রাজ্য শিক্ষা দপ্তরে ৩৩৮ সাবইনস্পেক্টর নিয়োগ

রাজ্য বিদ্যালয় শিক্ষা দপ্তরের অধীনে ওয়েস্ট বেঙ্গল সাবর্ডিনেট এডুকেশনাল সার্ভিসে ৩৩৮ জন সাব ইনস্পেক্টর অব স্কুলস নিয়োগ করা হবে। প্রার্থী বাছাই করবে ওয়েস্ট বেঙ্গল পাবলিক সার্ভিস কমিশন। বিজ্ঞপ্তি নম্বর: ২২/২০১৮।

শূন্যপদ: মোট শূন্যপদের মধ্যে অসংরক্ষিত ১৭৬, তপশিলি জাতি ৭৪, তপশিলি উপজাতি ২৪, ওবিসি এ ৩৪, ওবিসি বি ২৪, শারীরিক প্রতিবন্ধী ১০।

বেতনক্রম: পে ব্যান্ড ফোর অনুযায়ী মূল বেতন ৯০০০-৪০৫০০ টাকা, সঙ্গে গ্রেড পে ৪৭০০ টাকা ও অন্যান্য ভাতা।

যোগ্যতা: ১) কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে সেকেন্ড ক্লাস অনার্স বা সেকেন্ড ক্লাস মাস্টার ডিগ্রি বা সমতুল। ২) কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে টিচিং বা এডুকেশনে ব্যাচেলর ডিগ্রি বা সমতুল। ৩) বাংলা/ নেপালি ভাষা লিখতে, পড়তে ও কথা বলতে জানতে হবে।

বাঞ্ছনীয়: ১) স্কুলে টিচিং অভিজ্ঞতা এবং ২) পাঠ্যক্রম বর্হিভূত কার্যক্রম (এক্সট্রা কারিকুলার অ্যাক্টিভিটি) সংগঠিত করার দক্ষতা।

বয়সসীমা: ১ জানুয়ারি ২০১৮ তারিখের হিসেবে বয়সের ঊর্ধ্বসীমা ৩৬ বছর। পশ্চিমবঙ্গের সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

প্রার্থী বাছাই পদ্ধতি: লেখা পরীক্ষা/ ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে।

আবেদনের ফি: ১৬০ টাকা। অনলাইন ডেবিট কার্ড/ ক্রেটিড কার্ড, নেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে ফি দেওয়া যাবে। এছাড়া অফলাইনে ইউনাইটেড ব্যাঙ্ক অব ইন্ডিয়ার যে-কোনো শাখায় চালানের মাধ্যমে ফি দেওয়া যাবে। অনলাইন চার্জ বাবদ বাড়তি ৫ টাকা এবং অফলাইনের ক্ষেত্রে চার্জ বাবদ বাড়তি ২০ টাকা নেওয়া হবে। পশ্চিমবঙ্গের তপশিলি জাতি/ উপজাতি ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ফি দিতে হবে না।

আবেদনের পদ্ধতি: www.pscwbapplication.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে ১৭ জুলাই থেকে ৬ আগস্ট ২০১৮ তারিখ পর্যন্ত। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে উপরোক্ত ওয়েবসাইটে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *