fbpx

নিউক্লিয়ার পাওয়ারে ১৭৯ স্টাইপেন্ডিয়ারি ট্রেনি

নিউক্লিয়ার পাওয়ার কর্পোরেশন ইন্ডিয়া লিমিটেডে ১১৭ জন স্টাইপেন্ডিয়ারি ট্রেনি/ টেকনিশিয়ান ‘বি’ এবং ৬২ জন স্টাইপেন্ডিয়ারি ট্রেনি/ সায়েন্টিফিক অ্যাসিস্ট্যান্ট ‘বি’ নিয়োগ করা হবে। বিজ্ঞপ্তি নম্বর: 01/KKNPP/HRM/2018. নিচের যোগ্যতার যে-কোনো ভারতীয়রা আবেদন করতে পারবেন। সংশ্লিষ্ট সবক্ষেত্রেই কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউট থেকে ন্যূনতম ৬০ শতাংশ নম্বর নিয়ে পাশ করে থাকতে হবে।

স্টাইপেন্ডিয়ারি ট্রেনি/ টেকনিশিয়ান ‘বি’: মোট শূন্যপদ ১১৭। ক্রমিক সংখ্যা ১: এ) প্ল্যান্ট অপারেটর: শূন্যপদ ৪২। ক্রমিক সংখ্যা ২: বি) ইলেক্ট্রিশিয়ান: শূন্যপদ ২০। সি) ইলেক্ট্রনিক মেকানিক: শূন্যপদ ৩। ডি) ইনস্ট্রুমেন্ট মেকানিক: শূন্যপদ ১১। ই) ফিটার: শূন্যপদ ৩১। এফ) টার্নার: শূন্যপদ ২। জি) মেশিনিস্ট: শূন্যপদ ২। এইচ) ওয়েল্ডার: শূন্যপদ ৩। আই) ড্র্যাফটসম্যান (মেকানিক্যাল): শূন্যপদ ২। জে) প্লাম্বার: শূন্যপদ ১।

স্টাইপেন্ডিয়ারি ট্রেনি/ সায়েন্টিফিক অ্যাসিস্ট্যান্ট ‘বি’: মোট শূন্যপদ ৬২। ক্রমিক সংখ্যা ১: এ) মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং: শূন্যপদ ২২। বি) ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং: শূন্যপদ ১২। সি) কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং: শূন্যপদ ৮। ডি) ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং: শূন্যপদ ৫। ই) ইনস্ট্রুমেন্টেশন ইঞ্জিনিয়ারিং: শূন্যপদ ২। এফ) কম্পিউটার সায়েন্স: শূন্যপদ ১। জি) সিভিল ইঞ্জিনিয়ারিং: শূন্যপদ ২। ক্রমিক সংখ্যা ২: এ) বিএসসি ফিজিক্স: শূন্যপদ ৮। বি) বিএসসি কেমিস্ট্রি: শূন্যপদ ২।

যোগ্যতা: স্টাইপেন্ডিয়ারি ট্রেনি/ টেকনিশিয়ান ‘বি’: প্ল্যান্ট অপারেটর: বিজ্ঞান এবং অঙ্কে আলাদা করে ৫০ শতাংশ নম্বর সহ এইচএসসি (১০+২) অথবা আইএসসি (বিজ্ঞান বিষয় সহ)। এসএসসি পরীক্ষা স্তর পর্যন্ত অন্তত একটি বিষয় হিসেবে ইংরেজি থাকতে হবে।

ইলেক্ট্রিশিয়ান, ইলেক্ট্রনিক মেকানিক, ইনস্ট্রুমেন্ট মেকানিক, ফিটার, টার্নার, মেশিনিস্ট, ওয়েল্ডার, ড্রাফটসম্যান (মেকানিক্যাল) ও প্লাম্বার: বিজ্ঞান বিষয় এবং অঙ্কে ৫০ শতাংশ নম্বর নিয়ে এসএসসি পাশ এবং ইলেক্ট্রিশিয়ান/ ইলেক্ট্রনিক মেকানিক/ ইনস্ট্রুমেন্ট মেকানিক/ ফিটার/ টার্নার/ মেশিনিস্ট/ ওয়েল্ডার/ ড্রাফটসম্যান (মেকানিক্যাল)/ প্লাম্বার ট্রেডে দু বছরের আইটিআই সার্টিফিকেট।

যাঁদের দু বছরের সময়সীমার কম আইটিআই কোর্স করা থাকবে তাঁদের শিক্ষাগত যোগ্যতা অর্জনের কপর সংশ্লিষ্ট ট্রেডে অন্তত এক বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। অন্তত এসএসসি স্তর পর্যন্ত ইংরেজি একটি বিষয় হিসেবে থাকতে হবে।

স্টাইপেন্ডিয়ারি ট্রেনি/ সায়েন্টিফিক অ্যাসিস্ট্যান্ট ‘বি’: মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং: মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা। ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং: ইলেক্ট্রিক্যাল, ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা। কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং: কেমিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা। ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং: ইলেক্ট্রনিক্স, ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন, ইলেক্ট্রনিক্স অ্যান্ড ইনস্ট্রুমেন্টেশন ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা। ইনস্ট্রুমেন্টেশন ইঞ্জিনিয়ারিং: ইনস্ট্রুমেন্টেশন, ইলেক্ট্রনিক্স অ্যান্ড ইনস্ট্রুমেন্টেশন অ্যান্ড ইনস্ট্রুমেন্টেশন অ্যান্ড কন্ট্রোল ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা।

