fbpx

কলকাতায় ইএসআই নার্সিং ডিপ্লোমা কোর্সে ভর্তি

ইএসআই হাসপাতালের (শিয়ালদল ও মানিকতলা) অধীন নার্সিং ট্রেনিং স্কুলে ২০১৮-২১ শিক্ষাবর্ষে তিন বছরের জেনারেল নার্সিং মিডওয়াইফারি (জেএনএম) কোর্সে ভর্তি শুরু হয়েছে। তিন বছরের কোর্সের মধ্যে শেষ ছয় মাস ইন্টার্নশিপ করানো হবে।

আসনসংখ্যা: মোট আসন ৭০টি (নার্সিং ট্রেনিং স্কুল শিয়ালদহে ২০, নার্সিং ট্রেনিং সেন্টার মানিকতলায় ৫০)।

যোগ্যতা: কোনো স্বীকৃত কাউন্সিল বা বোর্ড থেকে হায়ার সেকেন্ডারি (১০+২) পাশ বা সমতুল। পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দা হতে হবে (অন্তত ৫ বছর একটানা বাস করে থাকতে হবে)। রেসিডেন্সিয়াল সার্টিফিকেটের দুকপি স্বপ্রত্যয়িত জেরক্স দিতে হবে (রেসিডেন্সিয়াল সার্টিফিকেট ইস্যু হতে হবে মিউনিসিপ্যাল কর্পোরেশনের মেয়র/ কাউন্সিলর, মিউনিসিপ্যালিটির চেয়ারম্যান, স্থানীয় এমএলএ, নির্বাচন এলাকার এমপি, পঞ্চায়েত সমিতির সভাপতি, জেলা পরিষদের সভাধিপতি, স্থানীয় ব্লক ডেভেলপমেন্ট অফিসার)।

বয়সসীমা: জন্মতারিখ হতে হবে ১ জানুয়ারি ১৯৯১ থেকে ১ জানুয়ারি ২০০১-এর মধ্যে।

প্রার্থী বাছাই পদ্ধতি: উচ্চমাধ্যমিকে প্রাপ্ত নম্বরের ভিত্তিতে মেধাতালিকা তৈরি করে প্রার্থী বাছাই হবে। বাছাই প্রার্থীদের মেডিকেল টেস্ট হবে।

আবেদনের পদ্ধতি: আবেদন করতে হবে নির্দিষ্ট বয়ানে। আবেদনপত্র পাওয়া যাবে যে সমস্ত জায়গায় সেগুলি হল- ১) Nurses’ Training Centre, ESI Hospital, Maniktala, 93, Bagmari Road, Kolkata- 700054.

২) Nursing Training School, ESI Hospital, Sealda, 301/, APC Road, Kolkata- 700009.

৩) Office of the Director, ESI (MB) Scheme P-233, CIT Scheme, VII-M, Bagmari Road- Kol-54.

ব্রশিওর এবং আবেদনপত্রের ফি বাবদ ৩৫০ টাকা দিতে হবে। সোমবার থেকে শুক্রবার সকাল ১১টা থেকে বিকেল ৪টে পর্যন্ত (ছুটির দিন বাদে) আবেদনের ফর্ম সহ ব্রশিওর পাওয়া যাবে।

পূরণ করা আবেদনপত্র ও যাবতীয় প্রমাণপত্রাদির জেরক্স খামে ভরে সরাসরি গিয়ে নির্দিষ্ট বাক্সে জমা করতে পারেন The Director’s Office P-233, CIT Scheme, VII-M, Bagmari Road, Kolkata-54 ঠিকানায়।

এছাড়াও ১) The Principal, Nursing Training School, ESI Hospital Sealdah, 301/3, APC Road, Kolkata- 700009.

বা ২) The Principal, Nurses’ Training Centre, ESI Hospital Maniktala, 93 Bagmari Road, Kolkata- 700054 ঠিকানাগুলির কোনোটিতে গিয়ে সরাসরি বা স্পিড/ রেজিস্টার্ড পোস্টে আবেদনপত্র পাঠানো যাবে। সবক্ষেত্রেই পূরণ করা আবেদনপত্র সহ প্রমাণপত্র সমূহ পৌঁছতে হবে ২১ জুলাই ২০১৮ বিকাল ৪টের মধ্যে। বাছাই প্রার্থীদের নামের তালিকা আগস্টের দ্বিতীয় সপ্তাহে শিয়ালদহ ও মানিকতলার ইএসআই হাসপাতালের নোটিস বোর্ডে দিয়ে দেওয়া হবে, এছাড়াও www.esiwb.gov.in ওয়েবসাইট থেকেও জানা যাবে।

One thought on “কলকাতায় ইএসআই নার্সিং ডিপ্লোমা কোর্সে ভর্তি

  • July 31, 2018 at 9:50 pm
    Permalink

    sir please tell me … What this scope only for girls?

    Reply

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *