রাজ্য জুডিশিয়াল সার্ভিসে নিয়োগের পরীক্ষা

743
0
PSC Result, PSC Exam, PSC Judicial Exam Result

ওয়েস্ট বেঙ্গল জুডিশিয়াল সার্ভিসে সিভিল জাজ (জুনিয়র ডিভিশন) নিয়োগ পরীক্ষার জন্য অনলাইন আবেদন শুরু হয়েছে। নিয়োগ হবে পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের ওয়েস্ট বেঙ্গল জুডিশিয়াল সার্ভিস রিক্রুটমেন্ট এগজামিনেশন, ২০১৮-র মাধ্যমে। বিজ্ঞপ্তি নম্বর: ১০/২০১৮। নিচের যোগ্যতার যে-কোনো ভারতীয়রা আবেদন করতে পারবেন।

শূন্যপদ: মোট শূন্যপদ ২৪ (অসংরক্ষিত ১৬, তপশিলি জাতি ২, তপশিলি উপজাতি ১, ওবিসি ক্যাটেগরি এ ২, ওবিসি ক্যাটেগরি বি ২, শারীরিক প্রতিবন্ধী ১)।

যোগ্যতা: কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউট থেকে ল ডিগ্রি। ভারতের যে-কোনো রাজ্য বা কেন্দ্রশাসিত অঞ্চলের বার কাউন্সিলে অ্যাডভোকেট হিসেবে নাম নথিভুক্ত থাকতে হবে। বাংলায় বলতে, লিখতে ও পড়তে জানতে হবে।

বয়সসীমা: ১৪ এপ্রিল ২০১৮ তারিখের হিসেবে বয়স হতে হবে ২৩-৩৫ বছরের মধ্যে (জন্মতারিখ ১৫ এপ্রিল ১৯৮৩ থেকে ১৪ এপ্রিল ১৯৯৫)। পশ্চিমবঙ্গের সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

বেতনক্রম: ২৭৭০০-৪৪৭৭০ টাকা। সঙ্গে অন্যান্য ভাতা।

আবেদনের ফি: ২১০ টাকা, সঙ্গে ব্যাঙ্ক চার্জ। পশ্চিমবঙ্গের তপশিলি জাতি/ উপজাতি ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের আবেদনের ফি দিতে হবে না। অনলাইনে আবেদনের ফি দেওয়া যাবে ৭ মে ২০১৮ তারিখ রাত ১২টা পর্যন্ত আর অফলাইনে আবেদনের ফি দেওয়া যাবে ৮ মে ২০১৮ তারিখ পর্যন্ত। অফলাইনের ক্ষেত্রে চালান জেনারেট ও ডাউনলোড করা যাবে ৭ মে ২০১৮ তারিখ পর্যন্ত।

আবেদনের পদ্ধতি: www.pscwbapplication.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও ফোন নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করার আগে ওয়েবসাইটে গিয়ে ‘One Time Enrollment’ করতে হবে। যাঁরা আগে নাম নথিভুক্ত করেছেন তাঁদের আর নতুন করে নাথ নথিভুক্ত করতে হবে না, রেজিস্ট্রেশনের সময়ে পাওয়া নম্বর ব্যবহার করে সরাসরি আবেদন করতে পারবেন। অনলাইন আবেদন করা যাবে ১৭ এপ্রিল সকাল ১১টা থেকে ৭ মে ২০১৮ রাত ১২টা পর্যন্ত। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে উপরোক্ত ওয়েবসাইটে।