ঝাড়খণ্ড হাইকোর্টে ৫২ পার্সোনাল অ্যাসিস্ট্যান্ট, স্টেনো

464
0
jharkhand high court Picture

ঝাড়খণ্ড হাইকোর্টে ১৭৭ জন পার্সোনাল অ্যাসিস্ট্যান্ট ও স্টেনোগ্রাফার নিয়োগ করা হবে দুটি পৃথক বিজ্ঞপ্তির মাধ্যমে। তার মধ্যে অসংরক্ষিত পদ ৫২টি। পশ্চিম বঙ্গ সহ অন্যান্য রাজ্যের বাসিন্দারাও অসংরক্ষিত পদগুলির জন্য আবেদন করতে পারেন, অর্থাৎ তাঁরা সংরক্ষণের কোনো সুবিধা পাবেন না।

বিজ্ঞপ্তি নম্বর: 01/Accts,/2018. শূন্যপদ ৩২টি, তারমধ্যে অসংরক্ষিত ১০টি।

বেতনক্রম: পে ব্যান্ড টু অনুযায়ী ৯৩০০-৩৪৮০০ টাকা, গ্রেড পে ৪৬০০ টাকা।

যোগ্যতা: কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে গ্র্যাজুয়েট। প্রতি মিনিটে ১০০ শব্দের গতিতে শর্টহ্যান্ড এবং প্রতি মিনিট ৪০ শব্দের গতিতে কম্পিউটারে ইংরেজিতে টাইপিং দক্ষতা এবং কম্পিউটার অ্যাপ্লিকেশনের জ্ঞান থাকতে হবে। শারীরিক দিক থেকে পুরোপুরি সুস্থ হতে হবে। শিক্ষাগত যোগ্যতা সম্পূর্ণ হতে হবে ২৪ মে ২০১৮ তারিখের হিসেবে।

বয়সসীমা: ১ এপ্রিল ২০১৮ তারিখের হিসেবে বয়স হতে হবে ১৮-৩৫ বছরের মধ্যে।

প্রার্থী বাছাই পদ্ধতি: স্টেনোগ্রাফি ও টাইপিং টেস্ট প্রথমে হবে, এতে উত্তীর্ণ হলে পার্সোন্যালিটি টেস্ট/ ভাইভা ভোসি।

আবেদনের ফি: ৫০০ টাকা। ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড ও নেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে ফি দেওয়া যাবে।

আবেদনের পদ্ধতি: https://jharkhandhighcourt.nic.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও ফোন নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করার আগে ছবি, স্বাক্ষর ও যাবতীয় প্রমাণপত্রাদি স্ক্যান করে রাখতে হবে। অনলাইন আবেদন করার সময় নির্দিষ্ট স্থানে তা আপলোড করতে হবে। রঙিন ছবির মাপ হতে হবে ২ এমবির কম, ২০০×২৩০ পিক্সেল। সাদা কাগজে কালো কালি দিয়ে স্বাক্ষর করতে হবে। স্বাক্ষরের মাপ হতে হবে ২ এমবির কম, ১৪০×৬০ পিক্সেল। যাবতীয় প্রাসঙ্গিক প্রমাণপত্রাদি এক-একটি ২ এমবি করে মাপের মধ্যে থাকতে হবে। ছবি, স্বাক্ষর ও যাবতীয় প্রমাণপত্রাদি জেপিজি বা পিএনজি ফরম্যাটে স্ক্যান করতে হবে। অনলাইন আবেদন করা যাবে ২৪ মে ২০১৮ তারিখ পর্যন্ত।

বিজ্ঞপ্তি নম্বর: 01/Admn.Misc/2018. ১৪৫ জন স্টেনোগ্রাফার নেওয়া হবে, তারমধ্যে ৪২টি অসংরক্ষিত।

বেতনক্রম: সিভিল কোর্টের ইংলিশ স্টেনোগ্রাফার পদের ক্ষেত্রে ২৫৫০০-৮১১০০ টাকা। ফ্যামিলি কোর্টের ইংলিশ স্টেনোগ্রাফার পদের  ক্ষেত্রে ১৯৯০০-৬৩২০০ টাকা।

যোগ্যতা, বয়সসীমা, প্রার্থী বাছাই পদ্ধতি, আবেদনের ফি ও আবেদনের পদ্ধতি পূর্বে উল্লেখিত পদটির মতোই (বয়সের ক্ষেত্রে ১ জানুয়ারি ২০১৮ তারিখের হিসেবে ধরতে হবে)। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে উপরোক্ত ওয়েবসাইটে।