ডিভিসিতে ৭৬ মেডিক্যাল, প্যারামেডিক্যাল কর্মী

623
0
medical officer recruitment
Doctor in front of a bright background

দামোদর ভ্যালি কর্পোরেশনে ১ বছরের চুক্তিতে ৭৬ জন মেডিক্যাল এবং প্যারামেডিক্যাল কর্মী নিয়োগ করা হবে। বিজ্ঞপ্তি নম্বর— PLR/Medical & Para-Medical (Contractual)/ 80/ 2018/ 36। শর্তসাপেক্ষে চুক্তির মেয়াদ পরে বাড়তে পারে। বিজ্ঞান শাখায় উচ্চ মাধ্যমিক পাশের পর নিচের যোগ্যতার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

পদের নাম: জেনারেল ডিউটি মেডিক্যাল অফিসার যোগ্যতা— মেডিক্যাল কাউন্সিল অব ইন্ডিয়া (এমআইসি) স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে এমবিবিএস পাশ করে থাকতে হবে। পাশাপাশি ১ বছরের কাজের অভিজ্ঞতা ও ইন্টার্নশিপ করে থাকা জরুরি। শূন্যপদ— ৩১ (অসংরক্ষিত ১৭, তপশিলি জাতি এবং তপশিলি উপজাতি যথাক্রমে ৪ ও ২, ওবিসি ৮)।

ডেন্টাল সার্জন যোগ্যতা— বিডিএস ডিগ্রি ও ২ বছরের কাজের অভিজ্ঞতা থাকা জরুরি। শূন্যপদ— ৫ (অসংরক্ষিত ৪, ওবিসি ১)।

ফিজিওথেরাপিস্ট যোগ্যতা— ফিজিওথেরাপিতে ডিপ্লোমা এবং ২ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। শূন্যপদ— ৫ (অসংরক্ষিত ৪, ওবিসি ১)।

জুনিয়র ফার্মাসিস্ট যোগ্যতা— ফার্মাসিতে ডিপ্লোমা/ বিফার্ম ডিগ্রি/ ফার্মাসিস্ট কাউন্সিলে নাম রেজিস্ট্রেশন, পাশাপাশি ড্রেসারশিপ পরীক্ষা পাশ এবং ২ বছরের কাজের অভিজ্ঞতা থাকলে আবেদন করা যাবে। শূন্যপদ— ১০ (অসংরক্ষিত ৭, তপশিলি জাতি ১, ওবিসি ২)।

জুনিয়র কেমিস্ট যোগ্যতা— কেমিস্ট্রি নিয়ে বিএসসি পাশ, সঙ্গে ১ বছরের কাজের অভিজ্ঞতা। শূন্যপদ— ২ (অসংরক্ষিত ২)।

জুনিয়র মাল্টিপারপাস হেলথ ওয়ার্কার যোগ্যতা— পাবলিক হেলথের ওপর ট্রেনিং থাকতে হবে। শূন্যপদ— ৮ (অসংরক্ষিত ৫, তপশিলি জাতি ১, ওবিসি ২)।

জুনিয়র নার্স যোগ্যতা— জেনেরাল নার্সিং অ্যান্ড মিডওয়াইফারি (প্রসূতিবিদ্যা)-তে ডিপ্লোমা থাকতে হবে। শূন্যপদ— ৭ (অসংরক্ষিত ৫, তপশিলি জাতি ১, ওবিসি ১)।

জুনিয়র টেকনিশিয়ান যোগ্যতা— বিজ্ঞান শাখায় উচ্চ মাধ্যমিক পাশ করে মেডিক্যাল ল্যাবরেটরি টেকনোলজিতে স্বীকৃত ডিপ্লোমা ও ১ বছরের কাজের অভিজ্ঞতা থাকা জরুরি। শূন্যপদ— ৫ (অসংরক্ষিত ৪, ওবিসি ১)।

জুনিয়র হেলথ ইনস্পেক্টর যোগ্যতা— হেলথ ইনস্পেক্টর কোর্স ও ১ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। শূন্যপদ— ১ (অসংরক্ষিত)।

জুনিয়র এক্সরে টেকনিশিয়ান যোগ্যতা— রেডিওগ্রাফি কোর্স বা এক্স-রে টেকনিশিয়ান কোর্সে ডিপ্লোমা ও ১ বছরের কাজের অভিজ্ঞতা থাকলে আবেদন করা যাবে। শূন্যপদ— ২ (অসংরক্ষিত)।

বয়স: সব পদের ক্ষেত্রেই বয়স হতে হবে ২৫ জুন ২০১৮ তারিখে ৬৫-র মধ্যে।

বেতন: জেনারেল ডিউটি মেডিক্যাল অফিসার ও ডেন্টাল সার্জেন পদের ৭২,০০০ টাকা, ফিজিওথেরাপিস্ট ও জুনিয়র কেমিস্ট পদের ৩৩,৫৩৪, জুনিয়র ফার্মাসিস্ট ও জুনিয়র মাল্টিপারপাস হেলথ ওয়ার্কার পদের ৩৩,৫৩৪, নার্স, টেকনিশিয়ান, হেলথ ইনস্পেক্টর এবং এক্স-রে টেকনিশিয়ান (জুনিয়র) পদের জন্য ১৯,৫০০ টাকা।

পোস্টিং: পশ্চিমবঙ্গ বা ঝাড়খণ্ডের যে-কোনো ডিভিসি শাখায়।

প্রার্থিবাছাই পদ্ধতি: সরাসরি সাক্ষাৎকার ও স্কিল টেস্টের মাধ্যমে।

আবেদন পদ্ধতি: আবেদন অনলাইনে করতে হবে। নিজস্ব ইমেল আইডি ও ফোন নম্বর থাকা আবশ্যক। অনলাইন আবেদনের সময় জন্ম সার্টিফিকেট, শিক্ষা সংক্রান্ত সব নথিপত্র, নিজের পাসপোর্ট মাপের সাম্প্রতিক রঙিন ছবি, প্রযোজ্য ক্ষেত্রে কাস্ট ইত্যাদি প্রাসঙ্গিক নথিপত্র সঙ্গে রাখা ভালো, মিলিয়ে নেবার সুবিধার জন্য। সাক্ষাৎকারের সময় অনলাইনে পূরণ করা ফর্মের প্রিন্টআউট, জন্ম ও শিক্ষা সংক্রান্ত সব নথিপত্র, সচিত্র পরিচয়পত্র, প্রযোজ্য ক্ষেত্রে কাস্ট, প্রতিবন্ধী, ইন্টার্নশিপ সার্টিফিকেট প্রভৃতি মূল প্রমাণপত্র— এই সবের স্বপ্রত্যয়িত জেরক্স এবং ৪টি স্বপ্রত্যয়িত নিজের পাসপোর্ট মাপের সাম্প্রতিক রঙিন ছবি ইত্যাদি কাছে রাখতে হবে। অনলাইন আবেদন চলবে ২৫ জুন পর্যন্ত। বিশদ বিবরণ এবং আবেদন করতে পারবেন এই লিঙ্কে ক্লিক করে: https://www.dvc.gov.in/dvcwebsite_new1/notices/recruitment-notices/