এসএসসির একাদশ-দ্বাদশ কাউন্সেলিংয়ে স্থগিতাদেশ

ফের মামলার গেড়োয়  স্কুলে একাদশ -দ্বাদশ শ্রেণির নিয়োগ প্রক্রিয়া। রাজ্য স্কুল সার্ভিস কমিশনের তরফ  থেকে একাদশ-দ্বাদশ শ্রেণির সম্পূর্ণ মেধা তালিকা প্রকাশ না করায় মামলা দায়ের হবার কথা গতকাল আমরা জানিয়েছি (http://jibikadishari.co.in/?p=6325), সেই মামলায় আজ একাদশ-দ্বাদশ শ্রেণির কাউন্সেলিং প্রক্রিয়ার ওপর স্থগিতাদেশ জারি করল কলকাতা হাইকোর্ট।

একাদশ-দ্বাদশের পুরো মেধা তালিকা প্রকাশ না করার জন্য হাইকোর্টে একটি মামলা দায়ের হয় গত পরশু। বিশ্বজিৎ পাল, তনুশ্রী দাস, মানসী ওয়ারিস আসগার সহ ২০ জন পরীক্ষার্থী বিচারপতি শেখার ববি সারাফের এজলাসে মামলা দায়ের করা হয়। তাঁদের মামলার বয়ানে জানানো হয়, স্কুল সার্ভিস কমিশনের নিয়মাবলিতেই জানিয়ে দেওয়া আছে, সমস্ত পরীক্ষার শেষে একটি চূড়ান্ত মেধা তালিকা (পিডিএফ আকারে) প্রকাশ করা হবে. তারপর কাউন্সেলিংয়ের নোটিস দেওয়া হবে। সেটা না করেই গত সপ্তাহেই স্কুল সার্ভিস কমিশন একাদশ-দ্বাদশ শ্রেণিতে শিক্ষাকতার পরীক্ষার কাউন্সেলিংয়ের নোটিস দিয়ে দেয়।  আগামী ১৬ জুলাই থেকে কাউন্সেলিং শুরু হওয়ার কথা। সেই কাউন্সেলিংয়ের উপরই স্থগিতাদেশ জারি করেছে হাইকোর্ট।

২০১৬ সালে এসএলএসটি একাদশ-দ্বাদশ পরীক্ষা নেওয়া হয়েছিল। ১৫৯৪৭টি শূন্যপদের জন্য পরীক্ষা নেওয়া হয়েছিল। দীর্ঘ টালবাহানার পর  ফের স্থগিতাদেশ হওয়ায় ফের সমস্যার মুখে পড়ল নিয়োগ প্রক্রিয়া।

One thought on “এসএসসির একাদশ-দ্বাদশ কাউন্সেলিংয়ে স্থগিতাদেশ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *