৮২ নার্স, ডাক্তার হুগলি জেলায়

817
0
medical officer recruitment
Doctor in front of a bright background

হুগলি জেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সমিতির এনইউএইচএম প্রোগ্রামে চুক্তির ভিত্তিতে ৮২ জন ফুল টাইম এমও, স্টাফ নার্স ও ল্যাবরেটরি টেকনিশিয়ান নিয়োগ করা হবে। মেমো নম্বর: ৪১৬৫, তারিখ ২৫/০৫/২০১৮।

শূন্যপদ: ফুল টাইম এমও: শূন্যপদ ১৮। স্টাফ নার্স: শূন্যপদ ৫০। ল্যাবরেটরি টেকনিশিয়ান: শূন্যপদ ১৪।

যোগ্যতা: ফুল টাইম এমও: কোনো স্বীকৃত ইনস্টিটিউট থেকে এমএমবিএস সঙ্গে এক বছরের বাধ্যতামূলক ইন্টার্নশিপ। এমসিআই-এ নাম নথিভুক্ত থাকতে হবে।

স্টাফ নার্স: ইন্ডিয়ান নার্সিং কাউন্সিল স্বীকৃত কোনো ইনস্টিটিউট থেকে জেনারেল নার্সিং মিডওয়াইফারি (জিএনএম)। স্থানীয় ভাষায় কথা বলতে জানতে হবে। স্থানীয় যোগ্য প্রার্থীরা অগ্রাধিকার পাবেন।

ল্যাবরেটরি টেকনিশিয়ান: কোনো স্বীকৃত বোর্ড/ ইনস্টিটিউট থেকে ফিজিক্স, কেমিস্ট্রি এবং বায়োলজি/ ম্যাথমেটিক্স সহ এইচএস (১০+২) সহ ওয়েস্ট বেঙ্গল মেডিকেল ফ্যাকাল্টি/ এআইসিটিই স্বীকৃত ডিএমএলটি। এমএস অফিস, ইন্টারনেট ও বেসিক কম্পিউটার জ্ঞান থাকতে হবে।

বয়সসীমা: ফুল টাইম এমও পদের ক্ষেত্রে বয়সের ঊর্ধ্বসীমা ৬৩ বছর, স্টাফ নার্স পদের ক্ষেত্রে ৬৪ বছর, ল্যাবরেটরি টেকনিশিয়ান পদের ক্ষেত্রে ৪০ বছর। সবক্ষেত্রেই ১ জানুয়ারি ২০১৮ তারিখের হিসেবে বয়স ধরা হবে এবং সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

পারিশ্রমিক: ফুল টাইম এমও পদের ক্ষেত্রে প্রতি মাসে ৪০০০০ টাকা। স্টাফ নার্স পদের ক্ষেত্রে ১৭২২০ টাকা। ল্যাবরেটরি টেকনিশিয়ান পদে ৯৩৮০ টাকা।

প্রার্থীবাছাই পদ্ধতি: শিক্ষাগত যোগ্যতার নম্বরের ভিত্তিতে প্রার্থী বাছাই

করা হবে।

এসব পদ ছাড়াও এনপিসিডিসিএস, আরসিএইচসিএইচ অ্যান্ড এনআরসি, এনওএইচপি, এনভিবিডিসিপি, এনটিসিপি, ডিএমএইচপি, টিসিপি, এআরটি, এনএসিপি ও এনএইচএম প্রোগ্রামের অধীন ১ জন ফিনান্স কাম লজিস্টিক অফিসার, ৪ জন স্টাফ নার্স-চাইল্ড হেলথ, ৪ জন সহায়িকা (অ্যাটেন্ড্যান্ট), ১ জন ডেন্টাল অ্যাসিস্ট্যান্ট, ৬ জন কালা-অজর টেকনিক্যাল সুপারভাইজার, ১ জন ডিস্ট্রিক্ট কনসালট্যান্ট, ১ জন সাইকোলজিস্ট, ১ জন সোশ্যাল ওয়ার্কার, ১ জন মেডিকেল রেকর্ড কিপার, ১ জন মেডিকেল অফিসার-টিসিপি, ১ জন ল্যাবরেটরি টেকনিশিয়ান, ১ জন জিএনএম, ১ জন এমও-এআরটি, ৪ জন এলটিআইসিটিসি, ১ জন এলটি ব্লাড ব্যাঙ্ক, ১ জন টেকনিক্যাল সুপারভাইজার নিয়োগ করা হবে। এই পদগুলির যোগ্যতা, বেতন, বয়সসীমা ও অন্যান্য বিষয় ওয়েবসাইট থেকে জানা যাবে।

আবেদনের ফি: ১০০ টাকা। তপশিলি জাতি/ উপজাতি, ওবিসি ও অন্যান্য সংরক্ষিত ক্যাটেগরির প্রার্থীদের ক্ষেত্রে ৫০ টাকা। ডিমান্ড ড্রাফটের মাধ্যমে ফি দিতে হবে। ডিমান্ড ড্রাফট কাটতে হবে ‘District Health & Family Welfare Samity, Hooghly’-র অনুকূলে, A/C Non NHM, প্রদেয় হবে চুঁচুড়া/ কলকাতা। ডিমান্ড ড্রাফটের পিছনে প্রার্থীর নাম ও যে পদের জন্য আবেদন করছেন সেই পদের নাম লিখতে হবে।

আবেদনের পদ্ধতি: আবেদন করতে হবে নির্দিষ্ট বয়ানে। www.hooghly.nic.in এবং www.wbhealth.gov.in ওয়েবসাইট থেকে দরখাস্তের বয়ান ডাউনলোড করা যাবে। সম্প্রতি তোলা পাসপোর্ট মাপের একটি রঙিন স্ব-প্রত্যয়িত ছবি আবেদনপত্রের নির্দিষ্ট স্থানে সেঁটে দিতে হবে। পূরণ করা আবেদনপত্র ও যাবতীয় প্রমাণপত্রাদির স্ব-প্রত্যয়িত জেরক্স, বাসস্থানের প্রমাণপত্র (পাসপোর্ট/ এপিক কার্ড/ আধার কার্ড/ ড্রাইভিং লাইসেন্স) ও সচিত্র পরিচয়পত্রের স্ব-প্রত্যয়িত জেরক্স খামে ভরে পাঠাতে হবে The Chief Medical Officer of Health, Hooghly, New Administrative Building, 1st Floor, DRS Complex, Chinsurah, Hooghly 712101 ঠিকানায়। যে-কোনো কাজের দিনে সকাল ১১টা থেকে বিকাল ৫টার মধ্যে (শনি, রবি ও ছুটির দিন বাদে) উক্ত ঠিকানায় রাখা ড্রপ বক্সেও আবেদনপত্র জমা করতে পারেন। আবেদনপত্র সহ অন্যান্য যাবতীয় নথি জমা করার শেষ দিন ১২ জুন ২০১৮। খামের উপরে পদের নাম এবং যে প্রোগ্রামের অধীন আবেদন করবেন সেই প্রোগ্রামের নাম বড় হরফে লিখতে হবে। একজন একের বেশি পদের জন্য আবেদন করতে চাইলে আলাদা-আলাদা ভাবে করতে হবে। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে উপরোক্ত ওয়েবসাইটে।