এনটিপিসিতে ১৬৪ ডিপ্লোমা ইঞ্জিনিয়ার

495
0
NTPC Recruitment 2023

এনটিপিসি লিমিটেডে ১৬৪ জন এগজিকিউটিভ ট্রেনি (ফিনান্স), অ্যাসিস্ট্যান্ট কেমিস্ট্র ট্রেনি, মেডিকেল অফিসার, মেডিকেল স্পেশ্যালিস্ট (মেডিসিন) ও অ্যাসোশিয়েট (অ্যাকাউন্টস) নিয়োগ করা হবে। শুধুমাত্র অ্যাসোশিয়েট (অ্যাকাউন্টস) পদটি তিন বছরের চুক্তির ভিত্তিতে। নিচের যোগ্যতার যে কোনো ভারতীয় আবেদন করতে পারবেন।

শূন্যপদের বিন্যাস: এগজিকিউটিভ ট্রেনি (ফিনান্স): শূন্যপদ ৪৭ (অসংরক্ষিত ২০, ওবিসি ১০, তপশিলি জাতি ৭, তপশিলি উপজাতি ১০)। অ্যাসিস্ট্যান্ট কেমিস্ট ট্রেনি: শূন্যপদ ২০ (অসংরক্ষিত ১০, ওবিসি ৪, তপশিলি জাতি ৪, তপশিলি উপজাতি ২)। মেডিকেল অফিসার: শূন্যপদ ৩৫ (অসংরক্ষিত ১৮, ওবিসি ৯, তপশিলি জাতি ৬, তপশিলি উপজাতি ২)। মেডিকেল স্পেশ্যালিস্ট (মেডিসিন) (ই২/ই৩): শূন্যপদ ১৫ (অসংরক্ষিত ৬, ওবিসি ৬, তপশিলি জাতি ৩)। অ্যাসোশিয়েট (অ্যাকাউন্টস): শূন্যপদ ৪৭ (অসংরক্ষিত ২৫, ওবিসি ১২, তপশিলি জাতি ৭, তপশিলি উপজাতি ৩)।

বয়সসীমা: এগজিকিউটিভ ট্রেনি (ফিনান্স) পদের বয়সের ঊর্ধ্বসীমা ২৯ বছর, অ্যাসিস্ট্যান্ট কেমিস্ট ট্রেনি ও অ্যাসোশিয়েট (অ্যাকাউন্টস) পদের ২৭ বছর, মেডিকেল অফিসার ও মেডিকেল স্পেশ্যালিস্ট পদের ৩৭ বছর। সবক্ষেত্রেই বয়স সম্পূর্ণ হতে হবে ১৬ মে ২০১৮ তারিখের মধ্যে। সংরক্ষিত শ্রেণির প্রর্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

যোগ্যতা: এগজিকিউটিভ ট্রেনি: সিএ অথবা আইসিডব্লুএ/ সিএমএ। অন্তিম বছরের ছাত্রছাত্রীরাও শর্তসাপেক্ষে আবেদন করতে পারবেন।

অ্যাসিস্ট্যান্ট কেমিস্ট্র ট্রেনি: কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউট থেকে অন্তত ৬০ শতাংশ নম্বর নিয়ে কেমিস্ট্রিতে এমএসসি। তপশিলি জাতি/ উপজাতি ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে শুধুমাত্র পাশ নম্বর থাকলেই হবে।

মেডিকেল অফিসার: কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউট থেকে এমবিবিএস। পাশ করার পর অন্তত দু বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

মেডিকেল স্পেশ্যালিস্ট (মেডিসিন): এমবিবিএস সঙ্গে মেডিসিনে এমডি/এমএস।

অ্যাসোশিয়েট (অ্যাকাউন্টস): সিএ বা আইসিডব্লুএ/ সিএমএ। শিক্ষাগত যোগ্যতা অর্জনের পর এক বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

আবেদনের ফি: ৩০০ টাকা। তপশিলি জাতি/ উপজাতি, শারীরিক প্রতিবন্ধী ও প্রাক্তন সমরকর্মীদের আবেদনের ফি দিতে হবে না। স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়ার সিএডি ব্র্যাঞ্চ, নতুন দিল্লি (কোড-০৯৯৯৬)-র অ্যাকাউন্ট নম্বর ৩০৯৮৭৯১৯৯৯৩-এর অনুকূলে ফি দিতে হবে।

আবেদনের পদ্ধতি: www.ntpccareers.net ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও ফোন নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে ১৬ মে ২০১৮ তারিখ পর্যন্ত। বেতন ও অন্যান্য প্রাসঙ্গিক তথ্য সম্পর্কে ওয়েবসাইটে জানা যাবে।