ইন্ডিয়ান অয়েলে ৫৮ জুনিয়র অপারেটর

ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন লিমিটেডের বিভিন্ন রিজিয়নে ৫৮ জন জুনিয়র অপারেটর নিয়োগ করা হবে। নিচের যোগ্যতার যে-কোনো ভারতীয়রা আবেদন করতে পারবেন। অনলাইন আবেদন করা যাবে ২৬ মে থেকে ১৬ জুন ২০১৮ তারিখ পর্যন্ত। প্রার্থী যে-কোনো একটি ডিসিপ্লিনের জন্য আবেদন করেত পারবেন। এই নিয়োগের বিজ্ঞপ্তি নম্বর: IOCL/MKTG/SR/REC/2018/1- Phase II.

শূন্যপদের বিন্যাস: পোস্ট কোড ১: জুনিয়র অপারেটর গ্রেড ওয়ান, রিজিয়ন- অন্ধ্রপ্রদেশ: শূন্যপদ ৪ (অসংরক্ষিত ৩, তপশিলি জাতি ১)। পোস্ট কোড ২: জুনিয়র অপারেটর গ্রেড ওয়ান, তেলেঙ্গানা: শূন্যপদ ৩ (অসংরক্ষিত ২, ওবিসি ১)। পোস্ট কোড ৩: জুনিয়র অপারেটর গ্রেড ওয়ান, কর্নাটক: শূন্যপদ ১০ (অসংরক্ষিত ৬, তপশিলি জাতি ১, ওবিসি ৩)। পোস্ট কোড ৪: জুনিয়র অপারেটর গ্রেড ওয়ান, কেরালা: শূন্যপদ ১ (ওবিসি)। পোস্ট কোড ৫: জুনিয়র অপারেটর গ্রেড ওয়ান, তামিলনাড়ু ও পণ্ডিচেরী: শূন্যপদ ৭ (অসংরক্ষিত ৪, তপশিলি জাতি ১, ওবিসি ২)। পোস্ট কোড ৬: জুনিয়র অপারেটর গ্রেড ওয়ান (অ্যাভিয়েশন), অন্ধ্রপ্রদেশ: শূন্যপদ ১ (অসংরক্ষিত)। পোস্ট কোড ৭: জুনিয়র অপারেটর গ্রেড ওয়ান (অ্যাভিয়েশন), তেলেঙ্গানা: শূন্যপদ ২ (অসংরক্ষিত)। পোস্ট কোড ৮: জুনিয়র অপারেটর গ্রেড ওয়ান (অ্যাভিয়েশন), কর্নাটক: শূন্যপদ ৬ (অসংরক্ষিত ৩, তপশিলি জাতি ১, ওবিসি ২)। পোস্ট কোড ৯: জুনিয়র অপারেটর গ্রেড ওয়ান (অ্যাভিয়েশন), কেরালা: শূন্যপদ ১ (অসংরক্ষিত)। পোস্ট কোড ১০: জুনিয়র অপারেটর গ্রেড ওয়ান (অ্যাভিয়েশন), তামিলনাড়ু ও পণ্ডিচেরী: শূন্যপদ ২৩ (অসংরক্ষিত ১৪, তপশিলি জাতি ৪, ওবিসি ৫)।

যোগ্যতা অভিজ্ঞতা: জুনিয়র অপারেটর গ্রেড ওয়ান: ম্যাট্রিকুলেশন সঙ্গে ইলেক্ট্রনিক্স মেকানিক/ ইনস্ট্রুমেন্ট মেকানিক/ ইলেক্ট্রিশিয়ান/ মেশিনিস্ট/ ফিটার ট্রেডে দু বছরের আইটিআই। শিক্ষাগত যোগ্যতা সম্পূর্ণ হওয়ার পর সংশ্লিষ্ট ফিল্ডে অন্তত এক বছরের অভিজ্ঞতা থাকা দরকার।

জুনিয়র অপারেটর (অ্যাভিয়েশন) গ্রেড ওয়ান: ৪৫ শতাংশ নম্বর নিয়ে দ্বাদশ শ্রেণি পাশ (তপশিলি জাতি/ উপজাতি প্রার্থীদের ক্ষেত্রে ৪০ শতাংশ নম্বর) সঙ্গে রিজিওনাল ট্রান্সপোর্ট অফিস থেকে ইস্যু করা ভারী যান চালানোর বৈধ লাইসেন্স এবং ভারী যান চালানোর অন্তত এক বছরের অভিজ্ঞতা।

সবক্ষেত্রেই শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পূর্ণ হতে হবে ৩১ মে ২০১৮ তারিখের মধ্যে এবং নিয়মিত পূর্ণ সময়ের কোর্স হতে হবে।

বয়সসীমা: ৩১ মে ২০১৮ তারিখের হিসেবে বয়স হতে হবে ১৮-২৬ বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

প্রার্থী বাছাই পদ্ধতি: লেখা পরীক্ষা ও স্কিল প্রফেশিয়েন্সি ফিজিক্যাল টেস্টের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। জুনিয়র অপারেটরের ক্ষেত্রে লেখা পরীক্ষায় থাকবে সংশ্লিষ্ট ডিসিপ্লিনে টেকনিক্যাল জ্ঞান (৪০টি প্রশ্ন), জেনেরিক অ্যাপ্টিটিউড কোয়ান্টিটেটিভ অ্যাপ্টিটিভড (২০টি প্রশ্ন), রিজনিং এবিলিটি (২০টি প্রশ্ন), বেসিক ইংলিশ ল্যাঙ্গুয়েজ (২০টি প্রশ্ন)।

জুনিয়র অপারেটর (অ্যাভিয়েশন) এর ক্ষেত্রে জেনেরিক অ্যাপ্টিটিউড কোয়ান্টিটেটিভ অ্যাপ্টিটিউড (৪০টি প্রশ্ন), রিজনিং এবিলিটি (৪০টি প্রশ্ন), বেসিক ইংলিশ ল্যাঙ্গুয়েজ (২০টি প্রশ্ন)। সবক্ষেত্রেই অবজেক্টিভ টাইপের প্রশ্ন থাকবে। নেগেটিভ মার্কিং নেই। সময় ৯০ মিনিট।

আবেদনের ফি: ১৫০ টাকা। তপশিলি জাতি/ উপজাতি প্রার্থীদের ফি দিতে হবে না। এসবিআই কালেক্ট পেমেন্ট গেটওয়ের মাধ্যমে ফি দেওয়া যাবে।

আবেদনের পদ্ধতি: http://www.iocl.com/PeopleCareers/job.aspx লিঙ্কে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমলে আইডি ও ফোন নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করার আগে সম্প্রতি তোলা পাসপোর্ট মাপের ছবি, স্বাক্ষর ও যাবতীয় প্রমাণপত্রাদি স্ক্যান করে রাখতে হবে জেপিজি/ পিডিএফ ফরম্যাটে, এক-একটির মাপ হতে ১০০ কেবির মধ্যে। অনলাইন আবেদন করার সময় নির্দিষ্ট স্থানে তা আপলোড করতে হবে। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে উপরোক্ত লিঙ্কে।

গুরুত্বপূর্ণ তারিখ: অনলাইন আবেদন করা যাবে ২৬ মে থেকে ১৬ জুন পর্যন্ত। লেখা পরীক্ষা হবে ১৫ জুলাই ২০১৮ তারিখে। লেখা পরীক্ষার রেজাল্ট বের হবে ৩০ জুলাই ২০১৮ তারিখে। স্কিল প্রফেশিয়েন্সি ফিজিক্যাল টেস্ট হবে ১৬ থেকে ১৮ আগস্ট ২০১৮। ফাইনাল রেজাল্ট বের হবে ৩০ সেপ্টেম্বর ২০১৮ তারিখ।

 

 

 

 

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *