fbpx

ড্রেজিং কর্পোরেশনে ৬০

বিশাখাপত্তনমের ড্রেজিং কর্পোরেশনে চুক্তির ভিত্তিতে ড্রেজ ক্যাডেট, ট্রেনি ইলেক্ট্রিক্যাল অফিসার, ট্রেনি মেরিন অফিসার এবং নিয়ার  কোস্টাল ভেসেল (ট্রেনি) (জিপি রেটিং) পদে ৬০ জনকে নিয়োগ করা হবে। বিজ্ঞপ্তি নম্বর— 1 /2018.

পদের নাম ও যোগ্যতা:

(১) ড্রেজ ক্যাডেট। শূন্যপদ ১৫ (অসংরক্ষিত ৭, ওবিসি ২, তপশিলি জাতি ৫, তপশিলি উপজাতি ১)। ইন্সটিটিউট কোনো ইন্সটিটিউট থেকে নটিক্যাল সায়েন্সে ডিজি শিপিং অ্যাফিলিয়েটেড ডিপ্লোমা করে থাকতে হবে। ১৮ মাসের ট্রেনিং, স্টাইপেন্ড: মাসে ১৫০০০ টাকা

(২) ট্রেনি মেরিন ইঞ্জিনিয়ার। শূন্যপদ ১৫ (অসংরক্ষিত ৭, ওবিসি ৫, তপশিলি জাতি ২, তপশিলি উপজাতি ১)। কোনো ইন্সটিটিউট থেকে ভারতীয় সামুদ্রিক বিশ্ববিদ্যালয় (আইএমইউ)-এর অ্যাফিলিয়েটেড মেরিন ইঞ্জিনিয়ারিংয়ের ৪ বছরের ডিগ্রি থাকলে আবেদন করা যাবে। ৬ মাসের ট্রেনিং, স্টাইপেন্ড: ২৫০০০ টাকা।

(৩) ট্রেনি ইলেক্ট্রিক্যাল অফিসার। শূন্যপদ ১৫ (অসংরক্ষিত ৬, ওবিসি ৫, তপশিলি জাতি ৩, তপশিলি উপজাতি ১)। রাজ্য বা কেন্দ্রীয় সরকার বা এআইসিটিই  স্বীকৃত ইন্সটিটিউট থেকে ইলেক্ট্রিক্যাল/ ইলেক্ট্রনিক্স/ ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং/ ইলেক্ট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন/ কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং/ ইলেক্ট্রনিক্স অ্যান্ড ইনস্ট্রুমেন্টেশন ইঞ্জিনিয়ারিংয়ে ৪ বছরের ডিগ্রির পাশাপাশি কোনো ইনস্টিটিউট থেকে ডিজি শিপিং অ্যাফিলিয়েটেড ৪ মাসের ইলেক্ট্রোটেকনিক্যাল অফিসার কোর্স করা থাকলে আবেদন করা যাবে। ৮ মাসের ট্রেনিং, স্টাইপেন্ড: ২৫০০০ টাকা। এই পদের জন্য বয়স ৩০ জুন ২০১৮ অনুযায়ী ৩০ বছরের মধ্যে হতে হবে।

(৪) নিয়ার কোস্টাল ভেসেল (ট্রেনি) (জিপি রেটিং)। শূন্যপদ ১৫ (অসংরক্ষিত ৮, ওবিসি ৪, তপশিলি জাতি ২, তপশিলি উপজাতি ১)। মাধ্যমিক পাশ, প্রি-সি (জিপি রেটিং) কোর্স এবং এগজিট পরীক্ষাতে ৬০ শতাংশ পেয়ে পাশ করে থাকলে  আবেদন করার যোগ্য। ১৮ মাসের ট্রেনিং, স্টাইপেন্ড: ১০০০০ টাকা। বয়স: ১৫ আগস্ট ২০১৮ অনুযায়ী ২৫ বছরের মধ্যে হতে হবে।

আবেদন ফি: ১০০০ টাকা, অনলাইনে জমা দিতে হবে। তপশিলি জাতি ও তপশিলি উপজাতিদের ফি লাগবে না।

প্রার্থিবাছাই পদ্ধতি: নিয়ার কোস্টাল ভেসেল (ট্রেনি)(জিপি রেটিং) পদের জন্য লিখিত পরীক্ষা এবং অন্যান্য পদগুলির জন্য লিখিত পরীক্ষা এবং সাক্ষাৎকার হবে। চূড়ান্তভাবে নির্বাচিত হলে ট্রেনিংয়ের আগে একটি শিওরিটি বন্ড সহ এই চুক্তিপত্রে স্বাক্ষর করতে হবে যে আপনি ডিসিআইয়ে ১০ বছরের জন্য চাকরি করতে বাধ্য থাকবেন।

আবেদন পদ্ধতি: আবেদন করতে হবে অনলাইনে, নিজস্ব ইমেল আইডি ও ফোন নম্বর থাকা আবশ্যক। আবেদনের সময় জন্ম সার্টিফিকেট, শিক্ষা সংক্রান্ত সব নথিপত্র, নিজের পাসপোর্ট মাপের সাম্প্রতিক রঙিন ছবি, প্রযোজ্য ক্ষেত্রে কাস্ট, নিজের সই ইত্যাদি প্রাসঙ্গিক নথিপত্র স্ক্যান করে সঙ্গে রাখতে হবে। আবেদন চলবে ১ জুলাই ২০১৮ বিকেল ৫টা পর্যন্ত। বিশদ বিবরণ পাওয়া যাবে এই পোর্টালে কেরিয়ার লিংক থেকে: www.dredge-india.com

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *