জিওলজিকাল সার্ভেতে ৯১

611
0
zoological-survey-of-india Picture

জিওলজিকাল সার্ভে অব ইন্ডিয়ায় ৭৫ জন অ্যাসিস্ট্যান্ট জিওলজিস্ট ও ১৬ জন অ্যাডমিনিস্ট্রেটিভ অফিসার নেওয়া হবে। এই নিয়গ হবে ইউপিএসসির মাধ্যমে, বিজ্ঞপ্তি নম্বর ADVERTISEMENT NO. 07/2018.

অ্যাসিস্ট্যান্ট জিওলজিস্ট পদের ক্রমিক সংখ্যা ৫ (Vacancy No. 18040705614)। মোট শূন্যপদের মধ্যে অসংরক্ষিত ৪০, তপশিলি জাতি ১২, তপশিলি উপজাতি ৩, ওবিসি ২০, এবং এই সব কিছুর মধ্যে থেকে ৬টি পদ প্রতিবন্ধী প্রার্থীদের জন্য। আবেদনের জন্য যোগ্যতা দরকার জিওলজি/অ্যাপ্লায়েড জিওলজি/জিও-এক্সপ্লোরেশন/মিনেরাল এক্সপ্লোরেশন/ ইঞ্জিনিয়ারিং জিওলজি/জিওকেমিস্ট্রি/মেরিন জিওলজি/আর্থ সায়েন্স অ্যান্ড রিসোর্স ম্যানেজমেন্ট/ওশেনগ্রাফি ও কোস্টাল এরিয়া স্টাডিজ (কোস্টাল জিওলজি)/এনভায়রনমেন্টাল জিওলজি/ জিও-ইনফর্মেটিক্স-এ মাস্টার ডিগ্রি। বয়স হতে হবে ৩০-এর মধ্যে। নির্বাচিত হলে প্রথমে জিএসআইয়ের ইন্ডাকশন/ওরিয়েন্টেশন ট্রেনিং দেওয়া হবে।

অ্যাডমিনিস্ট্রেটিভ অফিসার পদে ক্রমিক সংখ্যা ৬ (Vacancy No. 18040706414)। মোট শূন্যপদের মধ্যে অসংরক্ষিত ৯, তপশিলি জাতি ৩, ওবিসি ৪, এবং এই সব কিছুর মধ্যে থেকে ১টি পদ প্রতিবন্ধী প্রার্থীদের জন্য। আবেদনের জন্য যোগ্যতা দরকার ব্যাচেলর ডিগ্রি, সঙ্গে ২ বছরের অভিজ্ঞতা— কোনো সরকারি/আধাসরকারি/স্বশাসিত/অনুরূপ সংস্থা/বিশ্ববিদ্যালয়ে অ্যাডমিনিস্ট্রেশন, অ্যাকাউন্টস ও এস্টাব্লিশমেন্ট, লিগাল বা ভিজিলান্স ব্যাপারে। এইসব বিষয়ে সরকারি আইন-কানুন জানা এবং ল বা পার্সোনেল ম্যানেজমেন্টে ডিগ্রি থাকা বাঞ্ছনীয়। বয়সসীমা ৩০ বছর। মূল বেতন ৯৩০০-৩৪৮০০ টাকা, সঙ্গে গ্রেড পে ৪৬০০ টাকা ও অন্যান্য ভাতা।

সবক্ষেত্রেই বয়স, যোগ্যতা, অভিজ্ঞতা ইত্যাদির শর্ত পূরণ হতে হবে ৩ মে ২০১৮ তারিখে। তপশিলি প্রভৃতি প্রার্থীরা নিয়মানুযায়ী বয়স্র ছাড় পাবেন। নিয়োগ হবে কলকাতায় সদর দপ্তরে, তবে পরে বদলি হতে পারে দেশের যে-কোনো জায়গায়। প্রার্থী বাছাই হবে প্রথমে দরখাস্তের ভিত্তিতে। নির্বাচিত হলে ইন্টারভউয়ে ডাকা হবে। বেশি যোগ্যতা, অভিজ্ঞতা ইত্যাদি বেশি গুরুত্ব পেতে পারে।

আবেদন করতে হবে কেবল অনলাইনে, http://www.upsconline.nic.in ওয়েবসাইটের মাধ্যমে। আবেদনের ফি ২৫ টাকা। দিতে পারেন স্টেট ব্যাঙ্কের নেটব্যাঙ্কিং বা ভিসা/মাস্টার ক্রেডিট/ডেবিট কার্ডের মাধ্যমে বা স্টেট ব্যাঙ্কের কোনো শাখায় পে-ইন স্লিপে নগদে জমা দিয়ে। তপশিলি, প্রতিবন্ধী ও মহিলাদের কোনো ফি দিতে হবে না। অন্যান্য প্রয়োজনীয় তথ্য পাবেন ওপরের ওয়েবসাইটে।