রাজ্যে ৫৯০ ফার্মাসিস্ট নিয়োগের আবেদন শুরু

4592
0
Pharmacist recruitment 2022

পশ্চিমবঙ্গ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরে ৫৯০ জন ফার্মাসিস্ট নিয়োগের জন্য অনলাইন দরখাস্ত নেওয়া শুরু হয়েছে। গত ১৮ মে আমাদের এই পোর্টালে জানিয়েছিলাম ২৮৪২ জন মেডিকেল টেকনোলজিস্ট, ফার্মাসিস্ট ও ফিজিওথেরাপিস্ট নিয়োগ করা হবে। সেই মতো ৫৯০টি ফার্মাসিস্ট পদের জন্য অনলাইন দরখাস্ত নেওয়া শুরু হয়েছে।

এই পদে নিয়োগের বিজ্ঞপ্তি নম্বর R/MT/Phar./Physio/48//2018. উপযুক্ত যোগ্যতার যে-কোনো ভারতীয়রা আবেদন করতে পারবেন, তবে সংরক্ষণের সুবিধা পাবেন কেবল এ রাজ্যের প্রার্থীরা।

শূন্যপদের বিন্যাস: মোট শূন্যপদ ৫৯০ (অসংরক্ষিত ৩০৪, তপশিলি জাতি ১৩১, তপশিলি উপজাতি ৩৫, ওবিসি এ ৫৯, ওবিসি বি ৪২, শারীরিক প্রতিবন্ধী ১৯)।

বেতনক্রম: পে ব্যান্ড থ্রি অনুযায়ী মূল বেতন ৭১০০-৩৭৬০০ টাকা, গ্রেড পে ৩৬০০ টাকা। সঙ্গে অন্যান্য ভাতা।

যোগ্যতা: ১) ওয়েস্ট বেঙ্গল কাউন্সিল অব হায়ার সেকেন্ডারি এগজামিনেশন থেকে ফিজিক্স, কেমিস্ট্রি, ম্যাথমেটিক্স/ বায়োলজি সহ ১০+২ পাশ বা সমতুল। সঙ্গে পশ্চিমবঙ্গ সরকার স্বীকৃত ফার্মাসিতে দু বছরের ডিপ্লোমা কোর্স বা ফার্মাসিতে ব্যাচেলর ডিগ্রি। ২) ওয়েস্ট বেঙ্গল ফার্মাসি কাউন্সিলে ‘এ’ ক্যাটেগরি ফার্মাসিস্ট হিসেবে নাম নথিভুক্ত থাকতে হবে।

বয়সসীমা: বয়স হতে হবে ১৮-৩৯ বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

প্রার্থী বাছাই পদ্ধতি: শিক্ষাগত যোগ্যতার মেধাতালিকা তৈরি করে তার ভিত্তিতে ইন্টারিভউয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে।

আবেদনের পদ্ধতি: ১৬০ টাকা। গভর্নমেন্ট রিসিট পোর্টাল সিস্টেম (জিআরপিএস), গভঃ অব ওয়েস্ট বেঙ্গল-এর মাধ্যমে ফি জমা দিতে হবে, এই শিরোনামের অ্যাকাউন্টে ০০৫১-০০-১০৪-০০২-১৬। এই রাজ্যের তপশিলি জাতি/ উপজাতি ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ফি দিতে হবে না।

আবেদনের পদ্ধতি: www.bhrb.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও ফোন নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে ২৮ জুন ২০১৮ তারিখ রাত ৮টা পর্যন্ত।

বিজ্ঞপ্তি দেখা যাবে এই লিঙ্কে: http://wbhrb.eadmissions.net/Images/Advt-Pharmacist-Gr-III.pdf

আবেদন করা যাবে এই লিঙ্কে ক্লিক করে: https://eadmission.net.in/recruitment/home/detail_view?id=14

গত ১৮ মে আমাদের এই পোর্টালে জানিয়েছিলাম ২৮৪২ জন মেডিকেল টেকনোলজিস্ট, ফার্মাসিস্ট ও ফিজিওথেরাপিস্ট নিয়োগের বিস্তারিত তথ্য: https://jibikadishari.co.in/?p=4989