fbpx

উত্তর দিনাজপুর জেলায় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ নিয়োগ

উত্তর দিনাজপুর জেলায় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিভাগের জন্য চুক্তির ভিত্তিতে একাধিক পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি নম্বর – DHFWS/UD/ADV/1036/18, Date: 30/03/2018

শূন্যপদ: ল্যাব টেকনিশিয়ান (এনইউএইচএম) ৪ (জেনারেল ২, এসটি ১, ওবিসি-বি ১), স্টোর কিপার ৪ (জেনারেল), স্টাফ নার্স ১২ (জেনারেল ৬, এসসি ৩, এসটি ১, ওবিসি-এ ১, ওবিসি-বি ১), জিএনএম ২ (জেনারেল, এসসি ), এমটি ল্যাব (আইসিটিসি) ৭ (জেনারেল ৪, এসসি ২, ওবিসি- ১), ফিল্ড ইনভেস্টিগেটর ৩ (জেনারেল ২, এসসি ১), কালাজ্বর ট্রিটমেন্ট সুপারভাইজার ৪ (জেনারেল ২, এসসি ১, এসটি ১) পদে নিযুক্ত হবে।  এছাড়াও আরও বেশ কিছু পদ রয়েছে, যেগুলি নিচের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি থেকে দেখে নেওয়া যাবে।

শিক্ষাগত যোগ্যতা:

ল্যাব টেকনিশিয়ান (এনইউএইচএম)— ফিজিক্স, কেমিস্ট্রি, বায়োলজি/অঙ্ক সহ হায়ার সেকেন্ডারি পাশ, ওয়েস্ট বেঙ্গল স্টেট্ মেডিকেল ফ্যাকাল্টি বা এআইসিটিই অনুমোদিত প্রতিষ্ঠান থেকে মেডিকেল ল্যাব টেকনোলজিতে ডিপ্লোমা, এমএস অফিস, ইন্টারনেট সহ কম্পিউটার জ্ঞান থাকতে হবে। ১ জানুয়ারি, ২০১৮ অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমা ৪০ বছর। মাসিক বেতন ৯,৩৮০ টাকা।

স্টোর কিপার— শুধুমাত্র অবসারপ্রাপ্তরাই আবেদন করতে পারবেন। সর্বোচ্চ বয়সসীমা ৬৫ বছর। মাসিক বেতন ১০,০০০ টাকা।

স্টাফ নার্স— ইন্ডিয়ান নার্সিং কাউন্সিল অনুমোদিত প্রতিষ্ঠান থেকে জিএনএম পাশ। স্থানীয় ভাষা জানতে হবে। বয়সসীমা ৪০ থেকে ৬৪ বছর। মাসিক বেতন ১৭,২২০ টাকা।

জিএনএম— বিএসসি নার্সিং বা স্বীকৃত প্রতিষ্ঠান থেকে জিএনএম ট্রেনিং থাকতে হবে। উত্তর দিনাজপুরের বাসিন্দা হতে হবে। বয়সসীমা ২১ থেকে ৪০ বছর।  বেতন ১৭,২২০ টাকা।

এমটি ল্যাব (আইসিটিসি)— মেডিকেল ল্যাব টেকনোলজিতে স্নাতক, অথবা ডিপ্লোমা অথবা যাঁরা এখন ল্যাব টেকনোলজিস্ট হিসাবে কাজ করছেন কিন্তু ডিএমএলটি নেই, তাঁরা ল্যাব টেকনোলজিতে সার্টিফিকেট কোর্স করে থাকলে তাঁরাও আবেদন করতে পারবেন। অভিজ্ঞতা দরকার যোগ্যতালাভের পর ডিগ্রিধারীদের ১ বছর, ডিপ্লোমাধারীদের ২ বছর, ওপরের মতো কর্মরতদের (আইসিটিসি/এআরটি/পিপিটিসিটি সেন্টারে)জন্য ৫ বছর। বয়সের সর্বোচ্চসীমা ৬০ বছর। মাসিক বেতন ১৩ হাজার টাকা।

ফিল্ড ইনভেস্টিগেটর— ৫০ শতাংশ নম্বর সহ হায়ার সেকেন্ডারি পাশ, ৬০ শতাংশ নম্বর থাকলে অগ্রাধিকার। ১ জানুয়ারি, ২০১৮ অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমা ৪০ বছর। মাসিক বেতন ৩৫,০০০ টাকা।

কালাজ্বর ট্রিটমেন্ট সুপারভাইজার— যোগ্যতা দরকার বায়লোজি সহ সায়েন্স গ্র্যাজুয়েট। অবসরপ্রাপ্ত এইচএ (মেইল) অ্যান্ড এইচএস (এম)-রাও একই জেলার বাসিন্দা এবং টু হুইলার ড্রাইভিং লাইসেন্স থাকলে আবেদন করতে পারবেন।  অন্তত ৫০ বছর। অবসরপ্রাপ্তদের ক্ষেত্রে কর্মক্ষমতা অনুযায়ী সর্বোচ্চ ৬৫ বছর।  মাসিক বেতন ১০,৫০০ টাকা।

আবেদন পদ্ধতি: আগামী ১৬ এপ্রিলের মধ্যে আবেদন পাঠাতে হবে নির্ধারিত ফর্মে পূরণ করা বায়োডাটা দিয়ে। ফর্ম পাবেন নিচের ওয়েবসাইটের লিঙ্কে। পদের নাম খামের উপর লিখে দিতে হবে। আবেদন পত্রের সঙ্গে প্রয়োজনীয় নথির (মাধ্যমিক অ্যাডমিট কার্ড/সমতুল, ডিগ্রি/ডিপ্লোমা ইত্যাদির মার্কশিট, প্রযোজ্য ক্ষেত্রে অভিজ্ঞতার যথোপযুক্ত সার্টিফিকেট) স্বপ্রত্যয়িত জেরক্স দিতে হবে। আবেদন পাঠাতে হবে একেবলমাত্র সাধারণ/রেজিস্টার্ড ডাকে বা কুরিয়ারে (সরাসরি গিয়ে বা হাতে-হাতে নয়), এই ঠিকানায়: “District Health & Family Welfare Samiti, Utrar Dinajpur, Karnojora, Pin–733130”. বায়োডেটার ফর্ম ও পুরো বিজ্ঞপ্তি পাবেন এই লিঙ্কে: http://uttardinajpur.nic.in/advertise/cmoh_2018.pdf

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *