fbpx

রাজ্য অডিট অ্যান্ড অ্যাকাউন্ট সার্ভিসে আবেদন শুরু

ওয়েস্ট বেঙ্গল অডিট অ্যান্ড অ্যাকউন্ট সার্ভিসের ৪০টি শূন্যপদে নিয়োগের জন্য পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের ২০১৮-র ওয়েস্ট বেঙ্গল অডিট অ্যান্ড অ্যাকাউন্টস সার্ভিস রিক্রুটমেন্ট এগজামিনেশনের অনলাইন দরখাস্ত শুরু হয়েছে। গত ১২ জুলাই আমাদের ওয়েব পোর্টালে এই খবরটি সংক্ষেপে জানানো হয়েছিল আজ বিস্তারিতভাবে জানানো হল। বিজ্ঞপ্তি নম্বর: ২০/২০১৮। নিচের যোগ্যতার যে-কোনো ভারতীয়রা আবেদন করতে পারবেন।

শূন্যপদ: মোট শূন্যপদের মধ্যে ফ্রেশ ভ্যাকান্সি ২৬ (অসং ১৩, তপঃ জাতি ৬, তপঃ উপজাতি ১, ওবিসি-এ ৩, ওবিসি-বি ৩), আনফিল্ড ভ্যাকান্সি ১৪ (তপঃ উপজাতি  ১, ওবিসি-এ ১১, শারীরিক প্রতিবন্ধী ২)।

বেতনক্রম: পে ব্যান্ড ফোর অনুযায়ী মূল বেতন ১৫৬০০-৪২০০০ টাকা, গ্রেড পে ৫৪০০ টাকা। অন্যান্য ভাতাও আছে।

বয়সসীমা: ১ জানুয়ারি ২০১৮ তারিখের হিসেবে বয়সের ঊর্ধ্বসীমা ৩৬ বছর (২ জানুয়ারি ১৯৮২ বা তার পরে জন্ম হতে হবে)। পশ্চিমবঙ্গের সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

যোগ্যতা: কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে কমার্সে ব্যাচেলর ডিগ্রি অথবা ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্টস অব ইন্ডিয়ার সদস্য হতে হবে অথবা ইনস্টিটিউট অব কস্ট অ্যাকাউন্ট্যান্টস অব ইন্ডিয়ার সদস্য অথবা এমবিএ/ পিজিডিএম (ফিনান্স) বা অল ইন্ডিয়া কাউন্সিল ফর টেকনিক্যাল এডুকেশন স্বীকৃত ফিনান্সে সমতুল পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রি (দু বছরের নিয়মিত পূর্ণ সময়ের কোর্স)। বাংলায় কথা বলতে, পড়তে ও লিখতে জানতে হবে (নেপালি ভাষীদের ক্ষেত্রে বাংলা জানার বিষয়টি প্রযোজ্য নয়)।

প্রার্থী বাছাই পদ্ধতি: লেখা পরীক্ষা এবং পার্সোন্যালিটি টেস্টের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। লেখা পরীক্ষায় ভাষার পেপার ছাড়া অন্যান্য পেপার ইংরেজি বা বাংলায় উত্তর করতে পারেন (বিশেষ কোনো অন্য নির্দেশ না থাকলে), তবে এক পেপারের পুরোটাই এক ভাষাতেই করতে হবে। নেগেটিভ মার্কিং থাকবে। সবশেষে মেডিকেল পরীক্ষা।

আবেদনের ফি: ২১০ টাকা। অনলাইনে ফি দিলে বাড়তি ৫ টাকা এবং অফলাইনে দিলে ২০ টাকা ব্যাঙ্কের সার্ভিস চার্জ দিতে হবে। পশ্চিমবঙ্গের তপশিলি জাতি/ উপজাতি ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের আবেদনের ফি দিতে হবে না। অনলাইন আবেদনের ফি দেওয়া যাবে ৬ আগস্ট ২০১৮ তারিখ রাত ১২টা পর্যন্ত। অফলাইনে আবেদনের ফি দেওয়া যাবে ৭ আগস্ট ২০১৮ ব্যাঙ্কের কাজের সময়সীমার মধ্যে, কিন্তু চালান ৬ আগস্টের মধ্যে জেনারেট করে নিতে হবে।

আবেদনের পদ্ধতি: www.pscwbapplication.in এবং www.pscwbonline.gov.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও ফোন নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে ৬ আগস্ট ২০১৮ রাত ১২টা পর্যন্ত। আবেদন সংক্রান্ত কোনো সমস্যা হলে যে-কোনো কাজের দিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ৯৮৩৬২১৯৯৯৪, ৯৮৩৬২৮৯৯৯৪, ৯১২৩৯৭১৭৪৭ হেল্পলাইন নম্বরে ফোন করতে পারনে। এছাড়া মেলও করতে পারেন pscwbhelp@gmail.com ইমেল আইডিতে। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে উপরোক্ত ওয়েবসাইটে।

 

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *