রাজ্য স্বাস্থ্য দপ্তরে ২৮ ম্যানেজার

স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ সমিতিতে চুক্তির ভিত্তিতে ২৮ জন ডিইআইসি ম্যানেজার নিয়োগ করা হবে। বিজ্ঞপ্তি নম্বর: SHFWS/2018/158, তারিখ ২৯/৬/২০১৮।

যোগ্যতা: রিহ্যাবিলিটেশন কাউন্সিল অব ইন্ডিয়া (আরসিআই) স্বীকৃত ইন্সটিটিউট থেকে ডিসেবিলিটি রিহ্যাবিলিটেশনে মাস্টার্স এবং ফিজিওথেরাপি/ অকুপেশেনাল থেরাপি/ প্রস্থেটিক অর্থোটিক্স/ নার্সিং/ ডিসেবিলিটি রিহ্যাবিলিটেশন অ্যাডমিনিস্ট্রেশন যে-কোনো একটি বিষয়ে ব্যাচেলর হতে হবে। কম্পিউটারের কাজে দক্ষ হতে হবে।

বাঞ্ছনীয় যোগ্যতা: এমবিএ ডিগ্রি বা হসপিটাল/ হেলথ ম্যনেজমেন্টে পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রি/ডিপ্লোমা। সঙ্গে, হসপিটাল/ হেলথ ম্যনেজমেন্টে পিজি ডিপ্লোমাধারীদের সংশ্লিষ্ট ক্ষেত্রে ১ বছরের অভিজ্ঞতা এবং এমবিএ ডিগ্রিধারীদের ক্ষেত্রে হাসপাতাল/ হেলথ প্রোগ্রামে ২ বছরের অভিজ্ঞতা।

শূন্যপদ: ২৮ (অসংরক্ষিত ১৩, তফশিলি জাতি ৭, তফশিলি উপজাতি ২, ওবিসি-এ ৩, ওবিসি-বি ২, শারীরিক প্রতিবন্ধী ১)।

বয়স: ১ এপ্রিল ২০১৮ অনুযায়ী ২১-৪০-এর মধ্যে। সরকারি নিয়ম অনুযায়ী তফশিলি জাতি, তফশিলি উপজাতি, ওবিসি, শারীরিক প্রতিবন্ধীদের বয়সের ছাড় আছে।

বেতন: বেতন মোট ২০,৪০০ টাকা।

প্রার্থিবাছাই পদ্ধতি: দরখাস্ত বাছাই ও যোগ্যতার ভিত্তিতে শূন্যপদের নির্দিষ্ট অনুপাতে মেধা তালিকা তৈরি হবে এবং নির্বাচিত প্রার্থীদের কম্পিউটারের ওপর পরীক্ষা নেওয়া হবে। সেই পরীক্ষাতে অন্তত ৫০ শতাংশ পেলে সফল বলে গণ্য করা হবে। প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা, কম্পিউটার টেস্ট এবং সাক্ষাৎকারের উপর ভিত্তি করে চূড়ান্ত ভাবে নিয়োগ হবে। ন্যূনতম সাফল্যমান পাওয়া প্রার্থীদের মধ্যে থেকে সাক্ষাৎকারের জন্য ডাকা হবে শূন্যপদের ৫ গুণ প্রার্থীকে।

আবেদন ফি: আবেদনের ফি ১০০ টাকা এবং সংরক্ষিত প্রার্থীদের ক্ষেত্রে ৫০ টাকা। আবেদন ফি অনলাইনে নেট ব্যাঙ্কিং/ ডেবিট বা ক্রেডিট কার্ডের মাধ্যমে বা অফলাইনে ই-চালানের মাধ্যমে দেওয়া যাবে।

আবেদন পদ্ধতি: আবেদন করতে হবে অনলাইনে। অনলাইন রেজিস্ট্রেশন ফর্মের প্রিন্ট-আউট বের করে রাখতে হবে যা ভেরিফিকেশনে কাজে লাগবে। অনলাইনে রেজিস্ট্রেশন চলবে ১৪ জুলাই মধ্যরাত্রি অবধি। অফলাইনে ফি জমা দেওয়া যাবে ১৭ জুলাই ব্যাঙ্কের কাজের সময় অবধি। অফলাইনে ফি জমার ক্ষেত্রে দরখাস্ত চূড়ান্তভাবে সাবমিট করা যাবে ২১ জুলাই মধ্যরাত পর্যন্ত। বিশদ বিজ্ঞপ্তি পাওয়া যাবে এই লিঙ্কে ক্লিক করে: https://www.wbhealth.gov.in/uploaded_files/careers/1581.pdf

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *