fbpx

আইসিএমআরে ৭১ অ্যাসিঃ, পার্সোনাল অ্যাসিঃ, ইউডিসি

ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিকেল রিসার্চে ৭১ জন অ্যাসিস্ট্যান্ট, পার্সোনাল অ্যাসিস্ট্যান্ট ও আপার ডিভিশন ক্লার্ক নিয়োগ করা হবে।

শূন্যপদের বিন্যাস: পোস্ট কোড ০১: অ্যাসিস্ট্যান্ট (সহায়ক): শূন্যপদ ৪ (অসংরক্ষিত ৩, ওবিসি ১)। পোস্ট কোড ০২: পার্সোনাল অ্যাসিস্ট্যান্ট (ব্যৈক্তিক সহায়ক): শূন্যপদ ৩ (অসংরক্ষিত)। পোস্ট কোড ০৩: আপার ডিভিশন ক্লার্ক (প্রবর শ্রেণি লিপিক): শূন্যপদ ৬৪ (অসংরক্ষিত ৩৪, তপশিলি জাতি ৯, তপশিলি উপজাতি ৪, ওবিসি ১৭)।

যোগ্যতা: অ্যাসিস্ট্যান্ট: ১) কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যে-কোনো বিষয়ে ন্যূনতম তিন বছরের স্নাতক ডিগ্রি। ২) কাজ চালানোর মতো কম্পিউটারের জ্ঞান (এমএস অফিস/ পাওয়ার পয়েন্ট)।

পার্সোনাল অ্যাসিস্ট্যান্ট: ১) কম্পিউটারের জ্ঞান সহ কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয়/ ইনস্টিটিউট থেকে যে-কোনো বিষয়ে ন্যূনতম তিন বছরের স্নাতক ডিগ্রি। ২) ইংরেজি ও হিন্দিতে প্রতি মিনিটে ১২০ শব্দের গতিতে শর্টহ্যান্ড।

আপার ডিভিশন ক্লার্ক: ১) কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ডিগ্রি বা সমতুল। ২) ইংরেজিতে প্রতি মিনিটে ৩৫ শব্দের গতিতে অথবা হিন্দিতে প্রতি মিনিটে ৩০ শব্দের গতিতে কম্পিউটারে টাইপ করতে হবে।

সবক্ষেত্রেই শিক্ষাগত যোগ্যতা সম্পূর্ণ হতে হবে ১০ জুলাই ২০১৮ তারিখের মধ্যে।

বয়সসীমা: অ্যাসিস্ট্যান্ট ও পার্সোনাল অ্যাসিস্ট্যান্ট পদের ক্ষেত্রে ১০ জুলাই ২০১৮ তারিখের হিসেবে বয়সের ঊর্ধ্বসীমা ৩০ বছর। আপার ডিভিশন ক্লার্ক পদের ক্ষেত্রে ১ জুলাই ২০১৮ তারিখের হিসেবে বয়স হতে হবে ১৮-২৭ বছরের মধ্যে। সবক্ষেত্রেই সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

বেতনক্রম: অ্যাসিস্ট্যান্ট ও পার্সোনাল অ্যাসিস্ট্যান্ট পদের ক্ষেত্রে মূল বেতন ৩৫৪০০-১১২৪০০ টাকা। আপার ডিভিশন ক্লার্ক পদের ক্ষেত্রে ২৫৫০০-৮১১০০ টাকা।

প্রার্থী বাছাই পদ্ধতি: অনলাইন পরীক্ষার মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। অনলাইন পরীক্ষা হবে ইংরেজি ও হিন্দিতে। ২০০টি প্রশ্ন থাকবে, মোট নম্বর ২০০, সময় ২ ঘণ্টা। নেগেটিভ মার্কিং থাকবে, প্রতি ভুল উত্তরের জন্য ০.২৫ নম্বর করে কাটা হবে।

আবেদনের ফি: অসংরক্ষিত ও ওবিসি পুরুষ প্রার্থীদের ক্ষেত্রে ৩০০ টাকা। ডেবিট কার্ড/ ক্রেডিট কার্ড/ ইন্টারনেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে ফি দেওয়া যাবে। বাকিদের ক্ষেত্রে আবেদনের ফি দিতে হবে না। অনলাইন আবেদনের ফি দেওয়া যাবে ১০ জুলাই ২০১৮ তারিখ সন্ধ্যা ৬টা পর্যন্ত।

আবেদনের পদ্ধতি: www.icmr.nic.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও ফোন নম্বর থাকতে হবে। সম্প্রতি তোলা পাসপোর্ট মাপের ছবি ও স্বাক্ষর স্ক্যান করে রাখতে হবে। ছবির মাপ হতে হবে ৫০ কেবির মধ্যে এবং স্বাক্ষরের মাপ ২০ কেবির মধ্যে। অনলাইন আবেদন করা যাবে আজ ৪ জুন রাত ১০টা থেকে ৯ জুলাই ২০১৮ তারিখ সন্ধ্যা ৬টা পর্যন্ত। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে উপরোক্ত ওয়েবসাইটে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *