fbpx

পাওয়ার গ্রিডে ৫৩ ডিপ্লোমা ট্রেনি ও জুনিঃ অফিসার ট্রেনি

পাওয়ার গ্রিড কর্পোরেশন অব ইন্ডিয়া লিমিটেডে ৫৩ জন ডিপ্লোমা ট্রেনি ও জুনিয়র অফিসার ট্রেনি নিয়োগ করা হবে। নিচের যোগ্যতার যে-কোনো ভারতীয়রা আবেদন করতে পারবেন। বিজ্ঞপ্তি নম্বর: 1/NER/2018.

শূন্যপদের বিন্যাস: পোস্ট আইডি ১: ডিপ্লোমা ট্রেনি (ইলেক্ট্রিক্যাল): শূন্যপদ ৩৬ (অসংরক্ষিত ১৫, ওবিসি এনসিএল ৫, তপশিলি জাতি ২, তপশিলি উপজাতি ৮, প্রাক্তন সেনাকর্মী ৩)। এইসবের মধ্যে ১টি শারীরিক প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত।

পোস্ট আইডি ২: ডিপ্লোমা ট্রেনি (সিভিল): শূন্যপদ ১১ (অসংরক্ষিত ৫, ওবিসি এনসিএল ২, তপশিলি জাতি ১, তপসিলি উপজাতি ৩, প্রাক্তন সেনাকর্মী ১)।

পোস্ট আইডি ৩: ডিপ্লোমা ট্রেনি (ইলেক্ট্রনিক্স): শূন্যপদ ২ (অসংরক্ষিত ১, ওবিসি এনসিএল ১)।

পোস্ট আইডি ৪: জুনিয়র অফিসার ট্রেনি (এইচআর): শূন্যপদ ৪ (অসংরক্ষিত ১, ওবিসি এনসিএল ১, তপশিলি জাতি ১, তপশিলি উপজাতি ১)। এইসবের মধ্যে ১টি শারীরিক প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত।

বয়সসীমা: ২৩ এপ্রিল ২০১৮ তারিখের হিসেবে বয়সের ঊর্ধ্বসীমা ২৭ বছর। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

যোগ্যতা: ডিপ্লোমা ট্রেনি (ইলেক্ট্রিক্যাল): কোনো স্বীকৃত টেকনিক্যাল বোর্ড বা ইনস্টিটিউট থেকে ন্যূনতম ৭০ শতাংশ নিয়ে ইলেক্ট্রিক্যাল/ ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা।

ডিপ্লোমা ট্রেনি (সিভিল): কোনো স্বীকৃত টেকনিক্যাল বোর্ড বা ইনস্টিটিউট থেকে ন্যূনতম ৭০ শতাংশ নম্বর নিয়ে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা।

ডিপ্লোমা ট্রেনি (ইলেক্ট্রনিক্স): কোনো টেকনিক্যাল বোর্ড বা ইনস্টিটিউট থেকে ন্যূনতম ৭০ শতাংশ নম্বর নিয়ে ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা।

জুনিয়র অফিসার ট্রেনি (এইচআর): কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউট থেকে দু বছরের পূর্ণ সময়ের পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রি/ পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা/ হিউম্যান রিসোর্স বা পার্সোনেল ম্যানেজমেন্ট/ ইন্ডাস্ট্রিয়াল রিলেশনে এমবিএ/ এমএসডব্লু বা সমতুল। সবকটি পদের ক্ষেত্রেই তপশিলি জাতি/ উপজাতি ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীরা পাশ নম্বর থাকলেই আবেদন করতে পারবেন।

সবকটি পদের ক্ষেত্রেই শিক্ষাগত যোগ্যতা সম্পূর্ণ হতে হবে ২৩ এপ্রিল ২০১৮ তারিখের মধ্যে।

বেতনক্রম: ডিপ্লোমা ট্রেনি (ইলেক্ট্রিক্যাল, সিভিল, ইলেক্ট্রনিক্স) পদের ক্ষেত্রে ট্রেনিং চলাকালীন প্রতি মাসে ১৬৫০০ টাকা করে স্টাইপেন্ড দেওয়া হবে। ট্রেনিং শেষে মূল বেতনক্রম ১৬০০০-৩৫৫০০ টাকা। জুনিয়র অফিসার (এইচআর) পদের ক্ষেত্রে ট্রেনিং চলাকালীন প্রতি মাসে ১৬৫০০ টাকা করে স্টাইপেন্ড দেওয়া হবে। ট্রেনিং শেষে মূল বেতনক্রম ১৬০০০-৩৫৫০০ টাকা।

প্রার্থী বাছাই পদ্ধতি: ডিপ্লোমা ট্রেনি (ইলেক্ট্রিক্যাল, সিভিল, ইলেক্ট্রনিক্স) পদের ক্ষেত্রে লেখা পরীক্ষার মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। জুনিয়র অফিসার ট্রেনি (এইচআর) পদের ক্ষেত্রে লেখা পরীক্ষা ও কম্পিউটার স্কিল টেস্টের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে।

আবেদনের ফি: ৩০০ টাকা। তপশিলি জাতি/ উপজাতি, শারীরিক প্রতিবন্ধী, প্রাক্তন সেনাকর্মী ও ডিপার্টমেন্টাল প্রার্থীদের আবেদনের ফি দিতে হবে না।

আবেদনের পদ্ধতি: www.powergridindia.com ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও ফোন নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে ২৩ এপ্রিল ২০১৮ রাত ২৩.৫৯ পর্যন্ত। অনলাইন আবেদন করার আগে ছবি, স্বাক্ষর ও যাবতীয় প্রমাণপত্রাদি স্ক্যান করে রাখতে হবে, অনলাইন আবেদন করার সময় নির্দিষ্ট স্থানে আপলোড করতে হবে।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *