fbpx

স্টেট ব্যাঙ্কে ১৩ স্পেশ্যালিস্ট অফিসার

স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়াতে নিয়মিত এবং চুক্তির ভিত্তিতে ১৩ জন স্পেশ্যালিস্ট ক্যাডার অফিসার নিয়োগ করা হবে। বিজ্ঞপ্তি নম্বর: CRPD/SCO/2018-19/02. একের বেশি পদের জন্য আবেদন করতে চাইলে আলাদা-আলাদা করে আবেদন করা যাবে।

বেতনক্রম: নিয়মিত পদে মিডল ম্যানেজমেন্ট গ্রেড স্কেল টু-এর ক্ষেত্রে মূল বেতন ৩১৭০৫-৪৫৯৫০ টাকা। মিডল ম্যানেজমেন্ট গ্রেড স্কেল থ্রি-র ক্ষেত্রে ৪২০২০-৫১৪৯০ টাকা। সিনিয়র ম্যানজেমেন্ট গ্রেড স্কেল ফোর-এর ক্ষেত্রে ৫০০৩০-৫৯১৭০ টাকা।

রেগুলার বেসিসে যে সমস্ত পদে নিয়োগ হবে সেগুলি হল: এইচআর স্পেশ্যালিস্ট (রিক্রুটমেন্ট), এমএমজিএস থ্রি/ এসএমজিএস ফোর: শূন্যপদ ১ (অসংরক্ষিত)। এইচআর স্পেশ্যালিস্ট (ম্যানপাওয়ার প্ল্যানিং), এমএমজিএস থ্রি/ এসএমজিএস ফোর: শূন্যপদ ১ (অসংরক্ষিত)। ইন্টারনাল কমিউনিকেশন স্পেশ্যালিস্ট, এমএমজিএস টু/ এমএমজিএস থ্রি: শূন্যপদ ১ (অসংরক্ষিত)।

চুক্তির ভিত্তিতে যে সমস্ত পদে নিয়োগ করা হবে সেগুলি হল: ব্যাঙ্কিং সুপারভাইজারি স্পেশ্যালিস্ট (বিএসএস): শূন্যপদ ৩ (অসংরক্ষিত)। ডিফেন্স ব্যাঙ্কিং অ্যাডভাইজার (আর্মি): শূন্যপদ ১ (অসংরক্ষিত)। ডিফেন্স ব্যাঙ্কিং অ্যাডভাইজার (প্যারামিলিটারি ফোর্স): শূন্যপদ ১ (অসংরক্ষিত)। সার্কল ডিফেন্স ব্যাঙ্কিং অ্যাডভাইজার: শূন্যপদ ৫ (অসংরক্ষিত ৪, ওবিসি ১)।

বয়সসীমা: এইচআর স্পেশ্যালিস্ট পদের ক্ষেত্রে বয়স হতে হবে ৩২-৩৫ বছরের মধ্যে। ইন্টারনাল কমিউনিকেশন স্পেশ্যালিস্ট পদের ক্ষেত্রে ২৭-৩৫ বছর। ব্যাঙ্কিং সুপারভাইজারি স্পেশ্যালিস্ট পদের ক্ষেত্রে ৫৫-৬৫ বছর। ডিফেন্স ব্যাঙ্কিং অ্যাডভাইজার (আর্মি, প্যারামেডিকেল ফোর্স) পদের ক্ষেত্রে বয়সের ঊর্ধ্বসীমা ৬২ বছর। সার্কল ডিফেন্স ব্যাঙ্কিং অ্যাডভাইজার পদের ক্ষেত্রে বয়সের ঊর্ধ্বসীমা ৬০ বছর। সবক্ষেত্রেই ৩১ মার্চ ২০১৮ তারিখের হিসেবে বয়স ধরা হবে।

যোগ্যতা: এইচআর স্পেশ্যালিস্ট: এমবিএ সঙ্গে এইচআরে স্পেশ্যালাইজেশন/ এইচআরে স্পেশ্যালাইজেশন সহ পিজিডিএম। এমএমজিএস থ্রি-র ক্ষেত্রে অন্তত সাত বছর ও এসএমজিএস ফোরের ক্ষেত্রে অন্তত ১০ বছরের অভিজ্ঞতা। ইন্টারনাল কমিউনিকেশন স্পেশ্যালিস্ট: এমবিএ অথবা মার্কেটিং/ মাস মিডিয়া/ ফিনান্স/ কমার্সে পোস্ট গ্র্যাডুয়েট। এমএমজিএস থ্রি-র ক্ষেত্রে অন্তত পাঁচ বছর ও এসএমজিএস ফোরের ক্ষেত্রে অন্তত ৯ বছরের অভিজ্ঞতা। ৩১ মার্চ ২০১৮ তারিখের মধ্যে শিক্ষাগত যোগ্যতা সম্পূর্ণ হতে হবে।

চুক্তির ভিতিত্তে যে সমস্ত পদে নিয়োগ করা হবে সেগুলির যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত জানা যাবে ওয়েবসাইট থেকে।

প্রার্থী বাছাই পদ্ধতি: মেধাতালিকার ভিত্তিতে বাছাই করা প্রার্থীদের পার্সোনাল ইন্টারভিউয়ের মাধ্যমে বাছাই হবে।

আবেদনের ফি: ৬০০ টাকা। ডেবিট কার্ড/ ক্রেডিট কার্ড/ নেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে ফি দেওয়া যাবে।

আবেদনের পদ্ধতি: http://bank.sbi/careers অথবা http://www.sbi.co.in/careers ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও ফোন নম্বর থাকতে হবে। অনলাই্ন আবেদন করা যাবে ২ জুন ২০১৮ তারিখ পর্যন্ত। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে উপরোক্ত ওয়েবসাইটে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *