রিলায়েন্স জিও ৮০,০০০ লোক নিচ্ছে চলতি অর্থবর্ষেই

 

রিলায়েন্স জিও ৭৫০০০ থেকে ৮০০০০ নতুন কর্মী নিয়োগ করবে চলতি আর্থিক বছরে। সংস্থার হিউম্যান রিসোর্সেস বিভাগের প্রধান সঞ্জয় যোগ গত বৃহস্পতিবার ২৬ এপ্রিল সোসাইটি ফর হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্টের এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এই পরিকল্পনা কর্মসূচির কথা তিনি জানান।

এই কর্মসূচি মাফিক নিয়োগের জন্য একদিকে যেমন সারাদেশে প্রায় ৬০০০ কলেজের সঙ্গে গড়ে তোলা যোগসূত্রকে ব্যবহার করা হচ্ছে, কলেজগুলির পাঠ্যসূচিতে এমনকিছু বিষয়ও শেখানো হচ্ছে যাতে উত্তীর্ণ হলে ছাত্র-ছাত্রীরা “রিলায়েন্স ফ্রেন্ডলি” হিসাবে সাব্যস্ত হন। নিয়োগের সিংহভাগ, প্রায় ৬০%-৭০% ঘটে অবশ্য বর্তমান কর্মীদের সুপারিশের ভিত্তিতে, বিশেষত গ্রামাঞ্চলে। সংস্থার বর্তমান কর্মী সংখ্যা প্রায় ১৫৭০০০ বলে তিনি জানান। সোশ্যাল নেটওয়ার্ককেও কাজে লাগানো হচ্ছে। ৩২% নিয়োগ হচ্ছে নির্মাণক্ষেত্রগুলির কারিগরি ও বিপণন শাখায়, সদরদপ্তরে এই হার ২%, গড় হিসাবে প্রায় ১৮% বলে তিনি জানান।

টেকনিক্যাল কলেজ, সাধারণ ডিগ্রি কলেজ, আইটিআই ইত্যাদির ছাত্র-ছাত্রীদের গ্রীষ্মের ছুটিতে এসে এই সংস্থায় কাজ করতে উৎসাহ জানানো হয়।

কাজে নিযুক্ত হলে প্রার্থী যাতে ২৪ ঘণ্টাই কাজের জন্য তৈরি থাকেন সেই মানসিকতা গড়তে অনলাইন প্রশিক্ষণ দেওয়া হয় কাজে যোগ দেবার আগে।

প্রসঙ্গত, রিলায়েন্সের জিও যেমন আছে তেমনই আছে মিডিয়া-ব্রডব্যাঙ্ক-নেটওয়ার্ক, অর্থলগ্নি-মিউচুয়াল ফান্ড ইত্যাদি। আগ্রহীরা সুযোগের জন্য যোগাযোগ রাখতে পারেন এই লিঙ্কে: https://careers.jio.com/

সেখানে পাবেন ডিজিটাল চ্যাম্পিয়ন্স প্রোগ্রাম, ইন্টার্নশিপ প্রোগ্রাম, গ্র্যাজুয়েট ইঞ্জিনিয়ার ট্রেনি প্রোগ্রাম, ম্যানেজমেন্ট ট্রেনি প্রোগ্রাম, ডিজিটাল ক্যাম্পাস প্রোগ্রাম, কেরিয়ার গাইডেন্স। এসবের জন্য সরাসরি জেতে পারেন এই লিঙ্কে: https://careers.jio.com/?_ga=2.78544980.1922531527.1524889248-239573208.1524889248

One thought on “রিলায়েন্স জিও ৮০,০০০ লোক নিচ্ছে চলতি অর্থবর্ষেই

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *