fbpx

সিভিল অ্যাভিয়েশনে, আর্ট কলেজে ৫১

ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশনের মাধ্যমে কেন্দ্রীয় সরকারের বিভিন্ন দপ্তরে ৪১ জন এয়ারওয়ার্দিনেস অফিসার ও ১০ জন অ্যাসিস্ট্যান্ট প্রফেসর নিয়োগ করা হবে। বিজ্ঞপ্তি নম্বর ১১/২০১৮। নিচের যোগ্যতার যে-কোনো ভারতীয়রা আবেদন করতে পারবেন।

শূন্যপদ, বেতনক্রম, যোগ্যতা, বয়সসীমা: এয়ারওয়ার্দিনেস অফিসার (ভ্যাকান্সি নম্বর ১৮০৬১১০৪৬০৯): শূন্যপদ ৪১ (অসংরক্ষিত ২৩, তপশিলি জাতি ৭, তপশিলি উপজাতি ৪, ওবিসি ৭)। বেতনক্রম: সপ্তম সিপিসি অনুযায়ী লেভেল ১০। যোগ্যতা: কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ফিজিক্স/ ম্যাথমেটিক্স/ এয়ারক্রাফ্ট মেন্টেন্যান্সে ব্যাচেলর ডিগ্রি অথবা অ্যারোনটিক্যাল/ মেকানিক্যাল/ ইলেক্ট্রিক্যাল/ ইলেক্ট্রনিক্স/ টেলিকমিউনিকেশনে এয়ারক্র্যাফ্ট ইঞ্জিনিয়ারিং ডিগ্রি এবং ডিরেক্টর জেনারেল অব সিভিল অ্যাভিয়েশন থেকে বি-ওয়ান/ বি-টু ক্যাটেগরিতে বৈধ এয়ারক্র্যাফ্ট মেন্টেন্যান্স ইঞ্জিনিয়ারিং লাইসেন্স। অভিজ্ঞতা: ডিরেক্টর জেনারেল অব সিভিল অ্যাভিয়েশন স্বীকৃত কোনো এয়ারক্র্যাফ্ট মেন্টেন্যান্স অর্গানাইজেশনে অন্তত তিন বছরের এয়ারক্র্যাফ্ট মেন্টেন্যান্সের অভিজ্ঞতা। বয়সসীমা: বয়সের ঊর্ধ্বসীমা ৩৫ বছর। নিয়োগ করা হবে ডিরেক্টর জেনারেল অব সিভিল অ্যাভিয়েশন, মিনিস্ট্রি অব সিভিল অ্যাভিয়েশনের অধীনে।

অ্যাসিস্ট্যান্ট প্রফেসর অ্যাপ্লায়েড আর্ট (ভ্যাকান্সি নম্বর ১৮০৬১১১৪৩০৯): শূন্যপদ ৫ (অসংরক্ষিত)। যোগ্যতা: কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ন্যূনতম ৬০ শতাংশ নম্বর নিয়ে ফাইন আর্টসে (অ্যাপ্লায়েড আর্ট) ব্যাচেলর ও মাস্টার ডিগ্রি। বেতনক্রম: পে ব্যান্ড থ্রি অনুযায়ী ১৫৬০০-৩৯১০০ টাকা, গ্রেড পে ৬,০০০ টাকা। বয়সসীমা: বয়সের ঊর্ধ্বসীমা ৩৫ বছর। নিয়োগ করা হবে কলেজ অব আর্ট, ডিপার্টমেন্ট অব ট্রেনিং অ্যান্ড টেকনিক্যাল এডুকেশন, গভনর্মেন্ট অব এনসিটি অব দিল্লিতে।

অ্যাসস্ট্যিান্ট প্রফেসর (পেইন্টিং) (ভ্যাকান্সি নম্বর ১৮০৬১১১৫৩০৯): শূন্যপদ ২ (অসংরক্ষিত ১, তপশিলি জাতি ১)।  বেতনক্রম: পে ব্যান্ড থ্রি অনুযায়ী ১৫৬০০-৩৯১০০ টাকা, গ্রেড পে ৬,০০০ টাকা। বয়সসীমা: বয়সের ঊর্ধ্বসীমা ৩৫ বছর। যোগ্যতা: কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ফাইন আর্ট (পেইন্টিং)-এ ন্যূনতম ৬০ শতাংশ নম্বর নিয়ে ব্যাচেলর ও মাস্টার ডিগ্রি। নিয়োগ করা হবে কলেজ অব আর্ট, ডিপার্টমেন্ট অব ট্রেনিং অ্যান্ড টেকনিক্যাল এডুকেশন, গভনর্মেন্ট অন এনসিটি অব দিল্লিতে।

অ্যাসিস্ট্যান্ট প্রফেসর স্কাল্পচার (ভ্যাকান্সি নম্বর ১৮০৬১১১৬৩০৯): শূন্যপদ ৩ (অসংরক্ষিত)।ƒবেতনক্রম: পে ব্যান্ড থ্রি অনুযায়ী ১৫৬০০-৩৯১০০ টাকা, গ্রেড পে ৬,০০০ টাকা। বয়সসীমা: বয়সের ঊর্ধ্বসীমা ৩৫ বছর। যোগ্যতা: কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ফাইন আর্ট (স্কাল্পচার)-এ ন্যূনতম ৬০ শতাংশ নম্বর নিয়ে ব্যাচেলর ও মাস্টার ডিগ্রি। নিয়োগ করা হবে কলেজ অব আর্ট, ডিপার্টমেন্ট অব ট্রেনিং অ্যান্ড টেকনিক্যাল এডুকেশন, গভনর্মেন্ট অন এনসিটি অব দিল্লিতে।

আবেদনের ফি: ২৫ টাকা। তপশিলি জাতি/ উপজাতি, শারীরিক প্রতিবন্ধী ও মহিলা প্রার্থীদের ফি দিতে হবে না।

আবেদনের পদ্ধতি: http://www.upsconline.nic.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও ফোন নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে ২৮ জুন ২০১৮ তারিখ রাত ২৩.৫৯ পর্যন্ত। অনলাইন পূরণ করা আবেদনপত্রের প্রিন্ট নেওয়া যাবে ২৯ জুন ২০১৮ তারিখ রাত ২৩.৫৯ পর্যন্ত। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে উপরোক্ত ওয়েবসাইটে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *