পশ্চিম মেদিনীপুরে ১৩১ আশাকর্মী

1774
0
Malda Jobs, West Bengal Government Jobs,

পশ্চিম মেদিনীপুর জেলার অর্ন্তগত মেদিনীপুর সদর মহকুমার ৬টি ব্লকে ৯৫ জন আশাকর্মী এবং ঘাটাল মহকুমার ৫টি ব্লকে ৩৬ জন আশাকর্মী নিয়োগ করা হবে দুটি পৃথক বিজ্ঞপ্তির মাধ্যমে।

পশ্চিম মেদিনীপুরে সদর মহকুমার ৬টি ব্লকে মোট ৯৫ জন আশাকর্মী নিয়োগ করা হবে (গড়বেতা ১ ব্লকে শূন্যপদ ৩৫। গড়বেতা ২ ব্লকে ৫। গড়বেতা ৩ ব্লকে ২, শালবনী ব্লকে ১৪, কেশপুর ব্লকে ১৬, মেদিনীপুর সদর ব্লকে ২৩)।

ঘাটাল মহকুমার ৫টি ব্লকে ৩৬ জন আশাকর্মী নিয়োগ করা হবে (দাসপুর-১ ব্লকে ৮, দাসপুর-২ ব্লকে ৪, চন্দ্রকোণা-১ ব্লকে ৭, চন্দ্রকোণা-২ ব্লকে ৮, ঘাটাল ব্লকে ৯)।

যোগ্যতা: ১) কেবলমাত্র বিহাহিতা/ বিধবা/ আইনগতভাবে বিচ্ছিন্না মহিলারা আবেদন করতে পারবেন। ২) যে গ্রামের (আশা ইউনিট অনুযায়ী) জন্য আশাকর্মী হিসেবে নিযুক্ত হবেন সেই গ্রামের বাসিন্দা হতে হবে। ৩) অবশ্যই মাধ্যমিক বা সমতুল মানের পরীক্ষায় উত্তীর্ণ/ অনুত্তীর্ণ হতে হবে। ৪) যাঁরা মাধ্যমিক পাশ বা আরও উচ্চতর শিক্ষার অধিকারিণী তাঁরাও উপরোক্ত যোগ্যতাবলির সাপেক্ষে আবেদন করতে পারবেন। তবে শুধুমাত্র মাধ্যমিক বা সমতুল্য পরীক্ষায় প্রাপ্ত নম্বর (অতিরিক্ত বিষয় বাদে) গ্রহণযোগ্য হবে।

বয়সসীমা: বয়স হতে হবে ১-১-২০১৮ তারিখের হিসাবে ৩০ থেকে ৪০ বছরের মধ্যে। তপশিলি জাতি/ উপজাতি মহিলাদের ক্ষেত্রে বয়সের নিম্নসীমা ২২ বছর হতে হবে।

আবেদনের পদ্ধতি: আবেদনে করতে হবে নির্দিষ্ট বয়ানে। সম্প্রতি তোলা পাসপোর্ট মাপের রঙিন স্ব-প্রত্যয়িত ছবি আবেদনপত্রের নির্দিষ্ট স্থানে সেঁটে দিতে হবে আর একটি একই ছবি পূরণ করা আবেদনপত্রের সঙ্গে দিতে হবে। পূরণ করা আবেদনপত্রের সঙ্গে মাধ্যমিক বা সমতুল পরীক্ষার মার্কশিট (অনুত্তীর্ণ হলেও মার্কশিট দিতে হবে), বসবাসের প্রমাণপত্র হিসাবে ভোটার পরিচয়পত্র বা রেশন কার্ড, বয়সের প্রমাণপত্র হিসাবে মাধ্যমিক বা সমতুল পরীক্ষার অ্যাডমিট কার্ডের স্ব-প্রত্যয়িত জেরক্স, নিজের নাম-ঠিকানা লেখা ও দশ টাকার ডাকমাশুল যুক্ত খাম দিতে হবে। সংশ্লিষ্ট ব্লক উন্নয়ন আধিকারিকের অফিসে দরখাস্ত জমা দিতে হবে। আবেদনকারিণী যে ব্লকে বসবাস করেন সেই ব্লক অফিসে ৯ আগস্ট ২০১৮ পর্যন্ত (ছুটির দিন বাদে) বেলা ১১টা থেকে বিকেল ৪টে অবধি আবেদনপত্র জমা দেওয়া যাবে।

আবদনের ফর্ম ব্লক অফিসে পাবেন, ডাউনলোডও করে নিতে পারেন।

মেদিনীপুর সদরের ব্লকগুলির জন্য বিজ্ঞপ্তি সহ ফর্ম পাবেন এই লিঙ্কে: https://paschimmedinipur.gov.in/system/files/notification/scan0002_1.pdf

ঘাটাল মহকুমার ব্লকগুলির জন্য বিজ্ঞপ্তি সহ ফর্ম পাবেন এই লিঙ্কে: https://paschimmedinipur.gov.in/system/files/notification/asha_notice_01.pdf