রেলে ৮৬১৯ মহিলা কনস্টেবল নিয়োগে সংশোধনী

482
0
constable Rail

গত ১৬ মে আমাদের ওয়েবসাইটে প্রকাশিত ভারতীয় রেলে ৮৬১৯ পুরুষ ও মহিলা কনস্টেবল নিয়োগের যে খবর বেরিয়েছিল (https://jibikadishari.co.in/?p=4943) তার মূল বিজ্ঞপ্তির কিছু সংশোধন করা হয়েছে— রেলওয়ে প্রোটেকশন ফোর্সে মহিলা কনস্টেবল নিয়োগের ক্ষেত্রে (সংশোধনী বিজ্ঞপ্তি নম্বর: কনস্টেবল/ আরপিএফ-০১/ ২০১৮)।

সংশোধনীতে বলা হয়েছে, যে মহিলা প্রার্থীরা কনস্টেবল পদের জন্য সাউথ সেন্ট্রাল রেলওয়ের পূর্বে জারি করা বিজ্ঞপ্তি নম্বর ০১/২০১৬ (তারিখ ৩০.০১.২০১৬)-এর প্রত্যুত্তরে আবেদন করেছিলেন, এবং যাঁরা যোগ্য বিবেচিত হয়েছেন, তাঁরা পুনরায় আবেদন করবেন না। তবে তাঁদের অতিরিক্ত কিছু তথ্য দিতে হবে যেমন: ১) মোবাইল নম্বর, ২) যে জোনের গ্রুপের জন্য আবেদন করতে ইচ্ছু্‌ক, ৩) সাম্প্রতিক ঠিকানা, ৪) সাম্প্রতিক ফটোগ্রাফ। এই সমস্ত তথ্যগুলি দিতে তাঁদের ভারতীয় রেলওয়ের ওয়েবসাইট www.indianrailways.gov.in-এ গিয়ে ‘কনস্টেবল রিক্রুটমেন্ট’ লিঙ্কে ক্লিক করতে হবে। ‘রেজিস্ট্রেশন ফর ফিমেল ক্যান্ডিডেটস অ্যাপ্লায়েড ইন নোটিফিকেশন নম্বর ০১/২০১৬’-এর জন্য লিঙ্ক দেখিয়ে একটি পেজ খুলে যাবে। তাঁদের এই লিঙ্কে ক্লিক করার পর নতুন একটি পেজ খুলে যাবে যেখানে ৫টি গ্রুপ উল্লেখ করা থাকবে। তাঁদের যে-কোনও একটি গ্রুপ বেছে নিতে হবে। গ্রুপ বাছাই করার পর আরেকটি পেজ খুলে যাবে যেখানে তাঁদের পুরোনো রেজিস্ট্রেশন নম্বর এবং জন্মতারিখ জানতে চাওয়া হবে। রেজিস্ট্রশন নম্বর এবং জন্মতারিখ পূরণ করে লগ-ইন করার পর, আরেকটি নতুন পেজ খুলে যাবে যেখানে তাঁদের মোবাইল নম্বর, বাসস্থানের ঠিকানা ও ফটোগ্রাফ সমেত অন্যান্য বিবরণ দিতে হবে। তাঁদের পূর্বে করা আবেদন স্বয়ংক্রিয়ভাবে লিঙ্কড হয়ে যাবে।

পূর্বেকার বিজ্ঞপ্তি নম্বর অর্থাৎ ০১/২০১৬, তারিখ ৩০.০১.২০১৬-র প্রেক্ষিতে যোগ্য আবেদনকারীদের তালিকা এবং বাতিল আবেদনকারীদের তালিকা ওয়েবসাইট http://rpfonlinereg.co.in-এ পাওয়া যাবে।

প্রার্থীদের পরীক্ষা ফি বাবদ ২৫০ টাকা দিতে হবে, যা পরবর্তীকালে ব্যাঙ্ক চার্জ কেটে কেবলমাত্র কম্পিউটার বেসড টেস্টে অংশ নেওয়া মহিলা প্রার্থীদের ফেরত দেওয়া হবে।