ভাইজাগ স্টিলে ৯৫ অপারেটর, টেকনিশিয়ান

786
0
vizag steel apprentice 2021

রাষ্ট্রীয় ইস্পাত নিগম লিমিটেডে ৯৫ জন অপারেটর ও টেকনিশিয়ান নিয়োগ করা হবে। বিজ্ঞপ্তি নম্বর: ০৫/২০১৮। নিচের যোগ্যতার যে-কোনো ভারতীয়রা আবেদন করতে পারবেন।

শূন্যপদের বিন্যাস: অপারেটর (এস-ফোর গ্রেড): মেকানিক্যাল: ১৭ (অসংরক্ষিত ৮, ওবিসি ৫, তপশিলি জাতি ৩, তপশিলি উপজাতি ১)। অটোমোবাইল: ৫ (অসংরক্ষিত ৩, ওবিসি ১, তপশিলি জাতি ১)। এনডিটি: ৬ (অসংরক্ষিত ৪, ওবিসি ১, তপশিলি জাতি ১)। ল্যাবরেটরি: ৪ (অসংরক্ষিত ২, ওবিসি ২)। ইলেক্ট্রিক্যাল: ৪ (অসংরক্ষিত ২, ওবিসি ১, তপশিলি জাতি ১)। মোট শূন্যপদের মধ্যে ২টি শারীরিক প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত।

টেকনিশিয়ান (এস থ্রি গ্রেড): অপারেশন: ২৬ (অসংরক্ষিত ১২, ওবিসি ৮, তপশিলি জাতি ৫, তপশিলি উপজাতি ১)। মেকানিক্যাল: ১৭ (অসংরক্ষিত ৮, ওবিসি ৫, তপশিলি জাতি ৩, তপশিলি উপজাতি ১)। ইলেক্ট্রিক্যাল: ৭ (অসংরক্ষিত ৪, ওবিসি ২, তপশিলি জাতি ১)। ক্রেন: ৪ (অসংরক্ষিত ২, ওবিসি ১, তপশিলি জাতি ১)। ইনস্ট্রুমেন্টেশন: শূন্যপদ ২ (অসংরক্ষিত ১, ওবিসি ১)। প্ল্যানিং: ৩ (অসংরক্ষিত ২, ওবিসি ১)। মোট শূন্যপদের মধ্যে ২টি শারীরিক প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত।

বয়সসীমা: ১ জুন ২০১৮ তারিখের হিসেবে অপারেটর পদের ক্ষেত্রে বয়সের ঊর্ধ্বসীমা ৩৩ বছর। টেকনিশিয়ান পদের ক্ষেত্রে বয়সের ঊর্ধ্বসীমা ৩০ বছর। সবক্ষেত্রেই সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

বেতনক্রম: অপারেটর পদের মূল বেতন ১৭১০০-২৫৫৪০ টাকা। টেকনিশিয়ান পদের ক্ষেত্রে ১৬৮০০-২১১০ টাকা।

যোগ্যতা: অপারেটর: স্টেট বোর্ড অব টেকনিক্যাল এডুকেশন অ্যান্ড ট্রেনিং থেকে সংশ্লিষ্ট বিষয়ে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং সঙ্গে শিক্ষাগত যোগ্যতা অর্জনের পর সংশ্লিষ্ট ফিল্ডে ছয় বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

টেকনিশিয়ান: স্টেট বোর্ড অব টেকনিক্যাল এডুকেশন অ্যান্ড ট্রেনিং থেকে সংশ্লিষ্ট বিষয়ে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং অথবা সংশ্লিষ্ট ট্রেডে (অন্তত দু বছরের) আইটিআই। শিক্ষাগত যোগ্যতা অর্জনের পর সংশ্লিষ্ট ফিল্ডে তিন বছরের অভিজ্ঞতা থাকতে হবে। সবক্ষেত্রেই কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে পূর্ণ সময়ের নিয়মিত কোর্সে পাশ করে থাকতে হবে এবং শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পূর্ণ হতে হবে ১ জুন ২০১৮ তারিখের মধ্যে।

প্রার্থী বাছাই পদ্ধতি: অনলাইন পরীক্ষা ও মেডিকেল টেস্টের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে।

শারীরিক মাপজোক: পুরুষ প্রার্থীদের ক্ষেত্রে উচ্চতা ১৫০ সেন্টিমিটার। বুকের ছাতি না ফুলিয়ে ও ফুলিয়ে যথাক্রমে ৭৫ ও ৮০ সেন্টিমিটার। ওজন ৪৫ কেজি। মহিলা প্রার্থীদের ক্ষেত্রে উচ্চতা ১৪৩ সেন্টিমিটার, ওজন ৩৫ কেজি। দৃষ্টিশক্তি: দূরের দৃষ্টি দুচোখে চশমা ও চশমা ছাড়া ৬/৯। কাছের দৃষ্টি দুচোখে এন৬ বা জে১। বর্ণান্ধতা থাকলে আবেদন করবেন না।

প্রসেসিং ফি: ৩০০ টাকা। তপশিলি জাতি/ উপজাতি ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে ১০০ টাকা। সবার ক্ষেত্রেই বাড়তি ১৮ শতাংশ জিএসটি দিতে হবে।

আবেদনের ফি: www.vizagsteel.com ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে ১৩ আগস্ট ২০১৮ তারিখ পর্যন্ত। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে উপরোক্ত ওয়েবসাইটে।