে দুধরনের: পেপার বেসড এবং কম্পিউটার বেসড। পেপার বেসড পরীক্ষা হবে ৬ মে ২০১৮ তারিখে সকাল ১০টা থেকে বেলা সাড়ে বারোটা পর্যন্ত, পরীক্ষার জন্য উপস্থিত হতে হবে সকাল সাড়ে আটটার মধ্যে। কম্পিউটার ভিত্তিক পরীক্ষা হবে ২০ মে ২০১৮ তারিখে, তবে প্রার্থী বেশি হলে একাধিক দিন ধরে ভাগে-ভাগে হতে পারে। যে-কোনো এক ধরনে পরীক্ষা বাছতে পারেন। দুভাবের পরীক্ষাই দিতে চাইলে বাড়তি দিতে হবে ১,১০০ টাকা। এক ধরনের পরীক্ষার জন্য আবেদন করলে ম্যাট স্কোর পাঠানো হবে আপনার নির্বাচিত ৫টি স্কুলে, দুধরনের পরীক্ষার জন্য আবেদন করলে আপনি ৭টি স্কুল নির্বাচন করতে পারবেন।
আবেদন ফি: ১,৫৫০ টাকা, যাঁরা দুভাবেই পরীক্ষা দিতে চান তাঁদের দিতে হবে ২,৬৫০ টাকা। ফি দিতে হবে অনলাইনে ক্রেডিট কার্ড/ ডেবিট কার্ড, নেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে।
আবেদন পদ্ধতি: আবেদন করতে হবে অনলাইনে https://mat.aima.in/may18 ওয়েবসাইটের মাধ্যমে, ২৭ এপ্রিল ২০১৮ তারিখের মধ্যে।
পরীক্ষাকেন্দ্র, বিজনেস স্কুলগুলির তালিকা ও অন্যান্য তথ্য পাবেন ওপরের ওয়েবসাইটে। ম্যাট স্কোরের মাধ্যমে যে বিজনেস স্কুলে ভর্তি হতে চান সেটি আইএমএ-র তালিকায় থাকলেও আপনার নির্বাচিত সংশ্লিষ্ট স্কুল এই স্কোরের ভিত্তিতে ভর্তি করে কিনা তা আগে যাচাই করে নেওয়া ভালো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *