fbpx

এয়ারপোর্টস অথরিটিতে ৫৪২ জুনিয়র এগজিকিউটিভ, গেট-এর মাধ্যমে

এয়ারপোর্টস অথরিটি অব ইন্ডিয়াতে জুনিয়র এগজিকিউটিভ (ইঞ্জিনিয়ারিং- সিভিল, ইলেক্ট্রিক্যাল) ও জুনিয়র এগজিকিউটিভ (ইলেক্ট্রনিক্স, আর্কিটেকচার) পদে ৫৪২ জন তরুণ-তরুণী নিয়োগ করা হবে গেট ২০১৮ স্কোরের মাধ্যমে। বিজ্ঞপ্তি নম্বর: ০১/২০১৮। নিচের যোগ্যতার যে-কোনো ভারতীয়রা আবেদন করতে পারেন।

শূন্যপদের বিন্যাস: ক্রমিক সংখ্যা ১: জুনিয়র এগজিকিউটিভ (ইঞ্জিনিয়ারিং- সিভিল): শূন্যপদ ১০০ (অসংরক্ষিত ৫০, ওবিসি এনসিএল ২৭, তপশিলি জাতি ১৫, তপশিলি উপজাতি ৮)। ক্রমিক সংখ্যা ২: জুনিয়র এগজিকিউটিভ (ইঞ্জিনিয়ারিং- ইলেক্ট্রিক্যাল): শূন্যপদ ১০০ (অসংরক্ষিত ৫০, ওবিসি এনসিএল ২৭, তপশিলি জাতি ১৫, তপশিলি উপজাতি ৮)। ক্রমিক সংখ্যা ৩: জুনিয়র এগজিকিউটিভ (ইলেক্ট্রিনিক্স): শূন্যপদ ৩৩০ (অসংরক্ষিত ১৮৯, ওবিসি এনসিএল ৮০, তপশিলি জাতি ৩৯, তপশিলি উপজাতি ২২)। ক্রমিক সংখ্যা ৪: জুনিয়র এগজিকিউটিভ (আর্কিটেকচার): শূন্যপদ ১২ (অসংরক্ষিত ৯, ওবিসি এনসিএল ২, তপশিলি উপজাতি ১)।

যোগ্যতা: জুনিয়র এগজিকিউটিভ (ইঞ্জিনিয়ারিং- সিভিল): কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউট থেকে ন্যূনতম ৬০ শতাংশ নম্বর সহ সিভিল ইঞ্জিনিয়ারিং/ টেকনোলজিতে পূর্ণ সময়ের নিয়মিত ব্যাচেলর  ডিগ্রি। এই শাখার গেট কোড সিভিল/ সিই।

জুনিয়র এগজিকিউটিভ (ইঞ্জিনিয়ারিং- ইলেক্ট্রিক্যাল): কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউট থেকে ন্যূনতম ৬০ শতাংশ নম্বর নিয়ে ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং/ টেকনোলজিতে পূর্ণ সময়ের নিয়মিত ব্যাচেলর ডিগ্রি। এই শাখার গেট কোড ইলেক্ট্রিক্যাল/ ইই।

জুনিয়র এগজিকিউটিভ (ইলেক্ট্রনিক্স): কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউট থেকে ন্যূনতম ৬০ শতাংশ নম্বর সহ ইলেক্ট্রিক্যাল/ টেলিকমিউনিকেশন/ ইলেক্ট্রনিক্সে স্পেশ্যালাইজেশন সহ ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং/ টেকনোলজিতে পূর্ণ সময়ের নিয়মিত ব্যাচেলর ডিগ্রি। এই শাখার গেট কোড ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন/ ইসি।

জুনিয়র এগজিকিউটিভ (আর্কিটেকচার): আর্কিটেকচারে পূর্ণ সময়ের নিয়মিত ব্যাচেলর ডিগ্রি এবং কাউন্সিল অব আর্কিটেকচারে নাম নথিভুক্ত থাকতে হবে। এই শাখার গেট কোড এআর।

বয়সসীমা: ৩০ এপ্রিল ২০১৮ তারিখের হিসেবে বয়সের ঊর্ধ্বসীমা ২৭ বছর। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

বেতনক্রম: মূল বেতন ৪০,০০০-১,৪০,০০০ টাকা। সঙ্গে অন্যান্য ভাতা।

আবেদনের ফি: ৩০০ টাকা। তপশিলি জাতি/ উপজাতি, শারীরিক প্রতিবন্ধী ও মহিলা প্রার্থীদের আবেদনের ফি দিতে হবে না। ইন্টারনেট ব্যাঙ্কিং/ ডেবিট কার্ড/ ক্রেডিট কার্ডের মাধ্যমে ফি দেওয়া যাবে। আবেদনের ফি দেওয়া যাবে ৭ মে ২০১৮ তারিখ পর্যন্ত।

আবেদনের পদ্ধতি: www.aai.aero ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও ফোন নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করার আগে ছবি ও স্বাক্ষর স্ক্যান করে রাখতে হবে। সম্প্রতি তোলা পাসপোর্ট মাপের রঙিন ছবি হতে হবে, ডাইমেনশন ২০০×২৩০ পিক্সেল, মাপ হতে হবে ২০-৫০ কেবির মধ্যে। সাদা কাগজে কালো কালির পেন দিয়ে স্বাক্ষর করতে হবে। ডাইমেনশন ১৪০×৬০ পিক্সেল (বাঞ্ছনীয়ত), মাপ হতে হবে ১০-২০ কেবির মধ্যে। অনলাইন আবেদন করার সময় ছবি ও স্বাক্ষর নির্দিষ্ট স্থানে আপলোড করতে হবে। অনলাইন আবেদন করা যাবে ৪ মে ২০১৮ তারিখ পর্যন্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *