দার্জিলিং জেলায় ১৭৯ আশা কর্মী

426
1
WB Govt Job 2024

দার্জিলিং জেলায় কার্শিয়াং ডেভেলপমেন্ট ব্লকের অধীনে এনারএইচএম প্রকল্পের জন্য ১৭৯ আশা কর্মী পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি নম্বর – 313/GEN/H/18, Date: 29.05.2018.

যোগ্যতা: এই পদে বিবাহিত / আইনগতভাবে পতিসঙ্গ বিচ্ছিন্না/বিধবা মহিলারা আবেদন করতে পারবেন। মাধ্যমিক বা সমতুল পরীক্ষায় উত্তীর্ণ বা অনুত্তীর্ণ হতে হবে। উচ্চ শিক্ষাগত যোগ্যতা থাকলেও আবেদন করতে পারবেন, তবে শুধুমাত্র মাধ্যমিকের নম্বরই গ্রাহ্য হবে। প্রার্থী যে মৌজার জন্য আবেদন করবেন, সেই মৌজার স্থায়ী বাসিন্দা হতে হবে। গ্রেড-১, গ্রেড-২ স্বনির্ভর গোষ্ঠীর সদস্য, প্রশিক্ষণপ্রাপ্ত দাই, লিংক কর্মীরা এই পদের জন্য আবেদন করলে অগ্রাধিকার পাবেন।

বয়সসীমা:  ১ জানুয়ারি, ২০১৮ অনুযায়ী বয়স হতে হবে ৩০ থেকে ৪০ বছরের মধ্যে। এসসি/এসটি প্রার্থীদের ক্ষেত্রে ২২ থেকে ৪০ বছরের মধ্যে।

আবেদন পদ্ধতি১২ জুলাই, ২০১৮ তারিখের মধ্যে আবেদন করতে হবে। আবেদন স্পিড পোস্ট বা রেজিস্টার্ড পোস্টের মাধ্যমে সংশ্লিষ্ট বিডিও অফিসে পাঠাতে হবে। আবেদন পত্রের সঙ্গে জন্ম-তারিখ শংসাপত্র, মাধ্যমিক মার্কশিট, ভোটার/রেশন কার্ড, প্রযোজ্য ক্ষেত্রে জাতিগত প্রমাণপত্র, বিবাহ/বিধবা/বিবাহ বিচ্ছিন্না হলে সেই সংক্রান্ত প্রমাণপত্র- এসবের প্রত্যয়িত কপি, স্বাক্ষর সহ ২ কপি পাসপোর্ট সাইজ ছবি দিতে হবে। এছাড়া একটি নিজের ঠিকানা লেখা, ৫ টাকার স্ট্যাম্প সাঁটানো ২৩ সেমি x ১০ সেমি মাপের খাম দিতে হবে।

আবেদন পত্রের উপর লিখে দিতে হবে – “APPLICATION FOR ENGAGEMENT AS ASHA”, name of sub-centre applied for ……..and name of area ……..”

আবেদন পত্র পাঠানোর ঠিকানা – The Block Development Office, Kurseong Development Block, At Kurseong BDO Office, Pankhabari Road, P.O+P.S- Kurseong, Dist – Darjeeling, Pin – 734203”

আবেদন পত্রের নমুনা ডাউনলোড লিঙ্ক – http://darjeeling.gov.in/recruitment/2018/asha_kur_313GENH18.pdf

দার্জিলিং জেলায় স্বাস্থ্য ও পরিবার কল্যাণে নানা পদে ৫০ নিয়োগঃ https://jibikadishari.co.in/?p=5378