হিন্দুস্থান এরোনটিক্সে ডিপ্লোমা অ্যাপ্রেন্টিস

681
0
hal recruitment 2023

কেন্দ্রীয় সরকারের হিন্দুস্থান এরোনটিক্স লিমিটেডে কিছু অ্যাপ্রেন্টিস নেওয়া হবে উত্তরপ্রদেশের কোরবাতে। ইতিমধ্যে যাঁরা অ্যাপ্রেন্টিসশিপ ট্রেনিং নিয়েছেন বা নিচ্ছেন তাঁরা আবেদন করবেন না। বিজ্ঞপ্তি নম্বর T/665/8/2018.

যোগ্যতা: মডার্ন অফিস ম্যানেজমেন্টে (MOM) / সেক্রেটারিয়াল প্র্যাক্টিসে স্বীকৃত ডিপ্লোমা পাশ করে থাকতে হবে। ডিপ্লোমা কোর্স পাঠরত বা অন্তিম বছরের ছাত্রছাত্রী হলে আবেদন করবেন না।

বয়স: ২৭ জুলাই ২০১৭ অনুযায়ী ২৬ বছরের মধ্যে। সরকারি নিয়ম অনুযায়ী তফশিলি জাতি, তফশিলি উপজাতি, ওবিসি এবং শারীরিক প্রতিবন্ধীদের বয়সের ছাড় আছে।

প্রার্থিবাছাই পদ্ধতি: ডিপ্লোমা পরীক্ষায় প্রাপ্ত নম্বরের ভিত্তিতে মেধাতালিকা তৈরি হবে এবং সেই অনুযায়ী প্রার্থীবাছাই হবে।

স্টাইস্পেন্ড: ১ বছরের ট্রেনিং। স্টাইপেন্ড প্রতিমাসে ৩৫৪২ টাকা।

আবেদন পদ্ধতি: আবেদন করতে হবে অফলাইনে নির্ধারিত ফর্মে। প্রথমে www.mhrdnats.gov.in. ওয়েবসাইটে গিয়ে নাম রেজিস্টার করতে হবে। রেজিস্টার করার পর এনরোলমেন্ট নম্বর পাওয়া যাবে। তারপর http://hal-india.co.in/Common/Uploads/Resumes/860_CareerPDF2_Application%20Form%20.pdf.

সাইটে গিয়ে ফর্মের প্রিন্ট-আউট বের করতে হবে। পূরণ করা ফর্মের সঙ্গে হাইস্কুল, ইন্টারমিডিয়েট এবং ডিপ্লোমার (সব সেমেস্টার) সার্টিফিকেট ও মার্কশিট, প্রযোজ্য ক্ষেত্রে কাস্ট, শারীরিক প্রতিবন্ধী সার্টিফিকেট ইত্যাদি নথিপত্রের স্বপ্রত্যয়িত জেরক্স খামে ভরতে হবে, খামের ওপর “Application for Diploma (MOM & SP) Apprenticeship 2018” লেখাটি থাকতে হবে। চিঠি পৌঁছান চাই ২৭ জুলাই ২০১৮-এর মধ্যে এই ঠিকানায়— “Senior Manager (Training), Hindustan Aeronautics Limited, Avionics Division, PO Korwa, Distt AMETHI (UP) Pin 227412.” অথবা সরাসরি গিয়ে জমা করা যাবে কোরবার হিন্দুস্থান এরোনটিক্সের “Security Control Room” অফিসে। সংস্থার অবসরপ্রাপ্ত কর্মীর সন্তানদের আবেদনপত্র পাওয়া যাবে এই লিঙ্কে: http://hal-india.co.in/Common/Uploads/Resumes/860_CareerPDF3_Proforma%20for%20HAL%20Ward.pdf.

ফর্ম সহ বিশদ বিবরণ পাওয়া যাবে এই লিঙ্কে ক্লিক করে:

http://hal-india.co.in/Common/Uploads/Resumes/860_CareerPDF1_Notification%20.pdf.