fbpx

উত্তর দিনাজপুরে ১৯৩ পঞ্চায়েত সেক্রেটারি, সহায়ক, ক্ল্যারিকাল, অফিসার, অন্যান্য কর্মী

উত্তর দিনাজপুর জেলায় গ্রাম পঞ্চায়েত ও পঞ্চায়েত সমিতিতে ১৯৩টি শূন্যপদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি নম্বর – 268/DLSC/PS/GP/UD, Date: 29/03/2018

শূন্যপদ:

গ্রাম পঞ্চায়েত স্তরে:

নির্মাণ সহায়ক ১০ (অসংরক্ষিত ইসি ৪, এসসি ইসি ২, এসটি ১, এসটি ইসি ২, ওবিসি-এ ১),

এগজিকিউটিভ অ্যাসিস্ট্যান্ট ৩১ (অসংরক্ষিত ১০, অসংরক্ষিত ইসি ৪, অসংরক্ষিত এক্স-সার্ভিসম্যান ১, অসংরক্ষিত মেরিটোরিয়াস স্পোর্টসপার্সন ১, অসংরক্ষিত পিডব্লিউডি, এসসি ৫, এসসি ইসি ২, এসটি ১, এসটি ইসি ১, ওবিসি-এ ২, ওবিসি-এ ইসি ১, ওবিসি-বি ১, ওবিসি-বি ইসি ১)

গ্রাম পঞ্চায়েত সেক্রেটারি ২৭ (অসংরক্ষিত ৭, অসংরক্ষিত ইসি ৫, অসংরক্ষিত এক্স-সার্ভিসম্যান, অসংরক্ষিত পিডব্লিউডি ১, এসসি ৪, এসসি ইসি ১, এসসি এক্স-সার্ভিসম্যান ১, এসটি ২, ওবিসি-এ ২, ওবিসি-এ ইসি ১, ওবিসি-বি ১, ওবিসি-বি ইসি ১)

গ্রাম পঞ্চায়েত সহায়ক ৪১ (অসংরক্ষিত ১১, অসংরক্ষিত ইসি ৬, অসংরক্ষিত এক্স-সার্ভিসম্যান ১, অসংরক্ষিত মেরিটোরিয়াস স্পোর্টসপার্সন ১, অসংরক্ষিত পিডব্লিউডি ২, এসসি ৬, এসসি ইসি ১, এসসি এক্স-সার্ভিসম্যান ১, এসটি ২, এসটি ইসি ১, ওবিসি-এ ৪, ওবিসি-বি ২, ওবিসি-এ ইসি ২, ওবিসি-বি ইসি ১)

গ্রাম পঞ্চায়েত কর্মী ৬৩ (অসংরক্ষিত  ১৩, অসংরক্ষিত ইসি ১১, অসংরক্ষিত এক্স-সার্ভিসম্যান ৭, অসংরক্ষিত পিডব্লিউডি ৩, অসংরক্ষিত মেরিটোরিয়াস স্পোর্টসপার্সন ১, এসসি ৯, এসসি ইসি ৪, এসসি এক্স-সার্ভিসম্যান ১, এসটি ৪, ওবিসি-এ ৩, ওবিসি-এ ইসি ৪, ওবিসি-বি ৩)

পঞ্চায়েত সমিতি স্তরে –

ব্লক ইনফরমেটিক্স অফিসার ৩ (অসংরক্ষিত ইসি ২, অসংরক্ষিত পিডব্লিউডি ১)

একাউন্টস ক্লার্ক ৫ (অসংরক্ষিত ইসি ১, অসংরক্ষিত পিডব্লিউডি ১, এসসি এক্স-সার্ভিসম্যান ১, এসটি ১, ওবিসি-এ ইসি ১)

ক্লার্ক কম টাইপিস্ট ৮ (অসংরক্ষিত ৩, অসংরক্ষিত ইসি ১, এসসি ১, এসসি ইসি ১, এসটি ১, ওবিসি-এ ১)

পিএস পিওন ৫ (অসংরক্ষিত ১, অসংরক্ষিত ইসি ১, অসংরক্ষিত এক্স-সার্ভিসম্যান ১, এসসি ১, এসটি ১)

যোগ্যতা :

নির্মাণ সহায়ক— রাজ্য বা কেন্দ্রীয় সরকার স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সিভিল ইঞ্জিনিয়ারিং-এ ডিপ্লোমা।

এগজিকিউটিভ অ্যাসিস্ট্যান্ট— স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক। রাজ্য বা কেন্দ্রীয় সরকার বা স্টেট কাউন্সিল অব এডুকেশন বা আল ইন্ডিয়া কাউন্সিল অব এডুকেশন অনুমোদিত প্রতিষ্ঠান থেকে কম্পিউটার অ্যাপ্লিকেশনে ডিপ্লোমা। এছাড়া সোশ্যাল ওয়ার্ক বা রুরাল ডেভেলপমেন্ট নিয়ে স্নাতকোত্তর ডিগ্রি থাকলে এবং কাজের অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার।

গ্রাম পঞ্চায়েত সেক্রেটারি— স্বীকৃত বোর্ড থেকে উচ্চমাধ্যমিক উত্তীর্ণ। স্বীকৃত প্রতিষ্ঠান থেকে অন্তত ৬ মাসের কম্পিউটার ট্রেনিং সার্টিফিকেট থাকলে অগ্রাধিকার।

গ্রাম পঞ্চায়েত সহায়ক— স্বীকৃত বোর্ড থেকে উচ্চমাধ্যমিক উত্তীর্ণ। মাধ্যমিকে ৫০ % নম্বর থাকলে অগ্রাধিকার।

গ্রাম পঞ্চায়েত কর্মী— স্বীকৃত বোর্ডের স্কুল থেকে অষ্টম শ্রেণি পাশ।

ব্লক ইনফরমেটিক্স অফিসার— ১) কম্পিউটার অ্যাপ্লিকেশনে স্নাতক বা ২) কম্পিউটার সায়েন্স অনার্স সহ স্নাতক ডিগ্রি, বা ৩) যে-কোনো শাখায় স্নাতক ও ডোয়েক ‘এ’ লেভেল সার্টিফিকেট।  ‘বি’ বা ‘সি’ লেভেল সার্টিকিকেট থাকলে কম্পিউটার সায়েন্স এবং ইঞ্জিনিয়ারিং/ইলেক্ট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন নিয়ে ডিপ্লোমা লাগবে , বা ৪) ইলেক্ট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং/কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং নিয়ে স্নাতক বা ৫) বিই বা বিটেক কম্পিউটার সায়েন্স নিয়ে বা, ৬) কম্পিউটার সায়েন্স নিয়ে স্নাতক বা এমএসসি বা, ৭) বিএসসি সাধারণ শাখায়  ও এমএসসি (আইটি)।

অ্যাকাউন্টস ক্লার্ক— স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক উত্তীর্ণ। রাজ্য বা কেন্দ্রীয় সরকার বা স্টেট কাউন্সিল অব এডুকেশন বা অল ইন্ডিয়া কাউন্সিল অব এডুকেশন অনুমোদিত প্রতিষ্ঠান থেকে কম্পিউটার অ্যাপ্লিকেশনে ডিপ্লোমা থাকলে অগ্রাধিকার।

ক্লার্ক কম টাইপিস্ট— স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক বা সমতুল উত্তীর্ণ এবং ৩০টি শব্দ প্রতি মিনিট ইংলিশ ও ২০টি শব্দ প্রতি মিনিট বাংলা টাইপিং স্পিড থাকতে হবে।

পিএস পিওন— স্বীকৃত বোর্ডের স্কুল থেকে অষ্টম শ্রেণি উত্তীর্ণ।

বয়সসীমা: ১ জানুয়ারি, ২০১৮ অনুযায়ী ১৮ থেকে ৪০ বছর।  সংরক্ষিত শ্রেণির জন্য সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় আছে।

আবেদন পদ্ধতি: ২০ এপ্রিল, ২০১৮ তারিখ পর্যন্ত আবেদন করা হবে। অনলাইনে আবেদন করতে হবে। আবেদন করার সময় বৈধ ফোন নম্বর দিতে হবে। আবেদন হয়ে গেলে সেটার প্রিন্ট-আউট নিয়ে রাখতে হবে। সেখানে একটি ইউনিক রেজিস্ট্রেশন নাম্বার থাকবে, সেটি আলাদা করে টুকে রখবেন। মোবাইলে এসএমএস পাঠিয়ে দেওয়া হবে।

পরীক্ষা পদ্ধতি ও সিলেবাস বিস্তারিত ওয়েবসাইটে দেখে নেওয়ার লিঙ্ক –  http://uttardinajpur.nic.in/advertise/dprdo_2018.pdf

 আবেদন করার লিঙ্ক – http://dlscud.in/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *