হিন্দুস্থান অ্যারোনটিক্সে ডিপ্লোমা অ্যাপ্রেন্টিস

489
0
hal recruitment 2023

কেন্দ্রীয় সরকারের হিন্দুস্থান অ্যারোনটিক্স লিমিটেডে ৬১ জন অ্যাপ্রেন্টিস নেওয়া হবে উত্তরপ্রদেশের কোরবাতে। ইতিমধ্যে যাঁরা কোথাও অ্যাপ্রেন্টিসশিপ ট্রেনিং নিয়েছেন, নিচ্ছেন বা নেবার জন্য নথিভুক্ত আছেন কিংবা যাঁদের ১ বছর বা তার বেশি কাজের অভিজ্ঞতা হয়ে গেছে তাঁরা আবেদন করবেন না। বিজ্ঞপ্তি নম্বর T/665/8/2018, তারিখ ৭ জুলাই, ২০১৮।

যোগ্যতা এবং আসন সংখ্যা: ইলেক্ট্রনিক্স (৩৫), মেকানিক্যাল (১৪), ইলেক্ট্রিক্যাল (২), সিভিল (১), ইনফরমেশন টেকনোলজি(৪) এবং কম্পিউটার সায়েন্সে (৫)— এর কোনো শাখায় স্বীকৃত ডিপ্লোমা ৩ বছরের মধ্যে পাশ করে থাকতে হবে। ডিপ্লোমা কোর্স পাঠরত বা অন্তিম বছরের ছাত্রছাত্রী হলে আবেদন করবেন না। সরকারি নিয়ম অনুযায়ী তপশিলি জাতি/উপজাতি, ওবিসি এবং শারীরিক প্রতিবন্ধীদের জন্য সংরক্ষণের ব্যবস্থা আছে।

বয়স: ২৭ জুলাই ২০১৭ অনুযায়ী ২৬ বছরের মধ্যে। সরকারি নিয়ম অনুযায়ী তপশিলি, ওবিসি (এনসিএল) এবং শারীরিক প্রতিবন্ধীদের জন্য বয়সের ছাড় আছে।

প্রার্থিবাছাই পদ্ধতি: ডিপ্লোমা পরীক্ষায় প্রাপ্ত মোট নম্বরের ভিত্তিতে মেধাতালিকা তৈরি হবে এবং সেই অনুযায়ী প্রার্থিবাছাই হবে।

স্টাইস্পেন্ড: ১ বছরের ট্রেনিং। স্টাইপেন্ড প্রতিমাসে ৩৫৪২ টাকা।

আবেদন পদ্ধতি: আবেদন করতে হবে নির্ধারিত ফর্মে। নিজস্ব ইমেল এবং ফোন নম্বর থাকতে হবে কারণ আবেদনপত্র মেলে পাঠাতে হবে। প্রথমে www.mhrdnats.gov.in সাইটে গিয়ে অনলাইনে নাম রেজিস্টার করতে হবে। রেজিস্টার করার পর এনরোলমেন্ট নম্বর পাওয়া যাবে। তারপর http://hal-india.co.in/Career_Details.aspx?Mkey=206&lKey=&Ckey=866&Divkey=35

সাইটে গিয়ে এক্সেল ফরম্যাটে থাকা ফর্ম পূরণ করে ইমেলে অ্যাটাচমেন্ট হিসাবে পাঠাতে হবে (এই আইডিতে: tti.korwa@hal-india.com)। অ্যাটাচ করা ফাইলের নাম দেবেন আপনার রেজিস্ট্রেশন নম্বরটি। ইমেলের ‘সাবজেক্ট’ অংশে কেবল নিজের এনরোলমেন্ট নম্বর ও নাম লিখবেন।

নির্বাচিত প্রার্থীদের তালিকা ২০ আগস্ট তুলে দেওয়া হবে www.hal-india.com ওয়েবসাইটে। নির্বাচিত প্রার্থীদের ভেরিফিকেশন হবে ২২-২৯ আগস্ট। তখন হাইস্কুল, ইন্টারমিডিয়েট এবং ডিপ্লোমার (সব সেমেস্টার) সার্টিফিকেট ও মার্কশিট, রঙিন পাসপোর্ট মাপের ছবি, প্রযোজ্য ক্ষেত্রে কাস্ট, শারীরিক প্রতিবন্ধী সার্টিফিকেট ইত্যাদি মূল প্রমাণপত্রের স্বপ্রত্যয়িত জেরক্স সঙ্গে নিয়ে যেতে হবে।

মূল বিজ্ঞপ্তি সহ বিশদ বিবরণও পাওয়া যাবে, এই লিঙ্কে ক্লিক করে http://hal-india.co.in/Common/Uploads/Resumes/866_CareerPDF1_Advisortisement%20for%20Technician%20App%202018-19.pdf

সংস্থার অবসরপ্রাপ্ত কর্মীর সন্তানদের আবেদনপত্র পাওয়া যাবে এই http://hal-india.co.in/Common/Uploads/Resumes/866_CareerPDF3_Proforma%20for%20HAL%20Ward.pdf