fbpx

গ্রাম পঞ্চায়েতে ৫০ উচ্চমাধ্যমিক সেক্রেটারি

নদিয়া জেলা গ্রাম পঞ্চায়েত স্তরে ৫০ জন সেক্রেটারি নিয়োগ করা হবে। নিচের যোগ্যতার তরুণ-তরুণীরা আবেদন করতে পারেন, তবে সংরক্ষণের সুবিধা পাবেন কেবল এরাজ্যের প্রার্থীরা। অনলাইন আবেদন করা যাবে ২৫ জুন থেকে ৯ জুলাই ২০১৮ তারিখ পর্যন্ত।

বেতনক্রম: নিয়োগ করা হবে শুরুতে অস্থায়ী ভাবে। পে ব্যান্ড টু অনুযায়ী মূল বেতন ৫৪০০-২৫২০০ টাকা, গ্রেড পে ২৬০০ টাকা। সঙ্গে অন্যান্য ভাতা।

শূন্যপদের বিন্যাস: মোট শূন্যপদ ৫০ (অসংরক্ষিত ১৩, অসংরক্ষিত ইসি ৮, অসংরক্ষিত প্রাক্তন সেনাকর্মী ২, অসংরক্ষিত এমএস ২, অসংরক্ষিত শারীরিক প্রতিবন্ধী ২, তপশিলি জাতি ৮, তপশিলি জাতি ইসি ৩, তপশিলি উপজাতি ২, তপশিলি উপজাতি ইসি ১, ওবিসি এ ৩, ওবিসি এ ইসি ২, ওবিসি বি ৩, ওবিসি বি ইসি ১)। কৃতী খেলোয়াড়দের জন্য সংরক্ষিত পদগুলিতে কোন-কোন বিষয়ের খেলোয়াড়রা আবেদন করতে পারবেন এবং সেই খেলার উল্লেখ কোন কোডের সাহায্যে করতে হবে তার তালিকা নিচের ওয়েবসাইটে পাওয়া যাবে। এগজেমটেড ক্যাটেগরির শূন্যপদের জন্য সরাসরি কেউ আবেদন করবেন না, সেই পদগুলির জন্য প্রার্থিতালিকা নেওয়া হবে শ্রমদপ্তরের এমপ্লয়মেন্ট ডিরেক্টরেট থেকে।

যোগ্যতা: ডব্লুবিসিএইচএসই বা সমতুল স্বীকৃত কোনো বোর্ড/ কাউন্সিল/ বিশ্ববিদ্যালয় থেকে হায়ার সেকেন্ডারি পাশ। ভারতীয় নাগরিক হতে হবে। কোনো স্বীকৃত ইনস্টিটিউট থেকে পার্সোনাল কম্পিউটার চালানোর অন্তত ৬ মাসের ট্রেনিং থাকা বাঞ্ছনীয়।

বয়সসীমা: ১ জানুয়ারি ২০১৮ তারিখের হিসেবে বয়স হতে হবে ১৮-৪০ বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

প্রার্থী বাছাই পদ্ধতি: লেখা পরীক্ষা ও ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। লেখা পরীক্ষায় থাকবে ইংলিশ (২৫ নম্বর), বাংলা (২৫ নম্বর), অ্যারিথমেটিক (২৫ নম্বর), জেনারেল নলেজ (১০ নম্বর)। মোট ৮৫ নম্বরের পরীক্ষা। নেগেটিভ মার্কিং থাকবে, তিনটি ভুল উত্তরের জন্য এক নম্বর করে কাটা হবে। অবজেক্টিভ মাল্টিপল চয়েস টাইপের প্রশ্ন থাকবে। লেখা পরীক্ষায় উত্তীর্ণ হলে ইন্টারিভউয়ের জন্য ডাকা হবে, ইন্টারভিউতে ১৫ নম্বর। লেখা পরীক্ষার সময় অ্যাডমিট কার্ড এবং সচিত্র পরিচয়পত্র সঙ্গে নিয়ে যেতে হবে। অ্যাডমিট কার্ড সময়মতো ওয়েবসাইট থেকে ডাউনলোড করা যাবে। অ্যাডমিট কার্ডের নির্দিষ্ট স্থানে সম্প্রতি তোলা পাসপোর্ট মাপের রঙিন ছবি সেঁটে দিতে হবে।

আবেদনের পদ্ধতি: ২৫ জুন থেকে http://nadia.gov.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করা যাবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করার আগে ছবি ও স্বাক্ষর স্ক্যান করে রাখতে হবে। সম্প্রতি তোলা পাসপোর্ট মাপের রঙিন ছবি (মাপ ৫০০ কেবির মধ্যে) এবং স্বাক্ষর (মাপ ৫০০ কেবির মধ্যে) স্ক্যান করে রাখতে হবে। অনলাইন আবেদন করার সময় ছবি ও স্বাক্ষর নির্দিষ্ট স্থানে আপলোড করতে হবে। অনলাইন আবেদন করা যাবে ২৫ জুন থেকে ৯ জুলাই ২০১৮ বিকাল ৫টা পর্যন্ত। কোনো জিজ্ঞাসা থাকলে ০৩৪৭২-২৫২৮৪২ হেল্পলাইন নম্বরে কাজের দিন সকাল ১১টা থেকে বিকেল ৫.৩০ পর্যন্ত ফোন করতে পারেন।

 

 

 

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *