এটিপিসিতে ৩৬২ ডিপ্লোমা ইঞ্জিনিয়ার

654
0
NTPC Recruitment 2023

এনটিপিসি লিমিটেডে বিভিন্ন রিজিয়নে মেকানিক্যাল, ইলেক্ট্রিক্যাল, সিঅ্যান্ডআই এবং মাইনিং ডিসিপ্লিনে ৩৬২ জন ডিপ্লোমা ইঞ্জিনিয়ার নিয়োগ করা হবে। নিচের যোগ্যতার যে-কোনো ভারতীয়রা আবেদন করতে পারবেন।

রিজিয়ন ও ডিসিপ্লিন অনুযায়ী শূন্যপদের বিন্যাস: ইস্টার্ন রিজিয়ন হেডকোয়াটার্স, পাটনা: শূন্যপদ ৮৩ (মেকানিক্যাল ২৯, ইলেক্ট্রিক্যাল ২৩, সিঅ্যান্ডআই ১৬, মাইনিং ১৫)। নর্দার্ন রিজিয়ন হেডকোয়াটার্স, লক্ষ্ণৌ: শূন্যপদ ৮০ (মেকানিক্যাল ৩৬, ইলেক্ট্রিক্যাল ২৩, সিঅ্যান্ডআই ২১)। এসআরএইচকিউ, হায়দরাবাদ: শূন্যপদ ২৫ (মেকানিক্যাল ১১, ইলেক্ট্রিক্যাল ৭, সিঅ্যান্ডআই ৭)। ওয়েস্টার্ন রিজিয়ন ওয়ান হেডকোয়াটার্স, মুম্বই: শূন্যপদ ৫০ (মেকানিক্যাল ২৩, ইলেক্ট্রিক্যাল ১৬, সিঅ্যান্ডআই ১১)। ওয়েস্টার্ন রিজিয়ন টু হেডকোয়াটার্স, রায়পুর: শূন্যপদ ১২৪ (মেকানিক্যাল ৪৬, ইলেক্ট্রিক্যাল ৩৬, সিঅ্যান্ডআই ২২, মাইনিং ২০)।

বয়সসীমা: ৯ মে ২০১৮ তারিখের হিসেবে বয়সের ঊর্ধ্বসীমা ২৫ বছর। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

পারিশ্রমিক: প্রথমে ২ বছরের ট্রেনিং, স্টাইপেন্ড প্রতি মাসে ১৫৫০০ টাকা। ট্রেনিংয়ে সফল হলে মূল বেতন হবে ১৫৫০০-৩৪৫০০ টাকা।

যোগ্যতা: ইলেক্ট্রিক্যাল: ন্যূনতম ৭০ শতাংশ নম্বর সহ ইলেক্ট্রিক্যাল/ ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিংয়ে পূর্ণ সময়ের নিয়মিত ডিপ্লোমা।

মেকানিক্যাল: ন্যূনতম ৭০ শতাংশ নম্বর নিয়ে মেকানিক্যাল/ প্রোডাকশন ইঞ্জিনিয়ারিংয়ে পূর্ণ সময়ের নিয়মিত ডিপ্লোমা।

সিঅ্যান্ডআই: ন্যূনতম ৭০ শতাংশ নম্বর নিয়ে ইনস্ট্রুমেন্টেশন/ ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিংয়ে পূর্ণ সময়ের নিয়মিত ডিপ্লোমা।

মাইনিং: ন্যূনতম ৭০ শতাংশ নম্বর নিয়ে মাইনিং/ মাইনিং অ্যান্ড মাইন সার্ভেইংয়ে পূর্ণ সময়ের নিয়মিত ডিপ্লোমা। সবক্ষেত্রেই কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউট থেকে পাশ করে থাকতে হবে।

আবেদনের ফি: ৩০০ টাকা। তপশিলি জাতি/ উপজাতি, শারীরিক প্রতিবন্ধী ও প্রাক্তন সেনাকর্মীদের আবেদনের ফি দিতে হবে না। স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়ার অ্যাকাউন্ট নম্বর- ৩০৯৮৭৯১৯৯৯৩-এ সিএজি ব্র্যাঞ্চ (ব্র্যাঞ্চ কোড ০৯৯৯৬), নয়াদিল্লি-তে ফি দিতে হবে।

আবেদনের পদ্ধতি: http://www.ntpccareers.net/DT2018/hm.php লিঙ্কে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও ফোন নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে ৯ মে ২০১৮ তারিখ মধ্যরাত পর্যন্ত। অনলাইন আবেদন করার আগে সম্প্রতি তোলা পাসপোর্ট মাপের ছবি, স্বাক্ষর ও পে-ইন-স্লিপ (যাঁদের ক্ষেত্রে প্রযোজ্য) স্ক্যান করে রাখতে হবে। অনলাইন আবেদন করার সময় নির্দিষ্ট স্থানে আপলোড করতে হবে। পরীক্ষার জন্য অ্যাডমিট কার্ড সময়মতো ওয়েবসাইট থেকে ডাউনলোড করতে হবে। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে www.ntpccareers.net ওয়েবসাইটে।

গুরুত্বপূর্ণ তারিখ: অনলাইন আবেদন করা যাবে ৯ মে ২০১৮ পর্যন্ত। অনলাইন অ্যাপ্টিটিউড টেস্ট হবে জুলাই ২০১৮ তারিখে। অনলাইন টেকনিক্যাল টেস্ট হবে আগামী আগস্ট মাসের তৃতীয় বা চতুর্থ সপ্তাহে।