fbpx

পাওয়ার গ্রিডে ৩৯ ট্রেনি অফিসার, ট্রেনি ইঞ্জিনিয়ার

কেন্দ্রীয় সরকারের পাওয়ার গ্রিড কর্পোরেশন অব ইন্ডিয়া লিমিটেড ৩৯ জন ডিপ্লোমা ট্রেনি (ইলেক্ট্রিক্যাল, সিভিল) ও জুনিয়র অফিসার ট্রেনি (এইচআর) নিয়োগ করা হবে। নিচের যোগ্যতার যে-কোনো ভারতীয়রা আবেদন করতে পারবেন। বিজ্ঞপ্তি নম্বর WR-I/01/2018.

শূন্যপদের বিন্যাস: ক্রমিক সংখ্যা : ডিপ্লোমা ট্রেনি (ইলেক্ট্রিক্যাল)-এসডিটি: শূন্যপদ ৩০ (অসংরক্ষিত ১৫, ওবিসি এনসিএলƒ৮, তপশিলি জাতি ৩, তপশিলি উপজাতি ৪)। এইসবের মধ্যে ১টি শারীরিক প্রতিবন্ধী ও ৩টি প্রাক্তন সেনাকর্মীদের জন্য সংরক্ষিত। ক্রমিক সংখ্যা : ডিপ্লোমা ট্রেনি (সিভিল)-এসডিটি: শূন্যপদ ৫ (অসংরক্ষিত ৩, ওবিসি এনসিএল ১, তপশিলি জাতি ১)। এইসবের মধ্যে ১টি প্রাক্তন সেনাকর্মীদের জন্য সংরক্ষিত। ক্রমিক সংখ্যা : জুনিয়র অফিসার ট্রেনি (এইচআর)-এসডিটি: শূন্যপদ ৪ (অসংরক্ষিত ২, ওবিসি এনসিএল ১, তপশিলি উপজাতি ১)। এইসবের মধ্যে ১টি শারীরিক প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত।

বয়সসীমা: ১৯ এপ্রিল ২০১৮ তারিখের হিসেবে বয়সের ঊর্ধ্বসীমা ২৭ বছর। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

যোগ্যতা: ডিপ্লোমা ট্রেনি (ইলেক্ট্রিক্যাল): কোনো স্বীকৃত টেকনিক্যাল বোর্ড/ ইনস্টিটিউট থেকে ন্যূনতম ৭০ শতাংশ (তপশিলি জাতি/ উপজাতি ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে পাশ) নম্বর সহ ইলেক্ট্রিক্যাল/ ইলেক্ট্রিক্যাল (পাওয়ার)/ ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক্স/ পাওয়ার সিস্টেমস ইঞ্জিনিয়ারিং/ পাওয়ার ইঞ্জিনিয়ারিং (ইলেক্ট্রিক্যাল) ডিপ্লোমা। ডিপ্লোমা ট্রেনি (সিভিল): কোনো স্বীকৃত টেকনিক্যাল বোর্ড বা ইনস্টিটিউট থেকে ন্যূনতম ৭০ শতাংশ  (তপশিলি জাতি প্রার্থীদের ক্ষেত্রে পাশ) নম্বর নিয়ে সিভিল ইঞ্জিনিয়ারিং ডিপ্লোমা। জুনিয়র অফিসার ট্রেনি (এইচআর): কোনো স্বীকৃত ইনস্টিটিউট থেকে ন্যূনতম ৫৫ শতাংশ (তপশিলি উপজাতি ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে পাশ) নম্বর নিয়ে হিউম্যান রিসোর্স বা পার্সোনেল ম্যানেজমেন্টে অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিলেশনে দু বছরের পূর্ণ সময়ের পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রি বা ডিপ্লোমা/ এমবিএ/ পার্সোনেল ম্যানেজমেন্ট অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিলেশনে স্পেশ্যালাইজেশন সহ এমএসডব্লু বা সমতুল। সবক্ষেত্রেই শিক্ষাগত যোগ্যতা সম্পূর্ণ হতে হবে ১৯ এপ্রিল ২০১৮ তারিখের মধ্যে।

বেতন: প্রথমে এক বছরের ট্রেনিং, তখন ১৬,৫০০ টাকা করে স্টাইপেন্ড দেওয়া হবে। ট্রেনিং সম্পূর্ণ হলে জুনিয়র ইঞ্জিনিয়ার গ্রেড-ফোর/জুনিয়র অফিসার (এইচআর) গ্রেড-ফোর পদে নিয়োগ, মূল বেতন ১৬,০০০-৩৫,৫০০ টাকা (অসংশোধিত)।

প্রার্থী বাছাই পদ্ধতি: ডিপ্লোমা ট্রেনি (ইলেক্ট্রিক্যাল ও সিভিল) পদের ক্ষেত্রে সিলেকশন টেস্টের মাধ্যমে এবং জুনিয়র অফিসার ট্রেনি (এইচআর) পদের ক্ষেত্রে সিলেকশন টেস্ট ও কম্পিউটার স্কিল টেস্টের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। দুক্ষেত্রেই সিলেকশন টেস্ট হবে কম্পিউটার বেসড টেস্ট/ লেখা পরীক্ষার মাধ্যমে। সিলেকশন টেস্ট হবে মুম্বই, নাগপুর, পুণে, রায়পুর ও ভিলাইয়ে।

আবেদনের ফি: ৩০০ টাকা। তপশিলি জাতি/ উপজাতি, শারীরিক প্রতিবন্ধী, প্রাক্তন সেনাকর্মী, ডিপার্টমেন্টাল প্রার্থীদের আবেদনের ফি দিতে হবে না। ডেবিট কার্ড/ ক্রেডিট কার্ড/ নেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে ফি দেওয়া যাবে। অনলাইন আবেদনের ফি দেওয়া যাবে ১৯ এপ্রিল ২০১৮ তারিখ রাত ২৩.৫৯ পর্যন্ত।

আবেদনের পদ্ধতি: http://www.powergridindia.com ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও ফোন নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করার আগে ছবি, স্বাক্ষর ও যাবতীয় প্রমাণপত্রাদি স্ক্যান করে রাখতে হবে। অনলাইন আবেদন করার সময় নির্দিষ্ট স্থানে তা আপলোড করতে হবে। অনলাইন আবেদন করা যাবে ৩০ মার্চ ২০১৮ সকাল ১০টা থেকে ১৯ এপ্রিল ২০১৮ রাত ২৩.৫৯ পর্যন্ত।

 

 

 

 

 

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *