fbpx

হরিয়ানায় ৫৭৭ ফায়ার অপারেটর কাম ড্রাইভার

হরিয়ানায় আরবান লোকাল বডিজ কাম ফায়ার সার্ভিসে ১৬৪৬ জন ফায়ার অপারেটর কাম ড্রাইভার নিয়োগ করা হবে। পশ্চিমবঙ্গ সহ অন্যান্য রাজ্যের বাসিন্দারাও আবেদন করতে পারবেন, কেবলমাত্র ৫৭৭টি অসংরক্ষিত পদগুলির জন্য, তবে তাঁরা কোনো সংরক্ষণের সুবিধা পাবেন না। প্রার্থী বাছাই করবে হরিয়ানা স্টাফ সিলেকশন কমিশন। বিজ্ঞপ্তি নম্বর ২/২০১৮।

যোগ্যতা: ১) ১০+২ পাশ। ২) ভারী গাড়ি চালানোর বৈধ ড্রাইভিং লাইসেন্স। ৩) ম্যাট্রিকুলেশন স্তর বা উচ্চশিক্ষা স্তরে হিন্দি/ সংস্কৃত থাকতে হবে। কোনো স্বীকৃত ইনস্টিটিউট থেকে ফায়ার ফাইটিংয়ের বেসিক কোর্স পাশ করে থাকতে হবে।

বয়সসীমা: বয়স হতে হবে ১৭-৪২ বছরের মধ্যে।

বেতনক্রম: ৫,২০০-২০,২০০ টাকা, গ্রেড পে ২,৪০০ টাকা।

শারীরিক মাপজোক: উচ্চতা হতে হবে অন্তত ৫ ফুট ৭ ইঞ্চি, ওজন ৫৪ কেজি। বুকের ছাতি না ফুলিয়ে ও ফুলিয়ে যথাক্রমে ৩২ ও ৩৪ ইঞ্চি। দৃষ্টিশক্তি: চশমা পরে (৪৫ বছর বয়সের পর) ও চশমা ছাড়া ৬/৬। বর্ণান্ধতা থাকলে আবেদন করতে পারবেন না।

আবেদনের ফি: ১০০ টাকা। ফি দেওয়া যাবে ৮ মে ২০১৮ তারিখ পর্যন্ত।

আবেদনের পদ্ধতি: www.hssc.gov.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও ফোন নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে ৬ এপ্রিল থেকে ৬ মে ২০১৮ তারিখ রাত ১১.৫৯ পর্যন্ত। অনলাইন পূরণ করা আবেদনপত্রের প্রিন্ট-আউট ও যাবতীয় প্রমাণপত্রাদির মূল ও স্ব-প্রত্যয়িত জেরক্স নথিপত্র যাচাইয়ের সময় সঙ্গে নিয়ে যেতে হবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *