fbpx

পুলিশের চাকরিতে স্নাতকদের আগ্রহ কতটা তা জানতে চায় পুলিশ রিক্রুটমেন্ট বোর্ড

এতদিন পর্যন্ত এসসি, এসটি এবং অন্যান্য পিছিয়ে পড়া শ্রেণি থেকে কত জন পুলিশে চাকরি পেয়েছেন তা নিয়ে কোনো তথ্য বা বিশ্লেষণ ছিল না পুলিশ রিক্রুটমেন্ট বোর্ডের কাছে। এবার রিক্রুটমেন্ট বোর্ড সেই তথ্যই তৈরি করতে চলেছে। শুধু এসসি-এসটিদের ক্ষেত্রেই নয়, স্নাতক স্তর পেরিয়েও কতজন পুলিশের চাকরিতে আবেদন করেছেন এবং চাকরি পেয়েছেন সে নিয়েও ওয়াকিবহাল হতে চাইছে রিক্রুটমেন্ট বোর্ড। মূলত শেষ পাঁচ বছরে কতজন স্নাতক হয়েছেন এবং তার মধ্যে কতজন পুলিশের চাকরিতে আবেদন করেছেন তার পর্যালোচনা করতে চাইছেন পুলিশের কর্তারা। পুলিশের চাকরিতে পড়ুয়াদের আগ্রহ কি কমে যাচ্ছে? যদি কমে তা হলে কেন কমে যাচ্ছে? যে সংখ্যায় পড়ুয়ারা স্নাতক হচ্ছেন তার কত সংখ্যক পুলি্শের চাকরির আবেদন করছেন এমনই নানাবিধ বিষয় জানতে উদ্যোগী হয়েছে ওয়েস্ট বেঙ্গল পুলিশ রিক্রুটমেন্ট বোর্ড। পুলিশের চাকরিতে পড়ুয়াদের আগ্রহ কতটা তা জানতে শিক্ষা দপ্তরের কাছে স্নাতকদের সংখ্যা চেয়ে চিঠিও পাঠিয়েছে ওয়েস্ট বেঙ্গল পুলিশ রিক্রুটমেন্ট বোর্ড। বোর্ড জানতে চেয়েছে কতজন পরীক্ষায় বসেছেন এবং কতজন সেই পরীক্ষায় সফল হয়েছেন এবং তার মধ্যে কত জন পুলিশের চাকরিতে আগ্রহ দেখিয়েছেন বা আবেদন করেছেন তা পর্যালোচনা করতেই এই তথ্য চাওয়া হয়েছে বলে জানা গিয়েছে। আনুপাতিক হারে পুলিশের চাকরিতে আবেদন আসছে কিনা তা খতিয়ে দেখতেই এই উদ্যোগ। কেন বোর্ডের এ হেন উদ্যোগ এ নিয়ে অনেকেই প্রশ্ন তুলেছেন। তা হলে কি গত কয়েক বছরে পুলিশের চাকরিতে আশানুরূপ আবেদন পড়েনি? যদি তাই হয়ে থাকে তা হলে কেন আবেদন পড়েনি, কোথায় সমস্যা সে সব খতিয়ে দেখতেই পর্যালোচনা করতে চাইছে পুলিশ রিক্রুটমেন্ট বোর্ড। সেই উদ্দেশ্যেই বোর্ড গত ২০০১ সাল থেকে পাস ও অনার্স মিলিয়ে সফল স্নাতকদের সংখ্যা জানতে চেয়ে চিঠি দিয়েছে বিকাশ ভবনে শিক্ষা দপ্তরকে।

5 thoughts on “পুলিশের চাকরিতে স্নাতকদের আগ্রহ কতটা তা জানতে চায় পুলিশ রিক্রুটমেন্ট বোর্ড

  • May 21, 2018 at 2:57 pm
    Permalink

    Ami interested police er job e

    Reply
  • May 22, 2018 at 6:25 am
    Permalink

    Ami 2009 a graduate karechi. But police job karte ami chai. WBP and kp exam pass karleo interview te safal hote pari nai. 2018 te age last chance.

    Reply
    • May 23, 2018 at 9:21 am
      Permalink

      Ame graduate passed.Police er job korta chi.

      Reply
  • May 22, 2018 at 7:36 am
    Permalink

    Police er job er proti amar khub agroho ache but amader alakata border songlogno hoyai akhane cheleder agroho nei .jodi border songlogno alakar cheleder jonno kichcu alada babostha orthat tader p.s theke physically bhabe teder toyri korar bapare agrohi kore tole etc.ami 2012 te graduation korechi ato din kono agroho chilo na but akhon bortoman sorkar police ke je bhabe priority dichche tate amar agroho bereche

    Reply
  • June 8, 2018 at 5:20 am
    Permalink

    Ami graduate passed.ami ay job korta chy

    Reply

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *