fbpx

কলকাতা এয়ারপোর্টে ৬৩ সিকিউরিটি এজেন্ট

এয়ার ইন্ডিয়া এয়ার ট্রান্সপোর্ট সার্ভিস লিমিটেডের মাধ্যমে কলকাতা এয়ারপোর্টে ৬৩টি সিকিউরিটি এজেন্ট পদে নিয়োগ করার বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তিন বছরের চুক্তিতে নিয়োগ। এই শূন্যপদগুলিতে বিশেষ ট্রেনিং না থকলেও আবেদন করা যাবে, তবে প্রথমে অ্যাভিয়েশন সিকিউরিটি/স্ক্রিনার সার্টিফিকেটধারীদের অগ্রাধিকার দেওয়া হবে।

বেতন: মাসে ২০১৯০ টাকা। (১) অ্যাভসেক যোগ্যতা ও (২) এক্সবিস সার্টিফিকেট থাকলে বা পরে করে নিলে তখন মাসিক বাড়তি ভাতা পাবেন (১)-এর ক্ষেত্রে ১০০০ টাকা, (২)-এর ক্ষেত্রে ১৫০০ টাকা।

শিক্ষাগত যোগ্যতা- 

এভিএসইসি ট্রেনিংপ্রাপ্ত যোগ্যতার প্রার্থীদের ক্ষেত্রে:

স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যে-কোনো শাখায় স্নাতক, হিন্দি-ইংরেজি বলতে পারা ও স্থানীয় ভাষা জানা দরকার। অবশ্যই বিসিএস বেসিক এভিএসইসি (১২ দিনের নতুন প্যাঁটার্নের) সার্টিফিকেট থাকতে হবে। অগ্রাধিকার— (১) বিসিএস সার্টিফাইড এক্সবিআইসি স্ক্রিনার, (২) বিসিএস সার্টিফাইড ইন-লাইন স্ক্রিনার সার্টিফিকেট থাকলে।

ননএভিএসইসি যোগ্যতার প্রার্থীদের ক্ষেত্রে:

স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যে-কোনো শাখায় স্নাতক, হিন্দি-ইংরেজি বলতে পারা ও স্থানীয় ভাষা জানা দরকার। অগ্রাধিকার— (১) এনসিসি ‘বি/সি’ সার্টিফিকেট, (২) ফায়ার ফাইটিং ট্রেনিং, (৩) ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ট্রেনিং, (৪) ডিজাস্টার ম্যানেজমেন্ট ট্রেনিং, (৫) আন-আর্মড কম্ব্যাট সম্বন্ধে জ্ঞান, (৬) আইনের জ্ঞান, (৭) আর্মড ফোর্স বা পুলিশ ব্যাকগ্রাউন্ড, কম্পিউটার ডিপ্লোমা বা সার্টিফিকেট থাকলে।

এক্স-সার্ভিসম্যানদের ক্ষেত্রে ১৫ বছরের আর্মড ফোর্স কাজের অভিজ্ঞতা ও গত ২ বছরের মধ্যে অবসর হয়ে থাকতে হবে।

বয়সসীমা: ১ আগস্ট, ২০১৮ অনুযায়ী

এভিএসইসি যোগ্যতার প্রার্থীদের ক্ষত্রে সর্বোচ্চ ৩১ বছর, এসসি/এসটিদের সর্বোচ্চ ৩৬, ওবিসিদের ৩৪।

নন-এভিএসইসি যোগ্যতার প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ ২৮, এসসি/এসটিদের ৩৩, ওবিসিদের ৩১ বছর।

শারীরিক মাপজোক: জেনারেল পুরুষদের উচ্চতা ১৭০ সেমি, মহিলাদের ১৫৭ সেমি, এসসি ও ওবিসি পুরুষদের জন্য উচ্চতা ১৬৫ সেমি, মহিলাদের জন্য ১৫৫ সেমি, এসটি, গোর্খা, নর্থ-ইস্ট পাহাড়বাসী পুরুষদের জন্য ১৬২.৫ সেমি, মহিলাদের জন্য ১৫০ সেমি।

নিয়োগ পদ্ধতি: এভিএসইসি যোগ্যতার প্রার্থীদের শুধুমাত্র পার্সোনাল ইন্টারভিউ হবে। ইন্টারভিউ হবে আগামী ২৪ আগস্ট। প্রার্থীদের রেজিস্ট্রেশন হবে সকাল ৯টা থেকে ১২টা পর্যন্ত। ইন্টারভিউয়ের স্থান— Sports Authority of India, Netaji Subhas Eastern Center, Sector-III, Salt Lake City, Kolkata-700 106.

নন-এভিএসইসি যোগ্যতার প্রার্থীদের ওই একই দিনে ফিজিক্যাল এনডিওরেন্স টেস্ট নেওয়া হবে। ১৬ সেকেন্ডে ১০০ মিটার বা ৪.৫ মিনিটে ১০০০ মিটার দৌড়। মহিলা প্রার্থীরা ১০০ মিটার দৌড়ের ক্ষেত্রে ৬ সেকেন্ডের ছাড় পাবেন। এই পরীক্ষায় সফল হলে ১০০ নম্বরের লিখিত পরীক্ষা নেওয়া হবে। লিখিত পরীক্ষায় কোনো নেগেটিভ মার্কিং থাকবে না। লিখিত পরীক্ষায় সফল হলে পার্সোন্যালিটি টেস্ট।

ঐদিন আবেদন পত্রের সঙ্গে নিজের অ্যাটাস্টেড সমস্ত প্রয়োজনীয় নথি, ৩ টি সাম্প্রতিক পাসপোর্ট সাইজ ছবি, এবং ৫০০ টাকার ডিমান্ড ড্রাফট দিতে হবে। ড্রাফট হবে –  In favour of “AIR INDIA LTD”, Payable at Kolkata”

গুরুত্বপূর্ণ তথ্য ও আবেদনপত্রের নমুনা পাবেন –  http://www.airindia.in/airport-services.htm

2 thoughts on “কলকাতা এয়ারপোর্টে ৬৩ সিকিউরিটি এজেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *