fbpx

হিন্দুস্তান অ্যারোনটিক্সে ২৪০ অ্যাপ্রেন্টিস

হিন্দুস্তান অ্যারোনটিক্স লিমিটেডে ২৪০ জন গ্র্যাজুয়েট ও টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস নিয়োগ করা হবে। বিজ্ঞপ্তি নম্বর: HAL/T&D/1614/18/21 (C). নিচের যোগ্যতার যে-কোনো ভারতীয়রা আবেদন করতে পারবেন। প্রার্থী বাছাই হবে ওয়াক-ইন-ইন্টারভিউয়ের মাধ্যমে।

শূন্যপদ: ইঞ্জিনিয়ারিং গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিসদের মোট শূন্যপদ ১০৩। এইসব শাখায়: ক্রমিক সংখ্যা ১: অ্যারোনটিক্যাল ইঞ্জিনিয়ারিং: শূন্যপদ ১০। ক্রমিক সংখ্যা ২: কম্পিউটার ইঞ্জিনিয়ারিং: শূন্যপদ ৫। ক্রমিক সংখ্যা ৩: সিভিল ইঞ্জিনিয়ারিং: শূন্যপদ ১। ক্রমিক সংখ্যা ৪: ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং: শূন্যপদ ১৪। ক্রমিক সংখ্যা ৫: ইলেক্ট্রনিক্স অ্যান্ড টেলকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং: শূন্যপদ ১৮। ক্রমিক সংখ্যা ৬: মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং: শূন্যপদ ৫৩। ক্রমিক সংখ্যা ৭: প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং: শূন্যপদ ২।

টেকনিক্যাল অ্যাপ্রেন্টিসদের মোট শূন্যপদ ১৩৭। ক্রমিক সংখ্যা ১: সিভিল ইঞ্জিনিয়ারিং: শূন্যপদ ২। ক্রমিক সংখ্যা ২: ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং: শূন্যপদ ২৫। ক্রমিক সংখ্যা ৩: ইলেক্ট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং: শূন্যপদ ১৯। ক্রমিক সংখ্যা ৪: মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং: শূন্যপদ ৮৬। ক্রমিক সংখ্যা ৫: কম্পিউটার ইঞ্জিনিয়ারিং: শূন্যপদ ৫।

ট্রেনিংয়ের সময়সীমা: সবক্ষেত্রেই ট্রেনিংয়ের সময়সীমা এক বছর। স্টাইপেন্ড: ইঞ্জিনিয়ারিং গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিসদের ক্ষেত্রে প্রতি মাসে ৪৯৮৪ টাকা করে স্টাইপেন্ড দেওয়া হবে। টেকনিক্যাল অ্যাপ্রেন্টিসদের ক্ষেত্রে স্টাইপেন্ড প্রতি মাসে ৩৫৪২ টাকা।

যোগ্যতা: ইঞ্জিনিয়ারিং গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিসের ক্ষেত্রে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে সংশ্লিষ্ট ডিসিপ্লিনে ইঞ্জিনিয়ারিং বা টেকনোলজি ডিগ্রি। কাজে যোগ দেওয়া ও ডিগ্রি পাশ করার মধ্যে তিন বছরের বেশি ব্যবধান থাকলে আবেদন করতে পারবেন না।

টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস: বোর্ড অব টেকনিক্যাল এডুকেশন থেকে সংশ্লিষ্ট ডিসিপ্লিনে ইঞ্জিনিয়ারিং বা টেকনোলজিতে ডিপ্লোমা। কাজে যোগ দেওয়া ও ডিগ্রি পাশ করার মধ্যে তিন বছরের বেশি ব্যবধান থাকলে আবেদন করতে পারবেন না। যাঁরা ইঞ্জিনিয়ারিং গ্র্যাজুয়েশন করছেন বা  করেছেন তাঁরা আবেদন করতে পারবেন না।

www.mhrdnats.gov.in ওয়েবসাইটে গিয়ে অ্যাপ্রেন্টিস হিসেবে নাম নথিভুক্ত করতে হবে। ইন্টারভিউয়ের দিন অ্যাপ্রেন্টিস হিসেবে অনলাইন রেজিস্ট্রেশনের কপি, আধার কার্ড, সম্প্রতি তোলা পাসপোর্ট মাপের দুটি ছবি ও যাবতীয় প্রমাণপত্রাদির মূল ও এক সেট স্ব-প্রত্যয়িত জেরক্স সঙ্গে নিয়ে যেতে হবে।

ইন্টারভিউয়ের তারিখ ও ঠিকানা: ইঞ্জিনিয়ারিং গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিস ও টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস (ডিপ্লোমা) পদের ক্ষেত্রে ইন্টারভিউ হবে ২৩ ও ২৪ এপ্রিল ২০১৮। সকাল ৯টার মধ্যে উপস্থিত হতে হবে। ইন্টারভিউ কেন্দ্রের ঠিকানা: Karmaveer Kakasaheb Wagh Institute of Engineering Education and Research Hirabai Haridas Vidyanagari, Amrutdham, Nashik, Maharashtra- 422003.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *