রেলে ফ্রেট করিডরের ১৫৭২ পদের লিখিত পরীক্ষা কীরকম

425
1

কেন্দ্রীয় রেলমন্ত্রকের অধীন ডেডিকেটেড ফ্রেট করিডর কর্পোরেশন অব ইন্ডিয়া লিমিটেডে ১৫৭২ মাল্টিটাস্কিং স্টাফ, জুনিয়র এগজিকিটিভ ও এগজিকিউটিভ নিয়োগের কম্পিউটার ভিত্তিক লিখিত পরীক্ষার পদ্ধতি ও সিলেবাস যা জানানো হয়েছে তা হল।

এগজিকিউটিভ অপারেটিং (স্টেশন মাস্টার অ্যান্ড কন্ট্রোলার)-এর ক্ষেত্রে কম্পিউটার ভিত্তিক টেস্ট ও সাইকো টেস্টের মাধ্যমে এবং মাল্টিটাস্কিং স্টাফ পদের ক্ষেত্রে কম্পিউটার ভিত্তিক টেস্ট ও ফিজিক্যাল এফিশিয়েন্সি টেস্টের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। বাকিগুলির ক্ষেত্রে শুধু কম্পিউটার ভিত্তিক পরীক্ষা হবে তা আমরা মূল খবরেই জানিয়েছি।

এগজিকিউটিভ পদের ক্ষেত্রে ১২০টি অবজেক্টিভ টাইপের প্রশ্ন থাকবে, যার মধ্যে ৯৬টি পোস্ট/ যোগ্যতার ডিসিপ্লিন সম্পর্কিত প্রশ্ন, ১২টি জেনারেল নলেজ ও ১২টি রিজনিং।

জুনিয়র এগজিকিউটিভ পদে ১২০টি অবজেক্টিভ টাইপের প্রশ্ন থাকবে জেনারেল নলেজ/ অ্যাওয়্যারনেস, অ্যারিথমেটিক, জেনারেল ইন্টেলিজেন্স অ্যান্ড রিজনিং, জেনারেল সায়েন্স ও টেকনিক্যাল এবিলিটির উপর।

মাল্টিটাস্কিং স্টাফের ক্ষেত্রে ১২০টি অবজেক্টিভ টাইপের প্রশ্ন থাকবে জেনারেল নলেজ/ অ্যাওয়্যারনেস, ম্যাথমেটিক্স অ্যান্ড রিজনিং বিষয়ে।

কম্পিউটার ভিত্তিক এই পরীক্ষায় নেগেটিভ মার্কিং থাকবে, প্রতিটি ভুল উত্তরের জন্য ০.২৫ নম্বর করে কাটা হবে।