সিবিএসই-র দ্বাদশ শ্রেণির পরীক্ষায় প্রথম তিন স্থান দখল করেছে তিন ছাত্রী

604
0

সিবিএসই-র দ্বাদশ শ্রেণিরফলাফলে ছাত্রদের টেক্কাদিলছাত্রীরা।শনিবার ফলপ্রকাশ হওয়ার পরই জানা যায়, এবার প্রথম তিন স্থানঅধিকার করেছেন তিনছাত্রী। সিবিএসই-র দ্বাদশশ্রেণির ফলে এবার পাসেরহার বেড়ে হয়েছে ৮৩.০১শতাংশ। প্রথম হয়েছে গাজিয়াবাদের মেঘনাশ্রীবাস্তব।তার প্রাপ্ত নম্বর ৪৯৯।মেঘনা মাত্র এক নম্বরকম পেয়েছে মোট নম্বরের তুলনায়।আর তার পিছনেই অর্থাৎ দ্বিতীয়  স্থানে  রয়েছে গাজিয়াবাদের অনুষ্কা চন্দ (৪৯৮) ও তৃতীয়স্থানে রয়েছে রাজস্থানেরচাহাত বোধরাজ (৪৯৭)।বাংলায় প্রথম দেবাংশ, চার নম্বর কম পেয়েওস্থান হল না প্রথম দশেসিবিএসই-তে বাংলায় প্রথম দেবাংশ, চার নম্বরকম পেয়েও স্থান হল না প্রথম দশে সিবিএসই-র দ্বাদশ শ্রেণির ফলে প্রথম দশে স্থান পাননি বাংলারকোনও কৃতী।তবে তাঁরা কেউ পিছিয়ে নেই। সিবিএসই-তে ৪৯৯ পেয়ে যেখানে প্রথম হয়েছেমেঘনা শ্রীবাস্তব, সেখানে ৪৯৫ নম্বর পেয়েও প্রথম দশে স্থান হয়নি বাংলার দেবাংশ চন্দকের।বিড়লা হাইস্কুলের দেবাংশই এবার বাংলায় সম্ভাব্যপ্রথম হয়েছে।
সিবিএসই-র অফিশিয়াল ওয়েবসাইট থেকে ফলাফল জানতে পারবেন পরীক্ষার্থীরা।সিবিএসই-র ফল জানা যাবে cbse.examresults.net, cbseresults.nic.in, results.gov.in-এ।
উল্লেখ্য, এবার দ্বাদশ শ্রেণির পরীক্ষা হয়েছিল ৫ এপ্রিল থেকে ১৩ এপ্রিল পর্যন্ত। এবার সিবিএসই-র দ্বাদশ শ্রেণির পরীক্ষার্থী ১১ লক্ষ ৮৬ হাজার ৩০৬ জন।দ্বাদশ শ্রেণির পরীক্ষা হয় সারাদেশের মধ্যে ৪ হাজার ১৩৮টি কেন্দ্রে এবং দেশের বাইরে ৭১টি কেন্দ্রে।