জেনারেল ইনশিওরেন্সে ২৪ অফিসার

905
1
GIC Officer Picture

জেনারেল ইনশিওরেন্স কর্পোরেশন অব ইন্ডিয়ায় ২৪ জন স্কেল ওয়ান অফিসার নিয়োগ করা হবে। নিচের যোগ্যতার যে-কোনো ভারতীয়রা আবেদন করতে পারবেন।

যোগ্যতা: কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ন্যূনতম ৬০ শতাংশ (তপশিলি জাতি/ উপজাতি প্রার্থীদের ক্ষেত্রে ৫৫ শতাংশ) নম্বর নিয়ে যে-কোনো শাখায় গ্র্যাজুয়েট/ পোস্ট গ্র্যাজুয়েট।

বয়সসীমা: ৮ মে ২০১৮ তারিখের হিসেবে বয়স হতে হবে ২১-৩০ বছরের মধ্যে (জন্মতারিখ ৯ মে ১৯৮৮ থেকে ৮ মে ১৯৯৭)। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

পারিশ্রমিক: ৩২৭৯৫-৬২৩১৫ টাকা। সঙ্গে অন্যান্য ভাতা।

প্রার্থী বাছাই পদ্ধতি: অনলাইন লেখা পরীক্ষা, গ্রুপ ডিসকাশন ও ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। লেখা পরীক্ষা হবে কলকাতা/ বৃহত্তর কলকাতা, চেন্নাই, হায়দরাবাদ, বেঙ্গালুরু, তিরুবনন্তপুরম, মুম্বই/ নবি মুম্বই/ থানে, নয়া দিল্লি। অনলাইন আবেদন করার সময় যে-কোনো একটি পরীক্ষাকেন্দ্র বাছাই করতে হবে। পরীক্ষার সিলেবাস সম্পর্কে বিস্তারিত জানা যাবে ওয়েবসাইটে। ইন্তারভিউয়ের সময় সচিত্র পরিচয়পত্র ও যাবতীয় প্রমাণপত্রাদির মূল ও স্ব-প্রত্যয়িত জেরক্স সঙ্গে রাখতে হবে। পরীক্ষার জন্য কললেটার সময়মতো ওয়েবাসইট থেকে ডাউনলোড করা যাবে।

ফি: ৫০০ টাকা। তপশিলি জালি/ উপজাতি ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ফি দিতে হবে না। ডেবিট কার্ড (রুপে/ ভিসা/ মাস্টার কার্ড/ ম্যাস্ট্রো), ক্রেডিট কার্ড, ইন্টারনেট ব্যাঙ্কিং, আইএমপিএস, ক্যাশ কার্ড/ মোবাইল ওয়ালেটের মাধ্যমে ফি দেওয়া যাবে।

আবেদনের পদ্ধতি: http://gicofindia.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও ফোন নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করার আগে ছবি ও স্বাক্ষর স্ক্যান করে রাখতে হবে। সম্প্রতি তোলা পাসপোর্ট মাপের রঙিন ছবি হতে হবে। ছবির ডাইমেনশন হতে হবে ২০০×২৩০ পিক্সেল (বাঞ্ছনীয়ত), মাপ ২০-৫০ কেবির মধ্যে। সাদা কাগজে কালো কালির পেন দিয়ে স্বাক্ষর করতে হবে, ডাইমেনশন ১৪০×৬০ পিক্সেল (বাঞ্ছনীয়ত), মাপ হতে হবে ১০-২০ কেবির মধ্যে। ছবি ও স্বাক্ষর জেপিজি বা জেপেগ ফরম্যাটে স্ক্যান করতে হবে। অনলাইন আবেদন করার সময় ছবি ও স্বাক্ষর নির্দিষ্ট স্থানে আপলোড করতে হবে।

গুরুত্বপূর্ণ তারিখ: অনলাইন রেজিস্ট্রেশন করা যাবে ২৯ মে ২০১৮ তারিখ পর্যন্ত। অনলাইন পরীক্ষার সম্ভাব্য সময় জুন/ জুলাই ২০১৮। তপশিলি জাতি/ উপজাতি, ওবিসি ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের জন্য প্রি-রিক্রুটমেন্ট ট্রেনিং হবে ১১ জুন থেকে ১৪ জুন ২০১৮ তারিখ পর্যন্ত।