রাজ্যে ৭২৫ মেডিকেল ল্যাব টেকনোলজিস্ট

1098
0
Purulia, State Govt Jobs, Purulia Jobs

পশ্চিমবঙ্গ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরে মেডিকেল টেকনোলজিস্টের (ল্যাব) ৭২৫টি পদের জন্য অনলাইন দরখাস্ত নেওয়া শুরু হয়েছে। গত ১৮ মে আমাদের এই পোর্টালে জানিয়েছিলাম ২৮৪২ জন মেডিকেল টেকনোলজিস্ট, ফার্মাসিস্ট ও ফিজিওথেরাপিস্ট নিয়োগ করা হবে। বিভিন্ন পদের জন্য দরখাস্ত গ্রহণ শুরু হবে বিভিন্ন তারিখে, সেইমতো জানা যাবে অন্যান্য বিস্তারিত তথ্যও। গত ২৯ মে ১২১২জন মেডিকেল টেকনোলজিস্টের বিস্তারিত খবর আমাদের ওয়েবসাইটে দেওয়া হয়েছে (https://jibikadishari.co.in/?p=5294)। এবার মেডিকেল টেকনোলজিস্ট (ল্যাব)-এর ৭২৫টি  পদের জন্য নতুন এক বিজ্ঞপ্তি প্রকাশ করে (লিংক: http://wbhrb.eadmissions.net/Images/Advt-MT-Lab.pdfঅনলাইন দরখাস্ত নেওয়া শুরু হয়েছে। সেইমতো বিস্তারিত তথ্য এখানে জানানো হল। আপাতত অস্থায়ীভাবে নিয়োগ করা হলেও পরবর্তীকালে পদটি স্থায়ী হওয়ার সম্ভাবনা রয়েছে।

নতুন বিজ্ঞপ্তি নম্বর: R/MT/Phar./Physio./48/2/2018. নিচের মতো যোগ্যতার যে-কোনো ভারতীয়রা আবেদন করতে পারবেন, তবে সংরক্ষণের সুবিধা পাবেন কেবল এরাজ্যের প্রার্থীরা।

শূন্যপদের বিন্যাস: মোট শূন্যপদ ৭২৫ (অসংরক্ষিত ৩৭৩, তপশিলি জাতি ১৬২, তপশিলি উপজাতি ৪৩, ওবিসি ক্যাটেগরি এ ৭২, ওবিসি ক্যাটেগরি বি ৫২, শারীরিক প্রতিবন্ধী ২৩)।

বেতনক্রম: পে ব্যান্ড থ্রি অনুযায়ী ৭১০০-৩৭৬০০ টাকা, গ্রেড পে ৩৬০০ টাকা। সঙ্গে অন্যান্য ভাতা।

যোগ্যতা: ফিজিক্স, কেমিস্ট্রি ও বায়োলজি সহ হায়ার সেকেন্ডারি পাশ (১০+২) বা সমতুল সঙ্গে ১) ওয়েস্ট বেঙ্গল প্যারামেডিকেল কাউন্সিলের অধীন ওয়েস্ট বেঙ্গলের স্টেট মেডিকেল ফ্যাকাল্টি স্বীকৃত ল্যাবরেটরি টেকনোলজিতে দু বছরের জিপ্লোমা কোর্স অথবা ২) কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয়/ ইনস্টিটিউট থেকে ল্যাবরেটরি টেকনোলজিতে ব্যাচেলর ডিগ্রি অথবা ৩) ল্যাবরেটরি টেকনোলজিতে এক বছরের ডিপ্লোমা কোর্স যেখানে বেসিক কোয়ালিফিকেশন বিএসসি।

বয়সসীমা: ১ জানুয়ারি ২০১৮ তারিখের হিসেবে বয়স হতে হবে ২১-৩৯ বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

আবেদনের ফি: ১৬০ টাকা। গভর্নমেন্ট রিসিট পোর্টাল সিস্টেম (জিআরপিএস) গভঃ অব ওয়েস্ট বেঙ্গল-এর মাধ্যমে ফি জমা দিতে হবে, এই শিরোনামের অ্যাকাউন্টে: ০০৫১-০০-১০৪-০০২-১৬। এই রাজ্যের তপশিলি জাতি/ উপজাতি ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ফি দিতে হবে না।

আবেদনের পদ্ধতি: www.wbhrb.in  থেকে ‘রিক্রুটমেন্ট> অনলাইন অ্যা প্লিকেশন> রিক্রুটমেন্ট টু দ্য পোস্টস অব মেডিকেল টেকনোলজিস্ট (ল্যাব) গ্রেড-থ্রি (অ্যাডভাঃ নং আর/এমটি/ফার./ফিজিও.৪৮/১/২০১৮)>https://eadmission.net.in/recruitment/abcd1234.html?id=13 লিঙ্কে ক্লিক করে অনলাইন আবেদন করা যাবে। ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও ফোন নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে ১৮ জুন ২০১৮ তারিখ রাত ৮টা পর্যন্ত। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে উপরোক্ত ওয়েবসাইটে।