fbpx

জাহাজ মেরামতিতে ১২৮ অ্যাপ্রেণ্টিস

কোচির ন্যাভাল শিপ রিপেয়ার ইয়ার্ডে বিভিন্ন টেকনিশিয়ান ট্রেডে ১২৮ জন অ্যাপ্রেণ্টিস নিয়োগ করা হবে। যাঁরা পূর্বে অ্যাপ্রেণ্টিস ট্রেনিং নিয়েছেন বা নিচ্ছেন তাঁরা আবেদন করবেন না। বিজ্ঞপ্তি নম্বর: AT/01/5030/RTG

ট্রেডের নাম: ১. (ক) মেশিনিস্ট, (শূন্যপদ ৯)। (খ) ইনস্ট্রুমেণ্ট মেকানিক, (শূন্যপদ ৫)।(গ) ফিটার, (শূন্যপদ ১৫)। (ঘ) রেফ্রিজারেশন অ্যান্ড এয়ার কন্ডিশনিং, (শূন্যপদ ৮)। (ঙ) ইলেক্ট্রোপ্লেটার, (শূন্যপদ ৪)। (চ) ওয়েল্ডার (গ্যাস অ্যান্ড ইলেক্ট্রিক) (শূন্যপদ ১২)। (ছ) পেন্টার (জেনারেল) (শূন্যপদ ৮)। (জ) ইলেক্ট্রিকশিয়ান (শূন্যপদ ১৬)। (ঝ) ইলেক্ট্রনিক মেকানিক (শূন্যপদ ১৩)। (ঞ) টার্নার (শূন্যপদ ৬)। (ট) কোপা (শূন্যপদ ১৯)। (ঠ) মেকানিক মোটর ভিকল (শূন্যপদ ৬)। ২. (ক) ফাউন্ড্রিম্যান (শূন্যপদ ২)। (খ) প্লাম্বার (শূন্যপদ ৫)।

তপশিলি জাতি, তপশিলি উপজাতি, ওবিসি এবং প্রতিবন্ধীদের জন্য সংরক্ষণের ব্যবস্থা আছে।

যোগ্যতা: ন্যূনতম ৫০ শতাংশ নিয়ে মাধ্যমিক পাশের পর যে-যে ট্রেডের শূন্যপদের কথা বলা হল সেই-সেই ট্রেডে ৬৫ শতাংশ নম্বর সহ আইটিআই পাশ হতে হবে।

বয়স: ১ অক্টোবর ২০১৮ তারিখে ২১-এর মধ্যে। সরকারি নিয়ম অনুযায়ী তপশিলি জাতি, তপশিলি উপজাতি, ওবিসি এবং প্রতিবন্ধীদের জন্য বয়সের ছাড় আছে।

সুস্বাস্থ্যের অধিকারী হওয়ার পাশাপাশি উচ্চতা অন্তত ১৫০ সেমি ও ওজন অন্তত ৪৫ কেজি হতে হবে। দৃষ্টিশক্তি হতে হবে ৬/৬ থেকে ৬/৯-এর মধ্যে (৬/৯-কে চশমার সাহায্যে সংশোধন করে)। কানে যেন খোল না থাকে, সমস্ত অঙ্গ-প্রত্যঙ্গ স্বাভাবিক হতে হবে।

ট্রেনিং-এর সময়সীমা: ১ ও ২ নং ট্রেডগুলির সময়সীমা যথাক্রমে ১ বছর এবং ২ বছর।

স্টাইপেন্ড: সরকারি নিয়ম অনুযায়ী।

প্রার্থিবাছাই পদ্ধতি: প্রাথমিক ভাবে মাধ্যমিক এবং আইটিআই পরীক্ষায় প্রাপ্ত নম্বরের ভিত্তিতে তৈরি মেধাতালিকা অনুযায়ী যোগ্য প্রার্থীদের লিখিত এবং মৌখিক পরীক্ষার জন্য ডাকা হবে। তখন আশপাশে থাকা-খাওয়ার ব্যবস্থা নিজেকেই করতে হবে। পরীক্ষা্য সফল হলে মেডিক্যাল এগজামিনেশন ফর্ম এবং পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট দিতে হবে। ট্রেনিং শুরু হবে ১৫ অক্টোবর ২০১৮।

আবেদন পদ্ধতি: নির্দিষ্ট ফর্মে আবেদন করতে হবে। পূরণ করা ফর্মের সঙ্গে দিতে হবে ৬টি পাসপোর্ট সাইজের সাম্প্রতিক রঙিন ছবি, মাধ্যমিক ফল, জন্ম শংসাপত্র, আইটিআইয়ের ফল, প্যান ও আধার কার্ড, প্রযোজ্য ক্ষেত্রে কাস্ট, প্রতিবন্ধী ইত্যাদি প্রমাণপত্রের প্রত্যয়িত জেরক্স, গেজেটেড অফিসারকে দিয়ে সই করানো ক্যারেক্টার সার্টিফিকেট। পাঠাতে হবে কেবলমাত্র ডাকে। পৌঁছনো চাই ২৪ জুলাই-এর মধ্যে এই ঠিকানায়: Admiral Superintendent (for Officer-in-Charge, Apprentices Training School), Naval Ship Repair Yard, Naval Base, Kochi – 682004.

ফর্ম এবং বিশদ বিজ্ঞপ্তি পাওয়া যাবে এই লিঙ্কে ক্লিক করে: http://www.davp.nic.in/WriteReadData/ADS/eng_10702_26_1819b.pdf.

 

One thought on “জাহাজ মেরামতিতে ১২৮ অ্যাপ্রেণ্টিস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *