কলকাতা পুলিশে ৫১৭ সিভিক ভলেন্টিয়ার নিয়োগ

1033
0
Kolkata Police Civic volunteer

কলকাতা পুলিশের ১০টি ডিভিশন/ইউনিটে ৫১৭ জন পুরুষ-মহিলা সিভিক ভলেন্টিয়ার নিয়োগ করা হবে। এমপ্লয়মেন্ট নোটিস নম্বর: FRC/Recruit/07/2018, তারিখ ০৬-০৭-২০১৮।

শূন্যপদ: নর্থ অ্যান্ড নর্থ সাবার্বান ডিভিশনে ৩৯টি, সেন্ট্রাল ডিভিশনে ৩৫টি, সাউথ ডিভিশনে ৪৪, পোর্ট ডিভিশনে ২৩, ইস্টার্ন সাবার্বান ডিভিশনে ৫, সাউথ ইস্ট ডিভিশনে ১৩, সাউথ সাবার্বান ডিভিশনে ১৭, সাউথ-ইস্ট ডিভিশনে ১১, ট্রাফিক ডিপার্টমেন্টে ২৭০, পুলিশ হাউজিং এস্টেটে ৬০।

যোগ্যতা: এই পদে আবেদন করার জন্য কলকাতা পুলিশের আওতাধীন এলাকার বাসিন্দা হলে অগ্রাধিকার। এছাড়া অন্তত অষ্টম শ্রেণি উত্তীর্ণ হতে হবে। খেলাধুলা এবং এনসিসি ক্যাডেট/ স্কাউটস/ এনএসএস গাইড/ সিভিল ডিফেন্স ভলেন্টিয়ারের অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার। কম্পিউটারে কাজের দক্ষতা এবং তার সার্টিফিকেট থাকতে হবে। কোনো থানায় ক্রিমিনাল রেকর্ড থাকলে আবেদন করা যাবে না। শারীরিক ও মানসিকভাবে সুস্থ, সবল হতে হবে। সিকিউরিটি গার্ডের কাজ করে থাকলে পুলিশ হাউজিং এস্টেটের ক্ষেত্রে অগ্রাধিকার পাবেন।

বয়সসীমা: ১ জানুয়ারি ২০১৮ তারিখের হিসেবে বয়স হতে হবে ২০-৬০ বছরের মধ্যে।

নিয়োগ পদ্ধতি: প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। পরে নিযুক্ত প্রার্থীদের ২ সপ্তাহের ট্রেনিং দেওয়া হবে।

আবেদনের পদ্ধতি: আবেদন করতে হবে নির্দিষ্ট বয়ানে। আবেদনের ফর্ম পাবেন নিচের ঠিকানাগুলিতে, তাছাড়া এ ফোর মাপের কাগজে ডাউনলোড করেও নিতে পারেন। সেটি পূরণ করে সঙ্গে নিজের অ্যাটেস্টেড করা আইডেন্টিটি প্রুফ (প্যান কার্ড/ পাসপোর্ট/ ড্রাইভিং লাইসেন্স/ ভোটার কার্ড/ ছবি সহ ব্যাঙ্ক পাসবুক, আধার কার্ড/ ছবি সহ ই-আধার কার্ড), নিজের অ্যাটেস্টেড করা অ্যাড্রেস প্রুফ (পাসপোর্ট/ ড্রাইভিং লাইসেন্স/ ভোটার কার্ড/ ছবি সহ ব্যাঙ্ক পাসবুক/ আধার কার্ড/ ছবি সহ ই-আধার কার্ড/ ইলেক্ট্রিক বিল/ টেলিফোন বিল), নিজের অ্যাটেস্টেড করা সাম্প্রতিক ছবি, নিজের অ্যাটেস্টেড করা বয়সের প্রমাণপত্র, নিজের অ্যাটেস্টেড করা শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্রের কপি দিতে হবে। একজন প্রার্থী একটি ইউনিটের জন্যেই আবেদন করতে পারবেন। আবেদন সরাসরি সংশ্লিষ্ট থানা/ ইউনিট অফিসে গিয়ে ড্রপ বক্সে জমা দিয়ে আসতে হবে। ডাকযোগে জমা নেওয়া হবে না। আবেদনপত্রের খামের উপর লিখতে হবে ‘APPLICATION FOR THE POST OF CIVIC VOLUNTEER’. আবেদনেপত্রের নমুনা পাওয়া যাবে www.kolkatapolice.gov.in-এর ওয়েবসাইট থেকে, এই খবরের শেষে দেওয়া লিঙ্কে। পূরণ করা আবেদনপত্র ও অন্যান্য নথি ড্রপ বাক্সে জমার শেষ তারিখ ১৬ জুলাই ২০১৮, বিকাল ৫টার মধ্যে।

ইউনিট/ডিভিশন অনুযায়ী আবেদনপত্র জমা দেওয়ার ঠিকানা:

১) নর্থ অ্যান্ড নর্থ সাবার্বান ডিভিশন: Deputy Commissioner of Police, North & North Suburban Division, 113, APC Roy Road, Kolkata-700009.

২) সেন্ট্রাল ডিভিশন: Deputy Commissioner of Police, Central Division, 138, S N Banerjee Road, Kolkata-700013.

৩) সাউথ ডিভিশন: Deputy Commissioner of Police, South Division, 34, Park Street, Kolkata-700016.

৪) পোর্ট ডিভিশন: Deputy Commissioner of Police, Port Division, 1 Dumayune Avenue, Kolkata-700043.

৫) ইস্টার্ন সাবার্বান ডিভিশন: Deputy Commissioner of Police, Eastern Suburban Division, 105, Hem Chandra Naskar Road, Kolkata-700010.

৬) সাউথ ইস্ট ডিভিশন: Deputy Commissioner of Police, South East Division, 2 Syed Amir Ali Avenue, Kolkata-700017.

৭) সাউথ সাবার্বান ডিভিশন: Deputy Commissioner of Police, South Suburban Division, Tollygunge Emergency Force Lines, 255/257, DPS Road, Kolkata-700033.

৮) সাউথ ওয়েস্ট ডিভিশন: Deputy Commissioner of Police, South Western Division, Tollygunge Emergency Force Lines, 255/257, DPS Road, Kolkata-700033.

৯) ট্রাফিক ডিপার্টমেন্ট: Deputy Commissioner of Police, Traffic Department, Traffice Training School, 8 Tarashankar Sarani, Kolkata-700037 (Near Tala Park).

১০) পুলিশ হাউজিং এস্টেট: Deputy Commissioner of Police, Home Guard Organization, Kolkata, 29, R N Mukherjee Road, Kolkata-700001.

আবেদনের ফর্ম সহ কলকাতা পুলিশের এই নিয়োগ বিজ্ঞপ্তি দেখা যাবে এই লিঙ্কে:

http://kolkatapolice.gov.in/images/docs/Employment%20notice%20with%20application%20form%20of%20CV.pdf