কম্পিউটার সায়েন্স: কম্পিউটার সায়েন্স, কম্পিউটার ইঞ্জিনিয়ারিং অ্যান্ড আইটিতে ডিপ্লোমা।

সিভিল ইঞ্জিনিয়ারিং: সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা।

বিএসসি ফিজিক্স: প্রধান বিষয় হিসেবে ফিজিক্স এবং সহায়ক বিষয় হিসেবে কেমিস্ট্রি/ ম্যাথমেটিক্স/ স্যাটিস্টিক্স/ ইলেক্ট্রনিক্স/ কম্পিউটার সায়েন্স সহ বিএসসি।

বিএসসি কেমিস্ট্রি: প্রধান বিষয় হিসেবে কেমিস্ট্রি এবং সহায়ক বিষয় হিসেবে ফিজিক্স/ ম্যাথমেটিক্স/ স্যাটিস্টিক্স/ ইলেক্ট্রনিক্স/ কম্পিউটার সায়েন্স সহ বিএসসি।

বিএসসি ফিজিক্স এবং কেমিস্ট্রির ক্ষেত্রে এইচএসসি (১০+২) স্তরে ম্যাথমেটিক্স একটি বিষয় হিসেবে থাকতেই হবে।

বয়সসীমা: স্টাইপেন্ডিয়ারি ট্রেনি/ টেকনিশিয়াব ‘বি’ পদের ক্ষেত্রে ২১ মে ২০১৮ তারিখের হিসেবে বয়স হতে হবে ১৮-২৪ বছরের মধ্যে। স্টাইপেন্ডিয়ারি ট্রেনি/ সায়েন্টিফিক অ্যাসিস্ট্যান্ট ‘বি’ পদের ক্ষেত্রে ২১ মে ২০১৮ তারিখের হিসেবে বয়স হতে হবে ১৮-২৫ বছরের মধ্যে। সবক্ষেত্রেই সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

স্টাইপেন্ড ও ট্রেনিংয়ের সময়সীমা: স্টাইপেন্ডিয়ারি ট্রেনি/ টেকনিশিয়াব ‘বি’ পদের ক্ষেত্রে ট্রেনিংয়ের সময়সীমা দু বছর। প্রথম বছর ট্রেনিং চলাকালীন প্রতি মাসে ১০৫০০ টাকা ও দ্বিতীয় বছরে প্রতি মাসে ১২৫০০ টাকা করে স্টাইপেন্ড দেওয়া হবে।

স্টাইপেন্ডিয়ারি ট্রেনি/ সায়েন্টিফিক অ্যাসিস্ট্যান্ট ‘বি’ পদের ক্ষেত্রেও ট্রেনিংয়ের সময়সীমা দু বছর। প্রথম বছরে ১৬০০০ টাকা ও দ্বিতীয় বছরে ১৮০০০ টাকা করে স্টাইপেন্ড দেওয়া হবে। দুটি পদের ক্ষেত্রেই ট্রেনিং শেষে প্রার্থী স্থায়ী চাকরির জন্য বিবেচিত হবেন।

শারীরিক মাপজোক: সবক্ষেত্রেই ন্যূনতম উচ্চতা ১৬০ সেন্টিমিটার। ওজন ৪৫.৫ কেজি।

প্রার্থী বাছাই পদ্ধতি: স্টাইপেন্ডিয়ারি ট্রেনি/ টেকনিশিয়াব ‘বি’ পদের ক্ষেত্রে প্রিলিমিনারি টেস্ট, অ্যাডভান্স টেস্ট, স্কিল টেস্ট ও নথিপত্র যাচাইয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে।

স্টাইপেন্ডিয়ারি ট্রেনি/ সায়েন্টিফিক অ্যাসিস্ট্যান্ট ‘বি’ পদের ক্ষেত্রে লেখা পরীক্ষা ও ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে।

আবেদনের পদ্ধতি: আবেদন করতে হবে নির্দিষ্ট বয়ানে। www.npcil.nic.in ওয়েবসাইট থেকে দরখাস্তের বয়ান ডাউনলোড করা যাবে। সম্প্রতি তোলা পাসপোর্ট মাপের স্ব-প্রত্যয়িত ছবি আবেদনপত্রের নির্দিষ্ট স্থানে সেঁটে দিতে হবে। পূরণ করা আবেদনপত্রের সঙ্গে যাবতীয় প্রমাণপত্রাদির স্ব-প্রত্যয়িত জেরক্স দিতে হবে। পূরণ করা আবেদনপত্র ও অন্যান্য নথির জেরক্স এ ফোর মাপের (৩৫ সেন্টিমিটার× ২৬ সেন্টিমিটার) মাপের খাপে ভরে (ফোল্ড না করে) পোস্ট বা ক্যুরিয়রে পাঠাতে হবে To Manager (HRM), HR Section, Kudankulam Nuclear Power Project, Kudankulam PO, Radhapuram Taluk, Tirunelveli District, Tamilnadu- 627 106 ঠিকানায়। খামের উপরে লিখতে হবে  ‘APPLICATION FOR THE POST OF ………. indicating the post/category/discipline. as the case may be, against Advertisement No………..’ পূরণ করা আবেদনপত্র ও অন্যান্য নথি পৌঁছাতে হবে ২১ মে ২০১৮ তারিখের মধ্যে।

 

 

 

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *