কল্যাণী বিশ্ববিদ্যালয়ে ৩৪ শিক্ষাকর্মী নিয়োগের আবেদন শুরু

956
1
Kalyani_University_Non Teaching Staff

গত ২৫ জুন আমাদের পোর্টালে কল্যাণী বিশ্ববিদ্যালয়ে তিনটি পৃথক বিজ্ঞপ্তির মাধ্যমে ৩৪ জন জুনিয়র অ্যাসিস্ট্যান্ট, জুনিয়র পিওন (অফিস অ্যাটেন্ড্যান্ট গ্রেড টু), টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট, জুনিয়র স্টোর কিপার ও অ্যাসিস্ট্যান্ট লাইব্রেরিয়ান নিয়োগের খবর বের হয়েছিল। তার আবেদন গ্রহণ শুরু হল। যোগ্যতা, বয়সসীমা, বেতনক্রম, আবেদনের ফি ও পদ্ধতি সম্পর্কে বিস্তারিত তথ্যও এখানে জানানো হল।

বিজ্ঞপ্তি নম্বর: NT/18(1). ১৭ জন জুনিয়র অ্যাসিস্ট্যান্ট নিয়োগ করা হবে (অসংরক্ষিত ৫, তপশিলি জাতি ১, তপশিলি উপজাতি ১, ওবিসি এ ১, ওবিসি বি ২, অসংরক্ষিত ইসি ২, অসংরক্ষিত প্রাক্তন সেনাকর্মী ১, তপশিলি জাতি ইসি ২, তপশিলি উপজাতি ইসি ১, ওবিসি এ ইসি ১)। বেতনক্রম: মূল বেতন ৭২০০-২৫৪০০ টাকা, গ্রেড পে ৩৩০০ টাকা। যোগ্যতা: ১) কোনো স্বীকৃত বোর্ড/ কাউন্সিল থেকে হায়ার সেকেন্ডারি (১০+২) বা সমতুল। কম্পিউটারে কাজের অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার। ২) কম্পিউটারে অন্তত ৬ মাসের ডিপ্লোমা/ সার্টিফিকেট।

বাঞ্ছনীয়: ১) ইংরেজিতে কম্পিউটার টাইপিং (প্রতি মিনিটে ৩০ শব্দের গতিতে) সহ কম্পিউটার অ্যাপ্লিকেশনে কাজের অভিজ্ঞতা। ২) কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অনার্স গ্র্যাজুয়েট।

বিজ্ঞপ্তি নম্বর: NT/18 (2). ৯ জন জুনিয়র পিওন (অফিস অ্যাটেন্ড্যান্ট গ্রেড টু) নিয়োগ করা হবে (অসংরক্ষিত ১, তপশিলি জাতি ২, অসংরক্ষিত ইসি ২, অসংরক্ষিত প্রাক্তন সেনাকর্মী ১, অসংরক্ষিত শারীরিক প্রতিবন্ধী ১, ওবিসি এ ইসি ১, ওবিসি বি ইসি ১)। বেতনক্রম: মূল বেতন ৫৪০০-১৮৬০০ টাকা, গ্রেড পে ১৮০০ টাকা। যোগ্যতা: অষ্টম শ্রেণি পাশ।

বাঞ্ছনীয়: ১) স্কুল ফাইনাল পাশ। ২) কম্পিউটার অ্যাপ্লিকেশনে কাজের অভিজ্ঞতা।

বিজ্ঞপ্তি নম্বর: NT/18 (3). ৮ জন টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট গ্রেড টু, জুনিয়র স্টোর কিপার, অ্যাসিস্ট্যান্ট লাইব্রেরিয়ান গ্রেড টু নিয়োগ করা হবে। শূন্যপদ: ১) টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট ৩ (তপশিলি জাতি ১, ওবিসি এ ১, ওবিসি বি ১)। মূল বেতন ৯০০০-২৮৩০০ টাকা, গ্রেড পে ৪৪০০ টাকা। যোগ্যতা: ১) সংশ্লিষ্ট বিষয়ে অন্তত বিএসসি (অনার্স) সঙ্গে কম্পিউটার অ্যাপ্লিকেশনে এক বছরের ডিপ্লোমা বা কম্পিউটার সায়েন্সে অনার্স। ২) কম্পিউটারে অন্তত ৬ মাসের ডিপ্লোমা/ সার্টিফিকেট কোর্স করে থাকা দরকার। বাঞ্ছনীয়: কম্পিউটার সায়েন্সের ছাত্রছাত্রী বাদে অন্যান্যদের ক্ষেত্রে কম্পিউটার অ্যাপ্লিকেশনে কাজের অভিজ্ঞতা।

২) জুনিয়র স্টোরকিপার শূন্যপদ ১ (তপশিলি জাতি)। বেতনক্রম: মূল বেতন ৭২০০-২৪০০ টাকা, গ্রেড পে ৩৩০০ টাকা। যোগ্যতা: কোনো স্বীকৃত বোর্ড/ কাউন্সিল থেকে উচ্চমাধ্যমিক (১০+২) পাশ। কম্পিউটারে কাজের অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার। কম্পিউটারে অন্তত ৬ মাসের কোর্সের ডিপ্লোমা/ সার্টিফিকেট। স্টক রেজিস্টার, বিল ও ভাউচার চেক করার অন্তত এক বছরের অভিজ্ঞতা।

বাঞ্ছনীয়: কম্পিউটারে ইংলিশ টাইপিং (প্রতি মিনিটে ৩০ শব্দের গতিতে) সহ কম্পিউটার অ্যাপ্লিকেশনে কাজের অভিজ্ঞতা।

৩) অ্যাসিস্ট্যান্ট লাইব্রেরিয়ান গ্রেড টু শূন্যপদ ৪ (অসংরক্ষিত ২, তপশিলি জাতি ১, তপশিলি উপজাতি ১)। বেতনক্রম: মূল বেতন  মূল বেতন ৯০০০-২৮৩০০ টাকা, গ্রেড পে ৪,৪০০ টাকা। যোগ্যতা: যে-কোনো শাখায় গ্র্যাজুয়েট সঙ্গে লাইব্রেরি সায়েন্সে ডিগ্রি। কম্পিউটারের অন্তত ৬ মাসের ডিপ্লোমা/ সার্টিফিকেট।

বাঞ্ছনীয়: এ) লাইব্রেরি অ্যান্ড ইনফরমেশন সায়েন্সে পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রি। বি) লাইব্রেরি সফটওয়্যার ব্যবহারের অভিজ্ঞতা। সি) কোনো ইনস্টিটিউটে অন্তত এক বছরের কাজের অভিজ্ঞতা।

বয়সসীমা: সবক্ষেত্রেই ১ জুলাই ২০১৮ তারিখের হিসেবে বয়স হতে হবে ১৮-৪০ বছরের মধ্যে।

আবেদনের ফি: ৬০০ টাকা। তপশিলি জাতি/ উপজাতি প্রার্থীদের আবেদনের ফি হিসেবে ৬০০ টাকার চার ভাগের এক ভাগ দিতে হবে। স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়ার ব্যাঙ্ক চালানের মাধ্যমে ফি দিতে হবে।

আবেদনের পদ্ধতি: আবেদন করতে হবে নির্দিষ্ট বয়ানে। www.klyuniv.ac.in ওয়েবসাইট থেকে দরখাস্তের বয়ান ডাউনলোড করা যাবে। ব্যাঙ্ক চালানের কপি ও পূরণ করা আবেদনপত্র এবং যাবতীয় প্রমাণপত্রাদির স্ব-প্রত্যয়িত জেরক্স রেজিস্টার্ড/ স্পিড পোস্টে পাঠাতে হবে The Registrar, Administrative Building (1st Floor), University Of Kalyani, PO- Kalyani, Dist- Nadia, West Bengal, Indian, Pin-741235 ঠিকানায় ২৭ জুলাই ২০১৮ তারিখের মধ্যে।

http://www.klyuniv.ac.in/upload/employment/Application%20Form%20NT%20Posts%202018.pdf লিঙ্ক থেকে আবেদনপত্রের বয়ান ডাউনলোড করা যাবে এবং http://www.klyuniv.ac.in/upload/employment/Challan%20for%202018%20Recruitment.pdf লিঙ্ক থেকে চালান ডাউনলোড করতে পারবেন। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে বিশ্ববিদ্যালয়ের ওয়েবাসইটে।